Shoaib Malik: বিয়ের পরেই বিশ্বরেকর্ড পাক তারকার, যা এর আগে এশিয়ার কেউ পারেননি!

Shoaib Malik Creates T20 History Just Hours After Marriage Announcement: বিয়ের ঘোষণার কয়েক ঘণ্টার মধ্য়েই বিশ্বরেকর্ড করলেন শোয়েব মালিক। তিনি যা করলেন তা এর আগে এশিয়ার কেউ পারেননি! 

Updated By: Jan 22, 2024, 02:04 PM IST
Shoaib Malik: বিয়ের পরেই বিশ্বরেকর্ড পাক তারকার, যা এর আগে এশিয়ার কেউ পারেননি!
উইকেট নেওয়ার পর শোয়েবের উচ্ছ্বাস

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: 'আলহামদুলিল্লাহ, উই ক্রিয়েটেড ইউ ইন প্য়ারিস'! বিয়ের মঞ্চ থেকে বর বেশে শোয়েব মালিকের (Shoaib Mallik) ইনস্টাগ্রামে পোস্ট। পাক ক্রিকেটারের বাহুডোরে সানা অভিনেত্রী সানা জাভেদ (Sana Javed)। ঝুপ করে শোয়েব মালিক-সানিয়া মির্জার (Sania Mirza and Shoaib Mallik) বছর ব্যাপী ডিভোর্সের জল্পনার অবসান। সানিয়াকে অতীতের অধ্য়ায়ে রেখে, সানার সঙ্গে আগামীর পথচলা শুরু করেন শোয়েব। সমাজমাধ্য়মের পাতায় একটি পোস্টেই 'দুধ কা দুধ, পানি কা পানি' হয়ে গিয়েছিল। আর এবার বিয়ের দু'দিন পরেই বিশ্বরেকর্ড করে শিরোনামে পাকিস্তানের নক্ষত্র ক্রিকেটার। 

আরও পড়ুন: শোয়েব এখন সানার! নীরবতা ভাঙলেন প্রাক্তন, বিস্ময়কর বিবৃতিতে মহাপ্রলয়

দেশের জার্সিতে টেস্ট এবং ওয়ানডে ক্রিকেটকে গুডবাই বললেও, ৪১ বছরে ব্য়াটিং অলরাউন্ডার কিন্তু দেশের জার্সিতে ক্রিকেটের ক্ষুদ্রতম ক্রিকেট ছাড়েননি। নিজেকে তৈরি রাখছেন আসন্ন টি-২০ বিশ্বকাপের জন্য়। আপাতত শোয়েব ব্য়স্ত বাংলাদেশ প্রিমিয়র লিগ ওরফে বিপিএল নিয়ে। তিনি খেলছেন তামিম ইকবালের ফরচুন বরিশালের হয়ে। গত ২০ জানুয়ারি ফরচুন বরিশাল খেলতে নেমেছিল নুরুল হাসানের রংপুর রাইডার্সের বিরুদ্ধে। মীরপুরের শেরে বাংলা ন্য়াশনাল স্টেডিয়ামে ফরচুন বরিশাল এই ম্য়াচ পাঁচ উইকেটে জিতে যায়। রংপুর প্রথমে ব্য়াট করে ৯ উইকেটে ১৩৪ রান তুলেছিল। পাঁচ বল হাতে রেখে ম্য়াচ জিতে নেন তামিমরা। এই ম্য়াচে শোয়েব যেমন বল হাতে উইকেট পেয়েছেন, তেমনই ব্য়াট হাতে ১৮ বলে ১৭ রান করেন। আর এই রান করেই ইতিহাস লিখে ফেললেন শোয়েব।

কী ইতিহাস লিখলেন শোয়েব? টি-২০ ক্রিকেটে তাঁর ১৩ হাজার রান পূর্ণ হয়ে গেল। এশিয়ার কোনও ক্রিকেটার টি-২০ ক্রিকেটে আজ পর্যন্ত এত রান করতে পারেননি। পরিসংখ্য়ান বলছে এই মুহূর্তে শোয়েবই বিশ্বের দ্বিতীয় সর্বাধিক টি-২০ রান শিকারি। তাঁর আগে শুধু ক্য়ারিবিয়ান কিং ক্রিস গেইল। গেইলের ঝুলিতে রয়েছে ১৪ হাজার ৫৬২ রান। শোয়েব করেছেন ১৩ হাজার ০১০ রাান। তিনে রয়েছেন গেইলের সতীর্থ কায়রন পোলার্ড (১২ হাজার ৪৫৪ রান)। চারে রয়েছেন বাইশ গজের কিং বিরাট কোহলি (১১ হাজার ৯৯৪ রান)। পাঁচে ইংল্য়ান্ডের অ্য়ালেক্স হেলস (১১ হাজার ৯৯৪ রান)।

আরও পড়ুন: Ram Mandir Pran Pratishtha: মাঠই তাঁর মন্দির, শতরানে তীর-ধনুক উদযাপন রামভক্তের, কোহলির পথেই ভরত

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp)

 

 

.