Smriti Mandhana: মন্ধনার ব্যাটিং গম্ভীরকে 'গুগল লোকেটর' মনে করায়

২৫ বছরের মন্ধনার চার টেস্টে রয়েছে ৩২৫ রান।

Updated By: Oct 6, 2021, 07:59 PM IST
Smriti Mandhana: মন্ধনার ব্যাটিং গম্ভীরকে 'গুগল লোকেটর' মনে করায়

নিজস্ব প্রতিবেদন: অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সদ্যসমাপ্ত গোলাপি বলের ঐতিহাসিক টেস্ট আলাদা করে চিনিয়েছে স্মৃতি মন্ধনাকে (Smriti Mandhana)। অজিদের বিরুদ্ধে দিন-রাতের টেস্টে ঝকঝকে শতরান করেছেন স্মৃতি। দেশের স্টার ব্যাটিং মহাতারকা প্রথম ভারতীয় মহিলা হিসাবে গোলাপি বলে সেঞ্চুরি হাঁকানোর নজির গড়েছেন। স্মৃতিতে মোহিত বাইশ গজ। তালিকায় রয়েছেন ভারতীয় দলের প্রাক্তন বিশ্বকাপ জয়ী ক্রিকেটার গৌতম গম্ভীরও ( Gautam Gambhir)। গম্ভীর বলছেন যে, স্মৃতির কাঁধে ভর করে বহু দূর এগিয়ে যাবে দেশের মহিলা ক্রিকেট।

আরও পড়ুন: Neeraj Chopra: সোনা এনে দেওয়া নীরজের বর্শাই হতে চলেছে ইতিহাসে সবচেয়ে দামি

গম্ভীর এক দৈনিকে নিজের কলামে লেখেন, "মন্ধনা আমার মতো বাঁ-হাতে ব্যাট করে বলেই আমি ওকে পছন্দ করি এমনটা নয়। আমি মন থেকে বিশ্বাস করি যে, মন্ধনা ও আরও কয়েকজনের কাঁধে ভর করে ভারতীয় মহিলা ক্রিকেট অনেক দূর এগিয়ে যাবে। মন্ধনার ব্যাটিং চোখের আরাম। ওর পাওয়ার ক্রিকেটে নয়, টাইমিংয়ে খেলে। ও দারুণ যুগলবন্দিও তৈরি করতে পারে। ও যখন ফাঁক দিয়ে বল প্লেস করে, দেখলে মনে হয় যেন গুগল লোকেটর ব্যবহার করছে।"  ২৫ বছরের মন্ধনার চার টেস্টে রয়েছে ৩২৫ রান। তাঁর ব্যাটিং গড় ৪৬.৪২। ৬২টি ওয়ানডে ম্যাচে ২৩৭৭ রান করেছেন ৪১.৭০-র গড়ে। ৮১টি টি-২০ ম্যাচে ১৯০১ রান রয়েছে মন্ধনার। ভারতীয় মহিলা দলের প্রাক্তন কোচ ডব্লিউভি রমন মনে করেন যে, মন্ধনা আগামী দিনে ভারতীয় দলের অধিনায়ক হতে পারেন।

প্রথমবার গোলাপি বলে দিন-রাতের টেস্ট ড্র করেছে মিতালি অ্যান্ড কোং। কিন্তু ভারতের প্রমিলাবাহিনী মেগ ল্যানিংদের বিরুদ্ধে যে দাপট দেখাল, তার সাক্ষী হয়ে থাকল বাইশ গজ। ভারত তৃতীয় দিনের শেষে টেস্ট জয়ের গন্ধও পাচ্ছিল, কিন্তু চতুর্থ দিনে জয়ের স্বপ্ন ড্রয়ে বদলে গেল মিতালিদের। তবে এই সিরিজে ভারতের প্রাপ্তি হয়ে থাকল স্মৃতি মন্ধনার সেঞ্চুরি। অবশ্যই ঝুলন গোস্বামীর দুরন্ত বোলিং।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  

.