সামির বলে কীর্তি, ঋদ্ধির উইকেটের পিছনে, আন্টিগা টেস্টে উজ্জ্বল দুই বঙ্গ ক্রিকেটার

অ্যান্টিগাতে উজ্জ্বল দুই বঙ্গ ক্রিকেটার। মহম্মদ সামি আর ঋদ্ধিমান জুটির সৌজন্যে ওয়েস্ট ইন্ডিজকে শুধু ফলোঅন করানোই নয়, জয়ের গন্ধও পেতে শুরু করেছে ভারত। বাংলার দুই ক্রিকেটার এদিন ছুঁয়ে ফেললেন দুটি রেকর্ডও। ভারত-ওয়েস্টইন্ডিজ টেস্টের তৃতীয় দিনে ভারতীয় পেসার মহম্মদ সামি ও উমেশ যাদবের দুরন্ত বোলিংয়ে মাত্র ২৪৩ রানে গুড়িয়ে যায় ক্যারিবিয়ান ইনিংস। নিজের ১৩ তম টেস্টে পঞ্চাশ উইকেট সংগ্রহ করে ভেঙ্কটেশপ্রসাদের রেকর্ড স্পর্শ করে ফেলেন সামি।

Updated By: Jul 24, 2016, 02:53 PM IST
সামির বলে কীর্তি, ঋদ্ধির উইকেটের পিছনে, আন্টিগা টেস্টে উজ্জ্বল দুই বঙ্গ ক্রিকেটার

ওয়েব ডেস্ক: অ্যান্টিগাতে উজ্জ্বল দুই বঙ্গ ক্রিকেটার। মহম্মদ সামি আর ঋদ্ধিমান জুটির সৌজন্যে ওয়েস্ট ইন্ডিজকে শুধু ফলোঅন করানোই নয়, জয়ের গন্ধও পেতে শুরু করেছে ভারত। বাংলার দুই ক্রিকেটার এদিন ছুঁয়ে ফেললেন দুটি রেকর্ডও। ভারত-ওয়েস্টইন্ডিজ টেস্টের তৃতীয় দিনে ভারতীয় পেসার মহম্মদ সামি ও উমেশ যাদবের দুরন্ত বোলিংয়ে মাত্র ২৪৩ রানে গুড়িয়ে যায় ক্যারিবিয়ান ইনিংস। নিজের ১৩ তম টেস্টে পঞ্চাশ উইকেট সংগ্রহ করে ভেঙ্কটেশপ্রসাদের রেকর্ড স্পর্শ করে ফেলেন সামি।

আরও পড়ুন- 'দ্রুততম পঞ্চাশের পেসার'সামির জীবনের যে কথাগুলো সবাই জানে না

ভারতীয় পেসারদের মধ্যে দ্রুততম পঞ্চাশ উইকেট হওয়ার রেকর্ড এতদিন ছিল ভেঙ্কটেশপ্রসাদের দখলে। পাশাপাশি পাঁচটি ক্যাচ ও একটি স্টাম্প করে টেস্টে এক ইনিংসে ধোনি ও কিরমানির ছটি শিকারের নজির স্পর্শ করেন অপর বঙ্গ ক্রিকেটার ঋদ্ধিমান।

আরও পড়ুন- আজই ক্যারিবিয়ানদের খতম করে জয় আসবে?

ফের ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে শতরান করলেন রবিচন্দ্রন অশ্বিন। অ্যান্টিগুয়াতে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে প্রথম টেস্টে শতরান করে যাবতীয় কৃতিত্ব দিলেন কোচ অনিল কুম্বলে ও অধিনায়ক বিরাট কোহলিকে। অশ্বিন বলেন তাকে ছ নম্বরে ব্যাট করার সুযোগ দেওয়ার ফলেই শতরান করা সম্ভব হয়েছে।

আরও পড়ুন- ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে সেঞ্চুরির ক্রেডিট কাকে দিলেন অশ্বিন?
                               
উল্লেখ্য অশ্বিন তার টেস্ট কেরিয়ারের তৃতীয় শতরানটিও পেলেন ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে।  কুম্বলে-কোহলির সঙ্গে অশ্বিন এই শতরানের জন্য কৃতিত্ব দিয়েছেন ব্যাটিং কোচ সঞ্জয় বাঙ্গারকেও। ভারতের এই অফ স্পিনার বলেন তার ব্যাটিংয়ের টান্সের সমস্যা শুধরে দিয়েছেন বাঙ্গার। পাশাপাশি স্ট্রেট ড্রাইভ মারার ক্ষেত্রেও তার আড়ষ্টতা দূর করেছেন বাঙ্গারই।

আরও পড়ুন-বাংলাদেশের রহিমের রেকর্ড ছুঁলেন বিরাট কোহলি!

.