Umran Malik, Irani Cup 2022: আগুন ঝলসালেন উমরান... ডেলিভারি বুঝতেই পারলেন না উনাদকাট!

জয়দেব উনাদকাটকে (Jaydev Unadkat) যে ইয়র্কারে বোল্ড করে খবরে এসেছেন উমরান, সেই ডেলিভারিই এখন নেটদুনিয়ায় ভাইরাল হয়েছে। ফের চর্চায় শ্রীনগরের বছর বাইশের পেসার উমরান মালিক (Umran Malik)। 

Updated By: Oct 1, 2022, 09:20 PM IST
 Umran Malik, Irani Cup 2022: আগুন ঝলসালেন উমরান... ডেলিভারি বুঝতেই পারলেন না উনাদকাট!
উমরানের আগুনে বোলিংয়ে মোহিত বাইশ গজ

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: রাজকোটের সৌরাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামে (Saurashtra Cricket Association Stadium, Rajkot) শুরু হয়েছে ইরানি কাপ (Irani Cup 2022)। মুখোমুখি সৌরাষ্ট্র (Saurashtra) ও অবশিষ্ট ভারত একাদশ (Rest of India)। চেতেশ্বর পূজারার (Cheteshwar Pujara) দলকে এদিন মুখ তুলতে দেয়নি অবশিষ্ট ভারত একাদশের বোলাররা। পাঁচ দিনের ম্যাচের প্রথম দিনের খেলা ছিল শনিবার অর্থাৎ আজ। সৌরাষ্ট্র টস হেরে প্রথমে ব্যাট করে মাত্র ৯৮ রানে গুটিয়ে যায়। এদিন মুকেশ কুমার (Mukesh Kumar), কুলদীপ সেন (Kuldeep Sen), উমরান মালিকরা (Umran Malik) বিধ্বংসী স্পেল করেছেন। মুকেশ তুলে নিয়েছেন চার উইকেট। তিন উইকেট করে তুলেছেন কুলদীপ ও উমরান। এদিন উমরান ফের একবার শিরোনামে এসেছেন তাঁর আগুনে গতির জন্য। আটে ব্যাট করতে নামা জয়দেব উনাদকাটকে (Jaydev Unadkat) যে ইয়র্কারে বোল্ড করে খবরে এসেছেন উমরান, সেই ডেলিভারিই এখন নেটদুনিয়ায় ভাইরাল হয়েছে। ফের চর্চায় শ্রীনগরের বছর বাইশের পেসার। প্রথম দিনেই দারুণ জায়গায় রয়েছে অবশিষ্ট ভারত একাদশ। ফলে এখন থেকেই লিখে দেওয়া যায় যে বিরাট কোনও চমক না ঘটলে ব্যাকফুটে থাকা সৌরাষ্ট্রের এই ম্যাচে কামব্যাক করা অসম্ভব। প্রথম দিনের শেষে হনুমা বিহারীদের দল ৩ উইকেট হারিয়ে ২০৫ রান তুলেছে। 

আরও পড়ুন: Irani Cup 2022 : মুকেশের আগুনে পেসের পর সরফারাজের ঝোড়ো শতরান, ব্যাকফুটে সৌরাষ্ট্র

পড়ুন, বাঙালির প্রাণের উৎসবে আমার 'e' উৎসব। Zee ২৪ ঘণ্টা ডিজিটাল শারদসংখ্যা

'স্ট্রেস ফ্র্যাকচার'-এর জন্য আসন্ন টি-২০ বিশ্বকাপ থেকে প্রায় ছিটকে গিয়েছেন জসপ্রীত বুমরা। যদিও বিসিসিআই হাল ছাড়ছে না। ভারতীয় ক্রিকেট বোর্ড মনে করছে যে, বুমরা সেরে উঠে টুর্নামেন্টের কোনও একটা পর্যায় খেলবেন। অস্ট্রেলিয়ার বিমানে উমরানও উঠছেন বলেই খবর। তার আগে ইরানি উমরানের কাছে প্রমাণ করার বড় মঞ্চ। চলতি বছর আইপিএলে দুরন্ত পারফর্ম করেই শ্রীনগরের বছর বাইশের জোরে বোলার জাতীয় দলে সুযোগ পেয়েছেন। আইপিএল ফিফটিনে একেবারেই মেলে ধরতে পারেনি সানরাইজার্স হায়দরাবাদ। তবে বল হাতে বাইশ গজে বিপক্ষের ব্যাটারদের বুঝে নিয়েছিলেন উমরান। তাঁর আগুনে বোলিংয়ের মোকাবিলা করতে সমস্যায় পড়েছেন অনেকেই। ১৪ম্যাচ থেকে ২২টি উইকেট নেন 'শ্রীনগর এক্সপ্রেস'। সেই সুবাদে জাতীয় দলের দরজাও খুলে গিয়েছিল জম্মু-কাশ্মীরে  বোলারের। নিজেদের ঘরের মাঠে ভারত পাঁচ ম্যাচের টি-২০ সিরিজ খেলেছিল দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে। সেই সিরিজে উমারন ছিলেন রিজার্ভ বেঞ্চেই। কিন্তু বিদেশের মাটিতে আয়ারল্যান্ডের বিরুদ্ধে অভিষেক হয় তাঁর। সানরাইজার্সের জার্সিতে আইপিএলের প্রতি ম্য়াচেই চমকে দিয়েছিলেন তরুণ পেসার উমরান। তাঁর আগুনে পেস (ঘণ্টায় ১৫০ কিমি) ও লাইন লেন্থে মোহিত হয়েছিল বাইশ গজ। ডেইল স্টেইনের শিষ্য ছিলেন আলোচনায়। উমরান এখনও পর্যন্ত দেশের হয়ে তিনটি টি-২০ ম্যাচ খেলে পেয়েছেন দুই উইকেট। গত জুলাইয়ে ইংল্যান্ডের বিরুদ্ধে ট্রেন্টব্রিজে তিন ম্যাচের টি-২০ সিরিজের তৃতীয় তথা শেষ ম্যাচই ছিল উমরানের দেশের জার্সিতে শেষ ম্যাচ।  

 (Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)
 

.