SAvsIND: পয়া ওয়ান্ডারার্সে বৃষ্টির পূর্বাভাস, ইতিহাস গড়ার ম্যাচে চিন্তায় Team India

কোহলিবাহিনীর ইতিহাস গড়ার মাঝে সবচেয়ে বড় বাধা বৃষ্টি।   

Updated By: Jan 2, 2022, 11:36 AM IST
SAvsIND: পয়া ওয়ান্ডারার্সে বৃষ্টির পূর্বাভাস, ইতিহাস গড়ার ম্যাচে চিন্তায় Team India
বৃষ্টির জন্য ভেস্তে যেতে পারে জোহানেসবার্গের দ্বিতীয় টেস্ট। ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: পয়া জোহানেসবার্গে দ্বিতীয় টেস্ট জিতে ইতিহাস গড়ার অপেক্ষায় টিম ইন্ডিয়া (Team India)। কিন্তু এই মাঠে জোড়া টেস্ট জেতা ভারতের কাছে সবচেয়ে বড় মাথাব্যাথার কারণ হল আগামী চার দিন এখানে বৃষ্টির পূর্বাভাস রয়েছে। ফলে ভেস্তে যেতে পারে সিরিজের দ্বিতীয় টেস্ট। আর সেটা নিয়েই চিন্তায় রয়েছেন বিরাট কোহলি (Virat Kohli)। সেঞ্চুরিয়ানে বৃ্ষ্টির জেরে একটা গোটা দিন নষ্ট হলেও ভারত বাকি চারদিনেই দক্ষিণ আফ্রিকাকে (South Africa) হারিয়ে তিন টেস্টের সিরিজে ১-০ এগিয়ে গিয়েছে।  

৩ জানুয়ারি থেকে দ্বিতীয় টেস্টে খেলতে নামছে কোহলিবাহিনী। জোহানেসবার্গের আবহাওয়া দফতরের মতে ম্যাচের প্রথম দিন মূলত মেঘলা আকাশ এবং কয়েক পশলা বৃষ্টির সম্ভাবনা থাকতে পারে। তবে দ্বিতীয় দিন থেকে প্রবল বজ্রবিদুৎসহ বৃষ্টির পূর্বাভাস দিয়ে রেখেছে আবহাওয়া দফতর। বাকি তিন দিনও বৃষ্টির সম্ভাবনা রয়েছে। ফলে এমন অবস্থায় কতটা খেলা সম্ভব, সেটা নিয়ে প্রশ্ন থেকেই যায়। 

আরও পড়ুন: SAvsIND: ছবিতে দেখুন, সিরিজ জয়ের লক্ষ্যে পয়া জোহানেসবার্গে Team India-র অনুশীলন

আরও পড়ুন: DADAvsVIRAT: Sourav-Kohli বিতর্কে আগুনে ঘি ঢেলেছেন Chetan Sharma, দাবি করলেন Akash Chopra

দক্ষিণ আফ্রিকার ওয়ান্ডারার্স স্টেডিয়াম (Wanderers) বরাবরই ভারতীয় দলের কাছে পয়া। ১৯৯২ সাল থেকে ২০১৮ পর্যন্ত এই মাঠে পাঁচটি টেস্ট খেলেছে 'মেন ইন ব্লু' ব্রিগেড। এর মধ্যে ২০০৬ সালে ১২৩ রানে জয়ের পর গত বার ৬৩ রানে জিতেছিল বিরাট কোহলির (Virat Kohli) ভারতীয় দল। ১৯৯৭ সালে এই মাঠে ১৪৮ ও ৮১ রান করেছিলেন রাহুল দ্রাবিড় (Rahul Dravid)। ২০০৭ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপ চ্যাম্পিয়ন হওয়াও এই মাঠে। শুধু ২০০৩ সালের ৫০ ওভারের বিশ্বকাপ ফাইনালে হারতে হয়েছিল সৌরভ গঙ্গোপাধ্যায়ের দলকে।

তবে শুধু ভারতীয় দল নয়। কোহলি এবং চেতেশ্বর পূজারার কাছেও এই মাঠের বাইশ গজ পয়া। কোহলি এখানে এখনও পর্যন্ত দুটি টেস্ট খেলছেন। এর মধ্যে চার ইনিংসে একটি শতরান এবং দুটি অর্ধশতরানসহ করেছেন ৩১০ রান। সর্বোচ্চ ১১৯। গড় ৭৭.৫০। পূজারার এখানে দুই টেস্টের চার ইনিংসে করেছেন ২২৯ রান। সর্বোচ্চ ১৫৩ রান। সঙ্গে রয়েছে একটি শতরান ও একটি অর্ধ শতরান। গড় ৫৭.২৫। যদিও নেলসন ম্যান্ডেলার দেশে প্রথম বার টেস্ট সিরিজ জিতে ইতিহাস গড়ার মাঝে সবেচেয়ে বড় বাধা হয়ে দাঁড়িয়েছে বৃষ্টি ও মন্দ আবহাওয়া।  

Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App

.