PAKvsAUS: কেন রাওয়ালপিণ্ডি থেকে সরে গেল সীমিত ওভারের সিরিজ? জানতে পড়ুন

নিজস্ব প্রতিবেদন: রাজনৈতিক সংকটের মুখে পড়েছেন পাকিস্তানের (Pakistan) প্রধানমন্ত্রী ইমরান খান (Imran Khan)। এর জেরে রাওয়ালপিণ্ডি থেকে সরে গেল পাকিস্তান ও অস্ট্রেলিয়ার (PAKvsAUS) ম্যাচ। পরিবর্তে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তিনটি একদিনের ম্যাচ ও একটি টি-টোয়েন্টি খেলা হবে লাহোরে।

আগামী ২৯ মার্চ, ৩১ মার্চ এবং ২ এপ্রিল রাওয়ালপিণ্ডিতে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তিনটি একদিনের ম্যাচ ও ৫ এপ্রিল একটি টি-টোয়েন্টি ম্যাচও হওয়ার কথা ছিল। তবে দেশের রাজনৈতিক সংকটের মুখেও ভেন্যু পালটাতে রাজি ছিল না পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। কিন্তু শেষ পর্যন্ত ভেন্যু বদলে দেওয়া হল। পাকিস্তানের গৃহমন্ত্রী শেখ রশিদ আহমেদ এই খবরের সত্যতা স্বীকার করেছেন। 

এই মুহূর্তে তৃতীয় টেস্ট খেলতে লাহোরে রয়েছে দুই দল। ২১ মার্চ থেকে শুরু হবে শেষ টেস্ট। রাওয়ালপিণ্ডিতে প্রথম টেস্টও খেলা হয়েছিল। কিন্তু তারপর থেকে পাকিস্তানের রাজনৈতিক পরিস্থিতি পালটে গিয়েছে। সংসদে অনাস্থা প্রস্তাব আনা হচ্ছে প্রধানমন্ত্রী ইমরানের বিরুদ্ধে। আগামী ২৮ মার্চ তা নিয়ে ভোটাভুটি হতে পারে। সেই অনাস্থা প্রস্তাবের পক্ষে ভোট দেওয়ার হুমকি দিয়ে রেখেছেন খোদ ইমরানের দল তেহরিক-ই-ইনসাফের কমপক্ষে ১০ জন সাংসদ। সেই পরিস্থিতিতে ২৭ মার্চ ইসলামাবাদের ডি চকে ১০ লাখ মানুষের মিছিলের ডাক দিয়েছে ইমরানের দল। এর চারদিন আগে বিরোধী দল পাকিস্তান ডেমোক্রেটিক মুভমেন্টও ইসলামাবাদের ডি চকে জমায়েতের ডাক দিয়েছে। সেই এলাকার খুবই কাছে পাকিস্তান এবং অস্ট্রেলিয়ার খেলোয়াড়দের থাকার কথা ছিল। তাই দুই দলের নিরাপত্তার কথা মাথায় রেখে বদলে ফেলা হল ভেন্যু। 

আরও পড়ুন: IPL 2022: Deepak Chahar-এর ফিটনেস রিপোর্টের অপেক্ষায় CSK

আরও পড়ুন: Mahendra Singh Dhoni, Holi 2022: হোলিতে ভক্তদের জন্য ভাল খবর দিলেন 'ক্যাপ্টেন কুল', ঘুরে দেখা যাবে তাঁর সাধের কৃষি ফার্ম

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

 

English Title: 
PAKvsAUS: ODIs and T20I moved from Rawalpindi to Lahore amid political tension in Islamabad
News Source: 
Home Title: 

কেন রাওয়ালপিণ্ডি থেকে সরে গেল সীমিত ওভারের সিরিজ? জানতে পড়ুন 

 

PAKvsAUS: কেন রাওয়ালপিণ্ডি থেকে সরে গেল সীমিত ওভারের সিরিজ? জানতে পড়ুন
Caption: 
চাপে ইমরান খান। বদলে গেল বাবরদের ভেন্যু।
Yes
Is Blog?: 
No
Section: