Titas Sadhu and Hrishita Basu: ক্রীড়ামন্ত্রী অরুপ বিশ্বাসের সামনে নিজেদের লক্ষ্যের কথা জানালেন বিশ্বজয়ী তিতাস-হৃষিতা

তিন বাঙালি কন্যাকে সংবর্ধনা দেবে সিএবি। সংস্থার সভাপতি স্নেহাশিস গঙ্গোপাধ্যায় জানিয়েছেন, তিন জনকে ১০ লাখ টাকা করে আর্থিক পুরস্কার দেওয়া হবে। বিশ্বজয়ী দলের তিন বাঙালি ক্রিকেটারকে নিয়ে গর্বিত সিএবি।

Updated By: Feb 2, 2023, 03:51 PM IST
Titas Sadhu and Hrishita Basu: ক্রীড়ামন্ত্রী অরুপ বিশ্বাসের সামনে নিজেদের লক্ষ্যের কথা জানালেন বিশ্বজয়ী তিতাস-হৃষিতা
দুই বিশ্বজয়ী তিতাস ও হৃষিতার সঙ্গে রাজ্যের ক্রীড়ামন্ত্রী অরুপ বিশ্বাস। নিজস্ব চিত্র

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: আগে থেকেই জানা ছিল যে বিমানবন্দরে ভিড় উপচে পড়বে। আর সেটাই হল। বৃহস্পতিবার বেলা ১২টার আগে মহিলাদের অনূর্ধ্ব-১৯ টি-টোয়েন্টি বিশ্বকাপজয়ী (ICC Under 19 Womens T20 World Cup 2023) তিতাস সাধু (Titas Sadhu) ও হৃষিতা বসু (Hrishita Basu) কলকাতায় পা রাখলেন। তবে দুই বঙ্গ তনয়ার সঙ্গে ছিলেন দলের সহকারী কোচ রাজীব ঘোষ (Rajib Ghosh)। তবে তিতাস ও হৃষিতা পরিবারের কাছে ফিরলেও, আর এক চ্যাম্পিয়ন রিচা ঘোষ (Richa Ghosh) কিন্তু এদিন কলকাতায় ফিরলেন না। বরং তিনি আহমেদাবাদ থেকেই দক্ষিণ আফ্রিকা উড়ে গেলেন। আসন্ন মহিলা টি-টোয়েন্টি বিশ্বকাপে (ICC Womens T20 World Cup 2023) অংশ নেওয়ার জন্য। এদিন দুই বঙ্গ তনয়াকে সংবর্ধনা জানাতে দমদম বিমানবন্দরে উপস্থিত ছিলেন রাজ্যের ক্রীড়ামন্ত্রী (Sports Minister of West Bengal) অরুপ বিশ্বাস (Aroop Biswas)। সঙ্গে ছিলেন সিএবি (CAB) সভাপতি স্নেহাশিস গঙ্গোপাধ্যায় (Snehasish Ganguly)।  

বিশ্বজয়ের পর জীবনে কতটা বদল ঘটল? হৃষিতা বলছিলেন, "এর আগে আমায় কেউই চিন্তা না। তবে বিশ্বজয়ের পর এখন লোকজন আমায় চিনেছেন। বদল বলতে এইটুকুই।" অনুর্ধ্ব ১৯ বিশ্বজয় করা হয়ে গিয়েছে। এরপরে পাখির চোখ সিনিয়র দলের হয়ে বিশ্বকাপ জয়। ভারতীয় দল যে এখনও সিনিয়রদের বিশ্বকাপ জেতেনি সেকথা মনে করিয়ে দিলেও হৃষিতার আশা এবার সেই প্রতীক্ষার অবসান ঘটবে। পাশাপাশি নিজের আগামী লক্ষ্যের কথা বলতে গিয়ে তিনি জানান, "আমাদের পরবর্তী লক্ষ্য আইপিএল-এ ভালো পারফর্ম করা। এর পাশাপাশি ২০২৫ সালে ভারতে যে সিনিয়রদের বিশ্বকাপ আয়োজিত হবে, সেই বিশ্বকাপ খেলতে চাই এবং জাতীয় দলের হয়ে টুর্নামেন্ট জিততেও চাই।"  

আরও পড়ুন: Exclusive, Cheteshwar Pujara: কামিন্স, হ্যাজেলউড, ন্যাথান লিঁও-র মহড়া নেওয়ার জন্য কীভাবে তৈরি হচ্ছেন 'চে পূজারা'?

আরও পড়ুন: Virushka: ভামিকার সঙ্গে কাটাচ্ছেন সময়, অন্য 'বাবা' বিরাটকে ফের সামনে আনলেন অনুষ্কা

তিন বাঙালি কন্যাকে সংবর্ধনা দেবে সিএবি। সংস্থার সভাপতি স্নেহাশিস গঙ্গোপাধ্যায় জানিয়েছেন, তিন জনকে ১০ লাখ টাকা করে আর্থিক পুরস্কার দেওয়া হবে। বিশ্বজয়ী দলের তিন বাঙালি ক্রিকেটারকে নিয়ে গর্বিত সিএবি। স্নেহাশিষ বলেছেন, "মেয়েরা আমাদের গর্বিত করেছে। আমরা ওদের পুরস্কৃত করার সুযোগ পেয়ে খুশি। রিচা, তিতাস এবং হৃষিতাকে ১০ লাখ টাকা করে দেওয়া হবে। ওদের সকলকে অভিনন্দন এবং ভবিষ্যতের জন্য শুভেচ্ছা জানাচ্ছি।"  

দক্ষিণ আফ্রিকায় আয়োজিত মহিলাদের প্রথম অনূর্ধ্ব ১৯ টি-টোয়েন্টি বিশ্বকাপ জয়ে বাংলার তিন প্রতিনিধির অবদান গুরুত্বপূর্ণ। ইংল্যান্ডের বিরুদ্ধে ফাইনালে ৬ রান দিয়ে ২ উইকেট তুলে নিয়ে ম্যাচের সেরা হয়েছিলেন জোরে বোলার তিতাস। বুধবার আমদাবাদে শেফালি বর্মার দলকে সংবর্ধনা দিয়েছে বিসিসিআই। ভারত-নিউজিল্যান্ড তৃতীয় টি-টোয়েন্টি ম্যাচ শুরুর আগে শেফালিদের হাতে ৫ কোটি টাকার চেক তুলে দেওয়া হয় বোর্ডের পক্ষ থেকে। বিশ্বজয়ীদের উৎসাহিত করেন সচিন তেন্ডুলকর। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  

.