Sourav Ganguly: বিরাট বিতর্কে মুখ খুললেন বিসিসিআই সভাপতি সৌরভ

কোহলি বিতর্কে বক্তব্য রাখলেন সৌরভ

Updated By: Dec 16, 2021, 03:00 PM IST
Sourav Ganguly: বিরাট বিতর্কে মুখ খুললেন বিসিসিআই সভাপতি সৌরভ
সৌরভ গঙ্গোপাধ্যায়

নিজস্ব প্রতিবেদন: অবশেষে বিরাট কোহলি (Virat Kohli) বিতর্কে মুখ খুললেন সৌরভ গঙ্গেপাধ্যায় (Sourav Ganguly)। বিসিসিআই (BCCI) প্রেসিডেন্ট সাফ জানিয়ে দিলেন যে, তিনি কোনও বিবৃতি দেবেন না। বিষয়টা বিসিসিআই দেখছে। বিদেশ সফরের আগে বিতর্ক এড়াতেই কি ধীরে চলো নীতি? গতকাল দিনভর কার্যত মুখে কুলুপ এঁটে ছিলেন বিসিসিআই সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায় (BCCI President Sourav Ganguly)। 'বিরাট বিস্ফোরণে'র পর বিবৃতি দেয়নি বোর্ডও (BCCI)। বৃহস্পতিবার অর্থাৎ আজ সকাল থেকেই সৌরভের বাড়ির সামনে ছিল সংবাদমাধ্যমের ভিড়। এদিন দুপুরে সৌরভের কাছে বিরাট ইস্যুতে প্রশ্ন করা হলে বিসিসিআই প্রধান বলেন, "এই নিয়ে আমার কিছু বলার নেই। বিসিসিআই ব্যাপারটা দেখছে। আমার কোনও বিবৃতি দেওয়ার নেই।" এর বেশি আরেকটি মন্তব্যও করেননি সৌরভ। এরপর নিজের দফতরে ঢুকে যান তিনি।

আরও পড়ুন: Virat Kohli: 'কারোর দিকে আঙুল না তুলে বিরাট দেশের কথা ভাবুক'

দক্ষিণ আফ্রিকা (South Africa) উড়ে যাওয়ার আগে গতকাল ভার্চুয়াল সাংবাদিক সম্মেলনে বিস্ফোরণ ঘটান কোহলি (Virat Kohli)।  কার্যত তাঁর নিশানায় ছিলেন বিসিসিআই (BCCI) সভাপতি সৌরভ (Sourav Ganguly)। বোর্ড সভাপতির দিকে পরোক্ষ ভাবে আঙুল তুলে কোহলির বিস্ফোরক দাবি, তাঁকে টি-টোয়েন্টি দলের অধিনায়কত্ব ছাড়তে কেউ বারণ করেননি। যদিও কয়েক দিন আগে সৌরভ জানিয়েছিলেন যে, তিনি কোহলিকে নিজে টেলিফোন করে কুড়ি ওভারের ফর্ম্যাটে দলের অধিনায়কত্ব না ছাড়ার ব্যাপারে অনুরোধ করেন।

আরও পড়ুন: Virat Kohli: 'কারোর দিকে আঙুল না তুলে বিরাট দেশের কথা ভাবুক'

কোহলি সাংবাদিক বৈঠকে বলেছিলেন যে, দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টেস্ট দল ঘোষণার মাত্র ৯০ মিনিট আগে তিনি জানতে পারেন যে, টি-২০ ফরম্যাটের পর ওয়ানডে ফরম্যাটেও অধিনায়ক হিসাবে তাঁর পথচলা শেষ হচ্ছে। বিসিসিআই সেভাবে বিরাটের সঙ্গে যোগাযোগ করেনি বলেও অভিযোগ করেন ভারতের টেস্ট অধিনায়ক। কোহলির দাবি উড়িয়ে দিয়েছিল সৌরভের বোর্ড! এই ইস্যুতে এক বেসরকারি সংবাদ মাধ্যমে কথা বলেন বিসিসিআই-এর এক আধিকারিক। তিনি বলেন, "বিরাট কোহলি বলতে পারে না যে, ওকে আমরা লুপে রাখিনি। আমরা সেপ্টেম্বরে বিরাটের সঙ্গে কথা বলে ওকে টি-২০ ক্যাপ্টেনসি ছাড়তে বারণ করি। কিন্তু যখন বিরাট সেই দায়িত্ব নিজে থেকে ছেড়ে দেয়, তখন আমাদের পক্ষে সাদা বলের ফরম্যাটে দু'জন ভিন্ন অধিনায়ক করা সম্ভব ছিল না। চেতন শর্মা বৈঠকের দিন সকালেই বিরাটের সঙ্গে ক্যাপ্টেনসি নিয়ে কথা বলেছিল।" বিরাট বনাম বোর্ডের দ্বন্দ্ব এখন দিনের আলোর মতোই পরিস্কার।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.