UEFA Champions League : কেমন হল চ্যাম্পিয়ন্স লিগের শেষ আটের সূচি, জেনে নিন

গত বছর ফাইনালে ১-০ গোলে ম্যাঞ্চেস্টার সিটিকে হারিয়ে চ্যাম্পিয়ন্স লিগ হাতে তুলেছিল চেলসি। তবে এ বার পরিস্থিতি একেবারে আলাদা। একাধিক বিতর্কের সঙ্গে জড়িয়ে থাক ইংল্যান্ডের এই ক্লাবকে এ বার সেমিফাইনালে উঠতে হলে রিয়াল মাদ্রিদকে হারাতেই হবে।   

Updated By: Mar 18, 2022, 06:15 PM IST
UEFA Champions League : কেমন হল চ্যাম্পিয়ন্স লিগের শেষ আটের সূচি, জেনে নিন
সামনে এল উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের সূচি। ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: প্রতীক্ষার অবসান। হোলির দিন ভারতের রাত জাগা ফুটবলপ্রেমীদের জন্য সুখবর। সামনে চলে এল উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের (UEFA Champions League) কোয়ার্টার ফাইনালের সূচি। গত বারের চ্যাম্পিয়ন চেলসির (Chelsea) বিরুদ্ধে মাঠে নামবে রিয়াল মাদ্রিদ (Real Madrid)। অন্যদিকে ম্যাঞ্চেস্টার সিটির (Manchester City) প্রতিপক্ষ অ্যাটলেটিকো মাদ্রিদ (Atletico Madrid)। ভিয়ারিয়াল খেলবে বায়ার্ন মিউনিখের বিরুদ্ধে। বেনফিকার মুখোমুখি লিভারপুল। 

গত বছর ফাইনালে ১-০ গোলে ম্যাঞ্চেস্টার সিটিকে হারিয়ে চ্যাম্পিয়ন্স লিগ হাতে তুলেছিল চেলসি। তবে এ বার পরিস্থিতি একেবারে আলাদা। একাধিক বিতর্কের সঙ্গে জড়িয়ে থাক ইংল্যান্ডের এই ক্লাবকে এ বার সেমিফাইনালে উঠতে হলে রিয়াল মাদ্রিদকে হারাতেই হবে। এ দিকে শেষ ষোলোয় লিওনেল মেসি, নেইমারদের প্যারিস সঁ জঁ-কে হারিয়েছে রিয়াল। ফলে তাদের হারানো চেলসির পক্ষে কঠিন হবে। এমনটাই মনে করছে ফুটবল মহল। 

এ দিকে চেলসি বনাম রিয়ালের মতো জমে উঠতে পারে ম্যাঞ্চেস্টারের সিটি ও অ্যাটলেটিকো মাদ্রিদের ৯০ মিনিটের যুদ্ধ। কারণ দুই দলে রয়েছে পেপ গোয়ার্দিওলা ও দিয়েগো সিমিয়োনের মতো ফুটবল মস্তিষ্ক। 

ড্র হওয়ার পর দেখা যাচ্ছে তুলনায় অনেকটা সহজ প্রতিপক্ষ পেয়েছে বায়ার্ন ও লিভারপুল। কোয়র্টার ফাইনালে চেলসি ও রিয়াল মাদ্রিদের মধ্যে যে দল জিতবে সেই দল সেমি ফাইনালে খেলবে ম্যাঞ্চেস্টার সিটি ও অ্যাটলেটিকো মাদ্রিদের মধ্যে জয়ী দলের বিরুদ্ধে। অন্য দিকে ভিয়ারিয়াল ও বায়ার্ন মিউনিখের মধ্যে জয়ী দল খেলবে বেনফিকা-লিভারপুল ম্যাচের জয়ী দলের বিরুদ্ধে।

আরও পড়ুন: PAKvsAUS: কেন রাওয়ালপিণ্ডি থেকে সরে গেল সীমিত ওভারের সিরিজ? জানতে পড়ুন

আরও পড়ুন: Mahendra Singh Dhoni, Holi 2022: হোলিতে ভক্তদের জন্য ভাল খবর দিলেন 'ক্যাপ্টেন কুল', ঘুরে দেখা যাবে তাঁর সাধের কৃষি ফার্ম

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.