সব ধরনের ক্রিকেট থেকে অবসর নিলেন Sreesanth

শেষ পর্যন্ত পরবর্তী প্রজন্মের কথা ভেবে কঠিন সিদ্ধান্তটা নিয়েই ফেললেন শ্রীসন্থ। প্রথম শ্রেণীর ক্রিকেট কেরিয়ারে দাঁড়ি টানলেন টিম ইন্ডিয়ার তারকা পেসার। 

Updated By: Mar 9, 2022, 08:24 PM IST
সব ধরনের ক্রিকেট থেকে অবসর নিলেন Sreesanth
প্রতিভা থাকলেও স্পট ফিক্সিং কান্ডে জড়িয়ে কেরিয়ার জলাঞ্জলি দিয়েছিলেন। ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: স্পট ফিক্সিং কান্ডের জন্য তাঁকে নির্বাসিত হতে হয়েছিল। সেই নির্বাসনের ধাক্কা কাটিয়ে গত মরসুমে ফের হাতে বল তুলে নিয়েছিলেন। কেরলের হয়ে সীমিত ওভার ও প্রথমশ্রেণীর ক্রিকেটও খেলা শুরু করেছিলেন। কিন্তু পরপর দুই বার তাঁর দিক থেকে আইপিএল ফ্র্যাঞ্চাইজিগুলো মুখ ফিরিয়ে নিতেই অবসর নিয়ে ফেললেন শান্তাকুমারন শ্রীসন্থ। 

২০০৭ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপ ছাড়াও ঘরের মাঠে ২০১১ সালের বিশ্বকাপ জয়ী দলের অন্যতম সদস্য ছিলেন এই জোরে বোলার। কিন্তু ২০১৩ সালে রাজস্থান রয়্যালসের হয়ে খেলার সময় কুখ্যাত স্পট ফিক্সিং কান্ডে জড়িয়ে পড়েছিলেন শ্রীসন্থ। ২০২০ সালের ১৩ সেপ্টেম্বর নির্বাসন কাটিয়ে ফিরে এসেছিলেন। সেই বছর কেরলের হয়ে সৈয়দ মুস্তাক আলি টি-টোয়েন্টি ও বিজয় হাজারে ট্রফিও খেলেছিলেন। গত ফেব্রুয়ারি মাসে মেঘালয়ের বিরুদ্ধে রঞ্জি খেলতে নেমে প্রথম ইনিংসে ৪০ রানে ২ উইকেট নিয়েছিলেন শ্রী। 

কিন্তু শেষ পর্যন্ত পরবর্তী প্রজন্মের কথা ভেবে কঠিন সিদ্ধান্তটা নিয়েই ফেললেন শ্রীসন্থ। প্রথম শ্রেণীর ক্রিকেট কেরিয়ারে দাঁড়ি টানলেন টিম ইন্ডিয়ার তারকা পেসার। একইসঙ্গে সব ধরনের ক্রিকেট থেকেও সরে দাঁড়ালেন এই বিতর্কিত ও সদাহাস্য শ্রীসন্থ। 

বুধবার টুইটারে প্রথম শ্রেণীর ক্লাস ক্রিকেট থেকে অবসর নেওয়ার কথা ঘোষণা করেন শ্রীসন্ত। টুইট করে জানান, খুশি না হলেও জীবনের এই পর্যায়ে এটাই সঠিক এবং সম্মানজনক সিদ্ধান্ত। যদিও নিজের সংক্ষিপ্ত বার্তায় কেবল প্রথম শ্রেণীর ক্রিকেট থেকেই অবসর নেওয়ার কথা উল্লেখ করেছেন তিনি।

আরও পড়ুন: IPL 2022: কবে CSK-এর হয়ে মাঠে নামবেন ১৪ কোটির Deepak Chahar? জানতে পড়ুন

আরও পড়ুন: ICC Player of Month: বড় পুরস্কারের অপেক্ষায় Shreyas Iyer, Mithali Raj, Deepti

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)   

.