ভারতীয় দলে চার নম্বরে কে ব্যাট করবেন? বেছে দিলেন গাভাসকর

পোর্ট অব স্পেনে পাঁচ নম্বরে ব্যাট করতে নেমে ৬৮ বলে ৭১ রানের ইনিংস খেলেন তিনি।

Updated By: Aug 13, 2019, 10:50 AM IST
ভারতীয় দলে চার নম্বরে কে ব্যাট করবেন? বেছে দিলেন গাভাসকর

নিজস্ব প্রতিবেদন : একদিনের ক্রিকেটে ভারতীয় দলের চার নম্বরে কে ব্যাট করতে নামবেন? বিশ্বকাপ পরবর্তী সময়ে এবার দুটি নাম ভেসে আসছে- ঋষভ পন্থ এবং শ্রেয়স আইয়ার। প্রাক্তন ভারত অধিনায়ক সুনীল গাভাসকর মনে করেন চার নম্বরে শ্রেয়স আইয়ারকে নামানো উচিত্। আর ফিনিশারের ভূমিকায় ঋষভ পন্থকে দেখতে চান সানি।

ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে প্রথম একদিনের ম্যাচ বৃষ্টিতে পণ্ড হলেও দ্বিতীয় একদিনের ম্যাচে ব্যাট করার সুযোগ পেতেই নিজেকে মেলে ধরেন শ্রেয়স আইয়ার। পোর্ট অব স্পেনে পাঁচ নম্বরে ব্যাট করতে নেমে ৬৮ বলে ৭১ রানের ইনিংস খেলেন তিনি। টি-টোয়েন্টিতে সুযোগ পাননি শ্রেয়স। একদিনের সিরিজে সুযোগ পেয়েই বাজিমাত্ করেছেন। প্রাক্তন ভারত অধিনায়ক সুনীল গাভাসকর বলেন, " যদি বিরাট কোহলি, শিখর ধাওয়ান এবং রোহিত শর্মা দুরন্ত শুরু করে আর ৪০-৪৫ ওভার পর্যন্ত টিকে যায় তাহলে চার নম্বরে পন্থ ঠিক আছে। কিন্তু যদি ৩০-৩৫ ওভার ব্যাটিং করতে হয় সেক্ষেত্রে আমার মনে হয় শ্রেয়স আইয়ার ৪ নম্বরে আর পন্থ ৫ নম্বরে।"

আরও পড়ুন - শুক্রবারই বিরাটদের হেড কোচের জন্য ৬ জন বাছাই কোচের ইন্টারভিউ নেবে কপিল দেবের কমিটি

পাশাপাশি গাভাসকর আরও বলেন, "আমার মতে ঋষভ পন্থ অনেকটা মহেন্দ্র সিং ধোনির মতো পাঁচ এবং ছয় নম্বরে ফিনিশার হিসেবে খেলতে পারেন। কারণ পন্থের মধ্যে ম্যাচ শেষ করে আসার মতো দক্ষতা রয়েছে।"

.