CFL 2021: অগস্টের তৃতীয় সপ্তাহে শুরু হচ্ছে কলকাতা ফুটবল লিগ

বাংলা ফুটবলের স্বার্থে বিদেশী কমানোরও সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

Updated By: Jul 1, 2021, 09:41 PM IST
CFL 2021: অগস্টের তৃতীয় সপ্তাহে শুরু হচ্ছে কলকাতা ফুটবল লিগ

নিজস্ব প্রতিবেদন - সুখবর কলকাতার ফুটবলপ্রেমীদের জন্য। অবশেষে ফুটবল ফিরছে কলকাতা ময়দানে। অগস্টের তৃতীয় সপ্তাহ থেকে শুরু হচ্ছে কলকাতা ফুটবল লিগ, চলবে অক্টোবরের প্রথম সপ্তাহ পর্যন্ত। তিন প্রধান সহ মোট ১৪টি দলকে নিয়ে হবে এই টুর্নামেন্ট। 

আজ আইএফএ-র অফিসে ১৩টি ক্লাবের প্রতিনিধিদের সঙ্গে আলোচনা করার পরে এই খবর জানান আইএফএ সচিব জয়দীপ মুখার্জি। একইসঙ্গে বাংলা ফুটবলের স্বার্থে বিদেশী কমানোরও সিদ্ধান্ত নেওয়া হয়েছে। শেষ সি-এফ-এলে তিনজন করে বিদেশী খেলানো হয়েছিল কিন্তু এবার তা কমিয়ে দুজন করে খেলানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এছাড়াও প্রত্যেক ফুটবলারকে টিকা দিয়েই খেলতে নামানো হবে বলে জানান জয়দীপ মুখার্জী।
আইএফএ সচিব জয়দীপ মুখার্জী জানান যে ফের একবার ফুটবল শুরু হলে তা বাংলার ফুটবলের জন্য অনেক বড় লাভ। একইসঙ্গে জানান যে শ্রী সিমেন্ট ইস্টবেঙ্গল সহ এটিকে মোহনবাগান ও মহমেডান স্পোর্টিং অংশগ্রহণ করবে কলকাতা লিগে। তিনি বলেন, “আজ ১৩ দলের প্রতিনিধিদের নিয়ে বৈঠকে স্থির হয়েছে যে অগস্টের তৃতীয় সপ্তাহে শুরু হবে কলকাতা লিগ। তিন থেকে দুইজন করা হল বিদেশীদের সংখ্যা এবং প্রত্যেক ফুটবলারকে টিকাকরণ করা হবে। শ্রী সিমেন্ট ইস্টবেঙ্গলের সিইও জানিয়েছেন যে তারা অংশগ্রহণ করবেন ও এটিকে মোহনবাগান ও মহমেডানও থাকছে কলকাতা লিগে।”

আরও পড়ুন: ডাবলসে জয় দিয়ে Wimbledon-এ যাত্রা শুরু Sania Mirza-র

ময়দানে বহু ফুটবলার, রেফারি ও মাঠের সঙ্গে জড়িয়ে থাকা কর্মীদের জীবিকা নিয়ে দেখা দিয়েছিল সংশয়। ফুটবল না হওয়ায় মুখ ফিরিয়েছিল স্পনসররাও। চরম আর্থিক সঙ্কটে আইএফএ-ও। এই অবস্থায় সবুজ মাঠে ফুটবলের ফেরা এক ঝলক টাটকা বাতাসের মত।

.