U19 World Cup, INDU19vsAUSU19: কোন স্ট্রাটেজিতে অস্ট্রেলিয়া বধ? মুখ খুললেন অধিনায়ক Yash Dhull

ইতিহাস গড়তে আর একটা ম্যাচ।  

Updated By: Feb 3, 2022, 07:25 PM IST
U19 World Cup, INDU19vsAUSU19: কোন স্ট্রাটেজিতে অস্ট্রেলিয়া বধ? মুখ খুললেন অধিনায়ক Yash Dhull
শতরান পূর্ণ করার পর যশ ধুলের দৌড়। ছবি: বিসিসিআই

নিজস্ব প্রতিবেদন: বরফ শীতল মাথা। সঙ্গে যোগ হয়েছে অসীম ধৈর্য। তাই প্রবল চাপে টলে না গিয়েও, বাইশ গজের যুদ্ধে বিপক্ষকে শাসন করলেন। তাঁর অধিনায়কোচিত শতরানের সৌজন্যে সেমি ফাইনালে অস্ট্রেলিয়াকে হেলায় হারিয়ে দিল ভারতের যুব দল। ম্যাচের শেষে নিজের পরিকল্পনার কথা জানিয়ে দিলেন দিল্লির যশ ধুল।

অজিদের বিরুদ্ধে তিনি ব্যাট করতে নামেন, তখন তাঁর দল ৩৭ রানে দুই উইকেট হারিয়ে ফেলেছে। ১২.৩ ওভারের খেলাও হয়ে গিয়েছে। এমন অবস্থায় এক অসাধারণ শতরান করে দলের চাপের মুখ থেকে টেনে তোলেন যশ। সহ-অধিনায়ক শেখ রশিদের সঙ্গে তাঁর ২০৪ রানের পার্টনারশিপে ভর করেই অষ্টমবার অনুর্ধ্ব ১৯ বিশ্বকাপ ফাইনালের টিকিট পাকা করে ভারত।

ম্যাচের শেষে যশ বলেন, “আমি ও রশিদ শেষ পর্যন্ত ব্যাট করার পরিকল্পনা করেছিলাম। পরিকল্পনা করেছিলাম বেশি তাড়াহুড়ো করে, একগাদা শট না খেলে ধীর স্থিরভাবে ৪০ ওভারের বেশি সময় পর্যন্ত আমরা ব্যাট করব।“ দুই তরুণের সেই পরিকল্পনায় সফলও হয়ে যায়। পরপর দুই বলে দুই তরুণ ফিরে গেলেও, দলের রান ২৯০-তে যেতে মোটেও বেগ পেতে হয়নি। বাকিটা কাজ সেরে নেয় ভারতের বোলিং বিভাগ। বিশেষ করে দুই স্পিনার ভিকি অস্তওয়াল (৪২/৩) ও নিশান্ত সান্ধু (২৫/২) নজর কেড়েছেন।

আরও পড়ুন: U19 World Cup, INDU19vsAUSU19: ৯৬ রানে ক্যাঙ্গারু বধ, নতুন তারকা Yash Dhull

আরও পড়ুন: IPL 2022: ভারতেই হচ্ছে ক্রোড়পতি লিগ, কোথায় হবে গ্রুপ পর্বের ম্যাচ? জানালেন Sourav Ganguly

Yash Dhull and Rashid

তবে ধুল শতরান করলেও, ৯৪ রানেই সাজঘরে ফিরতে হয় রশিদকে। দলের সহ-অধিনায়কের সঙ্গে ব্যাট করে যে তিনি সবসময়ই পছন্দ করেন, তা সাফ জানিয়ে দেন ধুল। যোগ করলেন, “আমি এবং রশিদ, একসঙ্গে ভাল ব্যাট করি। রশিদ মানসিকভাবে খুবই মজবুত। ও মানসিকভাবে সবকিছুর জন্য সব সময় প্রস্তুত।

সেমিতে ১১০ রানের ইনিংস খেলেই ধুল এক এলিট লিস্টে নিজের নাম তুলে নিয়েছেন। বিরাট কোহলি এবং উন্মুক্ত চাঁদের পর, তিনি তৃতীয় ভারতীয় অধিনায়ক হিসাবে অনুর্ধ্ব ১৯ বিশ্বকাপের মঞ্চে শতরান করেছেন। ঘটনাক্রমে, কোহলি এবং চাঁদের মতো, ধুলও দিল্লিরই বাসিন্দা। এমন এক দুর্ধর্ষ লিস্টে জায়গা পেয়ে ‘গর্বিত’ বলেই দাবি করেন ধুল।

তবে এখনও কাপ নেওয়া বাকি। ফাইনালের খেতাবি ম্যাচে এ বার ধুলের টিম ইন্ডিয়ার সামনে ইংল্যান্ড। আগামী ৫ ফেব্রুয়ারি মেগা ফাইনাল।

Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App

 

.