ICC Women's World Cup 2022, INDWvsBANGW: আন্তর্জাতিক মঞ্চে ৫০০০ রানের নজির গড়লেন Smriti Mandhana

দরকার ছিল মাত্র ১৭ রান। এ দিন ইনিংসের ৬.১ ওভারে সালমা খাতুনকে চার মারার সঙ্গেই আন্তর্জাতিক ক্রিকেটে এই ব্যক্তিগত নজির গড়েন স্মৃতি মান্ধনা।  

Updated By: Mar 22, 2022, 12:35 PM IST
ICC Women's World Cup 2022, INDWvsBANGW: আন্তর্জাতিক মঞ্চে ৫০০০ রানের নজির গড়লেন Smriti Mandhana
বিশেষ নজির গড়লেন স্মৃতি মান্ধানা। ছবি: টুইটার

নিজস্ব প্রতিবেদন: আন্তর্জাতিক মঞ্চে ৫০০০ রানের মাইলস্টোন পূর্ণ করলেন স্মৃতি মান্ধানা (Smriti Mandhana)। মঙ্গলবার বাংলাদেশের (Bangladesh) বিরুদ্ধে এই নজির গড়েন টিম ইন্ডিয়ার মহিলা দলের এই ওপেনিং ব্যাটার। শুধু ৫০০০ রান নয়, চলতি মহিলা বিশ্বকাপে (ICC Women's World Cup 2022) এখনও পর্যন্ত ২৫০ রান করে ফেলেছেন স্মৃতি। তিন ফরম্যাট মিলিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে ৫০০০ রানের মাইলস্টোন টপকে গেলেন ভারতের (Team India) তারকা ওপেনার।

দরকার ছিল মাত্র ১৭ রান। এ দিন ইনিংসের ৬.১ ওভারে সালমা খাতুনকে চার মারার সঙ্গেই আন্তর্জাতিক ক্রিকেটে এই ব্যক্তিগত নজির গড়েন মান্ধনা। বাংলাদেশের বিরুদ্ধে মাঠে নামার আগে ১৫৭টি আন্তর্জাতিক ম্যাচে তাঁর সংগ্রহে ছিল ৪৯৮৩ রান। ৫১ বলে ৩ টি চারের সাহায্যে ৩০ রান করে আউট হন স্মৃতি। 

স্মৃতি ৪টি টেস্টে ৩২৫ রান সংগ্রহ করেছেন। ৭০টি একদিনের ম্যাচে আপাতত তাঁর ব্যক্তিগত সংগ্রহ ২৭১৭ রান। ৮৪টি আন্তর্জাতিক টি-টোয়েন্টি ম্যাচে মান্ধনা সংগ্রহ করেছেন ১৯১৭ রান। সুতরাং, ১৫৮টি আন্তর্জাতিক ম্যাচে স্মৃতির এখনও পর্যন্ত ৫০১৩ রান করেছেন। এর আগে ভারতীয় মহিলাদের মধ্যে মিতালি রাজ (Mithali Raj) ও হরমনপ্রীত কৌর (Harmanpreeet Kaur) এই কৃতিত্ব অর্জন করেছেন। 

আরও পড়ুন: IPL 2022: ছবিতে দেখুন ক্রোড়পতি লিগে সবচেয়ে বেশি ছক্কা হাঁকানো ১০ ব্যাটারের তালিকা

আরও পড়ুন: IPL 2022: DRS, Super Over থেকে ক্যাচ, একাধিক নতুন নিয়মে ক্রোড়পতি লিগ

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

 

.