Ram Mandir Pran Pratishtha: আজ অযোধ্যা আবেগের মহোৎসব, 'জয় শ্রীরাম' মন্ত্রে মাতোয়ারা মহারাজ

South Africa cricketer Keshav Maharaj Wishes Ram Mandir Pran Pratishtha: ধর্মপ্রাণ হিন্দু ক্রিকেটার কেশব মহারাজ। আজ তাঁর মনও পড়ে রয়েছে অযোধ্য়ায়। বুঝিয়ে দিলেন ভিডিয়ো পোস্ট করে। 

Updated By: Jan 22, 2024, 01:11 PM IST
Ram Mandir Pran Pratishtha: আজ অযোধ্যা আবেগের মহোৎসব, 'জয় শ্রীরাম' মন্ত্রে মাতোয়ারা মহারাজ
আবেগের মহোৎসবে ভাসলেন মহারাজ

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: তাঁর পুরো নাম কেশব আত্মানন্দ মহারাজ (Keshav Athmanand Maharaj)। দক্ষিণ আফ্রিকার দুরন্ত বাঁ-হাতি স্পিনার একজন ধর্মপ্রাণ হিন্দু। ডারবানে জন্মগ্রহণকারী ভারতীয় বংশোদ্ভূত ক্রিকেটার ভেসে গেলেন  আবেগের মহোৎসবে। মঙ্গলবার অর্থাৎ আজ অযোধ্যার রামমন্দিরে রামলালার প্রাণপ্রতিষ্ঠা (Ram Mandir Pran Pratishtha Ceremony) হচ্ছে।

যখনই কেশব তাঁর দেশে ব্য়াট করতে নামেন, তখনই স্টেডিয়ামের ডিজে 'রাম সিয়া রাম' ভজন বাজান। আর আজকের এই বিশেষ পুণ্য়লগ্নে তিনি কিছু করবেন না, তা কখনই হতে পারে না। মহারাজ বেছে নিলেন তাঁর সমাজমাধ্য়মের পাতা। সেখানেই ভিডিয়ো পোস্ট করে শুভেচ্ছা জানালেন তিনি। 

আরও পড়ুন: Ram Mandir Pran Pratishtha: কুম্বলেকে নিয়ে অযোধ্যায় এলেন প্রসাদ, গর্বিত রামভক্তের আবেগি ভিডিয়ো পোস্ট

ভিডিয়োতে কেশব ক্য়াপশন দিয়েছেন, 'অযোধ্যায় রামমন্দির উদ্বোধনের অপেক্ষায় মুখিয়ে আছি। আশা করি সবার জীবনে শান্তি নেমে আসবে ও আলোকিত হোক।' ভিডিয়োতে কেশব বলেছেন, 'সবাইকে নমস্কার। আমি দক্ষিণ আফ্রিকায় আমার ভারতীয় সম্প্রদায়কে শুভেচ্ছা জানাতে চাই,আগামিকাল অযোধ্যায় রামমন্দির উদ্বোধনের জন্য। সবার জন্য শান্তি, সম্প্রীতি নিয়ে আসুক। আধ্যাত্মিক আলোয় আলোকিত হোক চারদিক। জয় শ্রীরাম।' মহারাজ মাঠে নামলেই যে, 'রাম সিয়া রাম' ভজন বাজে, সেই প্রসঙ্গে মহারাজ সম্প্রতি জানিয়েছেন যে, তিনি অনুরোধ করেন, এই গান বাজানোর জন্য়। মহারাজের বক্তব্য়, 'ঈশ্বর আমার জীবনে সবচেয়ে বড় আশীর্বাদ। আমাকে পথ দেখিয়ে সুযোগ করে দিয়েছেন। সুতরাং মাঠে নেমে ওই জোনে ঢোকার জন্য় এটুকু আমি করতেই পারি। ব্যাকগ্রাউন্ডে 'রাম সিয়া রাম' শুনতে শুনতে হাঁটার অনুভূতি চমৎকার।'

রামমন্দির উদ্বোধন ঘিরেই শহরে একের পর এক উন্নয়নমূলক কর্মযজ্ঞ হয়ে চলেছে। নতুন হোটেল, নতুন আবাসন প্রকল্প। সবমিলিয়ে রামমন্দির ঘিরেই অযোধ্যা একটি 'হাব'-এর চেহারা নিচ্ছে। ইতিমধ্যেই অযোধ্যায় নতুন বিমানবন্দরের উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। মুম্বই, দিল্লি ও দেশের অন্যান্য বড় শহরের সঙ্গে বিমানপথে জুড়ছে অযোধ্যা। সংস্কার করা হয়েছে অযোধ্যার রেলস্টেশনেরও। 

চালু হয়েছে চপার পরিষেবাও। লখনউ থেকে অযোধ্যা পর্যন্ত চালু হবে এই চপার পরিষেবা। এর পাশাপাশি অযোধ্যায় সরযূ নদীর তীরে গড়ে উঠছে অনেক পাঁচতারা হোটেল। ছোট ও বড় মিলিয়ে  কম করে ১১০ জন হোটেল ব্যবসায়ী অযোধ্য়ায় ইতিমধ্য়েই জমি কিনেছেন। এমনকি মন্দির থেকে ১৫ মিনিটের দূরত্বে একটি বিলাসবহুল এনক্লেভ কিনেছেন বিগ বি অমিতাভ বচ্চনও। নাম 'দ্যা সরযূ'। 

আরও পড়ুন: Cristiano Ronaldo: 'বিশ্বাসযোগ্যতা হারাচ্ছে', ট্রফি হাতেই বিস্ফোরক কিংবদন্তি, মেসিকে বিঁধলেন সুকৌশলে

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp)

.