SAvsBANG: সন্তান হাসপাতালে ভর্তি, তবুও দেশের হয়ে ক্রিজে নামছেন Shakib Al Hasan

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে তিনটি এক দিনের ম্যাচের সিরিজ এই মুহূর্তে ১-১ জায়গায় রয়েছে। বুধবার সেঞ্চুরিয়নে সিরিজের তৃতীয় ম্যাচ খেলতে নামবে দুই দল।   

Updated By: Mar 22, 2022, 01:07 PM IST
SAvsBANG: সন্তান হাসপাতালে ভর্তি, তবুও দেশের হয়ে ক্রিজে নামছেন Shakib Al Hasan
পরিবার নয়, দেশকে প্রাধান্য দিলেন শাকিব আল হাসান। ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: তিনি বাংলাদেশ (Bangladesh) ক্রিকেটের ইতিহাসে সর্বকালের সেরা পারফর্মার। তিনি বাংলাদেশের ক্রিকেটের ইতিহাসে সবচেয়ে বিতর্কিত চরিত্র। বাইশ গজে টাইগার্সদের হয়ে সেরা পারফর্মার হলেও, তাঁর পেশাদারিত্ব নিয়ে বারবার প্রশ্ন উঠেছে। তবে এহেন শাকিব আল হাসান (Shakib Al Hasan) এ বার অনন্য নজির তৈরি করলেন। 

মা ও তিন সন্তান-সহ পরিবারের একাধিক সদস্য অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি। সেই খবর শোনার পরেই দেশে ফেরার সিদ্ধান্ত নিয়েছিলেন। তবে এরপর দেশের কথা ভেবে দক্ষিণ আফ্রিকায় থেকে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছেন তিনি। কারণ এই মুহূর্তে দলকেই প্রাধান্য দিচ্ছেন এই অলরাউন্ডার। তাই সিরিজের তৃতীয় একদিনের ম্যাচ তিনি খেলবেন। 

বাংলাদেশ দলের ডিরেক্টর খালেদ মাহমুদ বলেছেন, "পরিবারের সদস্যরা হাসপাতালে ভর্তি থাকায় শাকিব চিন্তায় ছিল। পরিবারের সদস্যদের সঙ্গে ও কথা বলে। প্রথমে ভেবেছিল ঢাকায় ফিরে যাবে। কিন্তু শাকিব এখন ফিরবে না বলে জানিয়েছে।" পরে তিনি ফের যোগ করেন, "দলের সঙ্গে থেকে যাওয়ার সিদ্ধান্ত শাকিব নিজে নিয়েছে। তৃতীয় একদিনের ম্যাচ খেলে দেশে ফিরবে শাকিব। দেশের জন্যই ও সিদ্ধান্ত বদল করেছে।" 

দক্ষিণ আফ্রিকার (SAvsBANG) বিরুদ্ধে তিনটি এক দিনের ম্যাচের সিরিজ এই মুহূর্তে ১-১ জায়গায় রয়েছে। বুধবার সেঞ্চুরিয়নে সিরিজের তৃতীয় ম্যাচ খেলতে নামবে দুই দল। দক্ষিণ আফ্রিকার মাটিতে প্রোটিয়াসদের বিরুদ্ধে এই প্রথমবার একদিনের সিরিজ জেতার সুযোগ রয়েছে তামিম ইকবালের দলের কাছে। বুধবার সেঞ্চুরিয়নে শেষ ম্যাচ জিতলেই ইতিহাস গড়বে টাইগার্সরা। তাই পরিবার নয়, বরং সতীর্থদের সঙ্গে রয়ে গেলেন শাকিব। 

আরও পড়ুন: ICC Women's World Cup 2022, INDWvsBANGW: আন্তর্জাতিক মঞ্চে ৫০০০ রানের নজির গড়লেন Smriti Mandhana

আরও পড়ুন: Irfan Pathan: Mohammedan Sporting-কে ISL-এ দেখতে চান Team India-র প্রাক্তন অলরাউন্ডার

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.