Delhi Capitals | IPL 2023: ঢেলে দল সাজাচ্ছে পন্টিংয়ের দিল্লি, শার্দূল-সহ এক সঙ্গে পাঁচজনকে ছাড়ার পরিকল্পনা!

শার্দূল ঠাকুর, ভারতের উইকেটকিপার-ব্য়াটার কেএস ভারত, নিউজিল্যান্ডের উইকেটকিপার-ব্য়াটার টিম সেইফার্ট , পঞ্জাবের ব্যাটার মনদীপ সিং ও অন্ধ্রের ওপেনার অশ্বিন হেবারকে ছেড়ে দেওয়ার পরিকল্পনা করেছে দিল্লি।

Updated By: Nov 8, 2022, 07:50 PM IST
Delhi Capitals | IPL 2023: ঢেলে দল সাজাচ্ছে পন্টিংয়ের দিল্লি, শার্দূল-সহ এক সঙ্গে পাঁচজনকে ছাড়ার পরিকল্পনা!
বড় সিদ্ধান্ত নিয়ে ফেলল দিল্লি

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: আগামী বছর ইন্ডিয়ান প্রিমিয়র লিগ (The Indian Premier League) ফিরছে একেবারে চেনা ছন্দেই। আইপিএল ২০২৩ (IPL 2023) আর নির্বাচিত ভেন্যুতে নয়, খেলা হবে ফের হোম-অ্যাওয়ে ফরম্যাটে দেশের ১০ শহরে। জানা গিয়েছে যে, ক্রোড়পতি লিগের মিনি নিলাম (IPL mini-auction) হতে চলেছে চলতি বছরের শেষের দিকে। খবর, আগামী ১৬ ডিসেম্বর হতে পারে এই নিলাম। তার আগেই দল গুছিয়ে নেওয়ার পরিকল্পনা সেরে নিল দিল্লি ক্যাপিটালস (Delhi Capitals)। রিকি পন্টিংয়ের (Ricky Ponting) টিম মোটামুটি ভেবে ফেলেছে, যে কাদের আর তারা চাইছে না টিমে। তালিকায় রয়েছেন দেশের স্টার অলরাউন্ডার শার্দূল ঠাকুর (Shardul Thakur), ভারতের উইকেটকিপার-ব্য়াটার কেএস ভারত (KS Bharat), নিউজিল্যান্ডের উইকেটকিপার-ব্য়াটার টিম সেইফার্ট (Tim Seifert), পঞ্জাবের ব্যাটার মনদীপ সিং ( Mandeep Singh) ও অন্ধ্র ওপেনার অশ্বিন হেবার (Ashwin Hebbar)। এমনটাই রিপোর্ট সংবাদসংস্থা পিটিআই-এর।

শার্দূল সাম্প্রতিক অতীতে দলের গুরুত্বপূর্ণ অলরাউন্ডার হিসাবে দায়িত্ব সামলেছিলেন চেন্নাই সুপার কিংসে। চলতি বছর দিল্লি তাঁকে ১০ কোটি ৭৫ লক্ষ টাকায় দলে নেয়। দিল্লির হয়ে এই মরসুমে শার্দূল ১৪ ম্যাচে ১৫ উইকেট নিয়েছেন। তাঁর ইকনমি রেট ছিল ১০-এর কাছাকাছি। ব্যাট হাতে যদিও ধারাবাহিক ছিলেন না তিনি। ১২০ রান করেছিলেন মোট। এক সূত্র জানাচ্ছে, 'শার্দূল একজন প্রিমিয়াম অলরাউন্ডার। কিন্তু ওর দামটা ইস্যু হয়ে গিয়েছে। ওকে ছাড়াও আমরা হেবার, মনদীপ, সেইফার্ট ও ভারতকে ছেড়ে দেওয়ার কথা ভেবেছি।' ভারতকে ছাড়ার কারণ অধিনায়ক ও দলের এক নম্বর উইকেটকিপার ঋষভ পন্থকে আরও স্বাধীনতা দেওয়ার জন্য। অন্যদিকে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ জয়ী অধিনায়ক যশ ধুল সুযোগ পাননি একটি ম্যাচেও। সম্ভবত তাঁকে রেখে দেওয়া হবে। চলতি মরসুমে দিল্লি একেবারেই চেনা ছন্দে পারফর্ম করতে পারেনি। এর আগের তিন মরসুমে প্লে-অফ খেলা টিম এবার ১০ দলীয় লড়াইয়ে শেষ করেছিল পাঁচে।

আরও পড়ুন:  KKR | IPL 2023: জোড়া আইপিএল চ্যাম্পিয়ন নাইটকে ফেরাল কেকেআর! এবার শাহরুখের টিমের গুরুদায়িত্বে তিনি

আরও পড়ুন: IPL: আইপিএল-এর ভবিষ্যৎ নিয়ে কোন বড় দুই সিদ্ধান্ত নিয়েছে বিসিসিআই? জানিয়ে দিলেন অরুণ ধুমাল

এক বছরে ফের দু'বার নিলাম আইপিএলে। এর আগে ২০১৮ সালে এক বছরে  দু'বার বসেছিল খেলোয়াড় কেনাবেচার আসর। ২০১৮ সালের জানুয়ারি মাসে আইপিএলের ইলেভেনের জন্য বিসিসিআই মেগা নিলাম করেছিল। সেবছরই ডিসেম্বরে মিনি নিলাম হয়েছিল আইপিএল ২০১৯-এর জন্য। চলতি বছর ১২ ও ১৩ ফেব্রুয়ারি বেঙ্গালুরুতে বসেছিল আইপিএলের মেগা নিলাম।

 (Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.