Sania Mirza | Exclusive ZEE ২৪ ঘণ্টা: সানিয়া জানালেন প্রিয় পার্টনারের নাম, লিয়েন্ডারকে নিয়ে কী বললেন?

Sania Mirza's take on her best mixed doubles partner Exclusive on ZEE 24 Ghanta: সানিয়া মির্জা সদ্যই গ্র্য়ান্ড স্ল্যাম কেরিয়ারে ইতি টেনেছেন। জি ২৪ ঘণ্টাকে দেওয়া এক্সক্লুসিভ সাক্ষাৎকারে সানিয়া একাধিক বিষয় নিয়ে কথা বললেন। জীবনের শেষ গ্র্যান্ড স্ল্যাম খেলার অভিজ্ঞতাও ভাগ করে নিয়েছেন সানিয়া। কথা বলতে বলতে আবেগিও হয়ে পড়েন তিনি।

Updated By: Feb 2, 2023, 10:55 PM IST
Sania Mirza | Exclusive ZEE ২৪ ঘণ্টা: সানিয়া জানালেন প্রিয় পার্টনারের নাম, লিয়েন্ডারকে নিয়ে কী বললেন?
সানিয়া-লিয়েন্ডার

অর্কদীপ্ত মুখোপাধ্যায়: অস্ট্রেলিয়ান ওপেনের (Australian Open 2023) মিক্সড ডাবলসের ফাইনালে উঠেও, হৃদয় ভাঙে সানিয়া মির্জার (Sania Mirza)। প্রিয় পার্টনার রোহন বোপান্নার (Rohan Bopanna) সঙ্গে জুটি বেঁধে ফাইনাল হার্ডল আর পার করা হয়নি। ৬-৭, ২-৬ ব্যবধানে তাঁরা হারেন ব্রাজিলিয়ান জুটি লুসিয়া স্টেফানি (Luisa Stefani) ও রাফায়েল ম্যাটোসের (Rafael Matos) কাছে। রড লেভার এরিনা থেকে চোখের জলে বিদায় নিয়েছেন সানিয়া। ছ'বারের গ্র্যান্ড স্ল্যাম জয়ী মেলবোর্নে দাঁড়িয়েই তাঁর বর্ণময় গ্র্যান্ড স্ল্যাম কেরিয়ারের ইতি টেনেছেন। টেনিসের গ্ল্য়ামগার্ল কথা বললেন জি ২৪ ঘণ্টার (ZEE ২৪ ঘণ্টা) সঙ্গে। গ্র্যান্ড স্ল্যাম থেকে অবসর নেওয়ার পর, এই প্রথম কোনও ভারতীয় চ্যানেলের সঙ্গে কথা বললেন সানিয়া। জি ২৪ ঘণ্টার প্রতিনিধি অর্কদীপ্ত মুখোপাধ্যায়কে দুবাই থেকে ভিডিয়ো সাক্ষাৎকার দিয়েছেন সানিয়া। 

সানিয়ার হাফ ডজন গ্র্যান্ড স্ল্যামের মধ্যে তিনটি এসেছে মিক্সড ডাবলসে। ২০০৯ সালে জিতেছেন অস্ট্রেলিয়ান ওপেন। এর তিন বছর পর তিনি বাজিমাত করেন ফরাসি ওপেনে। ২০১৪ সালে জেতেন যুক্তরাষ্ট্র ওপেন। সানিয়া খেলেছেন দেশের তিন টেনিস নক্ষত্র লিয়েন্ডার পেজ, রোহন বোপান্না ও মহেশ ভূপতির সঙ্গে। সানিয়া বেছে নিলেন তাঁর প্রিয় পার্টনারকে। সানিয়ার কাছে প্রশ্ন ছিল, লিয়েন্ডার-রোহন- মহেশের মধ্যে তাঁর প্রিয় পার্টনার কে? সানিয়া বলেন, 'রোহন এবং মহেশ আমার দুই বেস্ট ফ্রেন্ড। দু'জনের কথাই বলতে হবে।  আমি একজনের নাম বলতে পারব না। তবে একটু হলেও মহেশ এগিয়ে থাকবে। কারণ ২০০৯ সালে জীবনের প্রথম গ্র্যান্ড স্ল্য়াম জিতেছিলাম মহেশের সঙ্গেই। সম্ভবত রোহন-মহেশই আমার প্রিয় পার্টনার।' সানিয়া সুকৌশলেই এড়িয়ে গিয়েছেন লিয়েন্ডারের নাম। কারণ দুই সিনিয়র তারকা এক সঙ্গে খেললেও, তাঁদের সম্পর্ক নিয়ে বিস্তর কাদা ছোড়াছুড়ি হয়েছিল এক সময়ে। লন্ডন অলিম্পিক্স থেকে শুরু করে রিয়ো অলিম্পিক্স পর্যন্ত লিয়েন্ডার বনাম সানিয়ার ঠান্ডাযুদ্ধ ছিল। এমনকী সানিয়ার নাম না করেও লিয়েন্ডার ট্যুইটারে বিষোদগার করেছিলেন। পরে বোপান্নাও ঘুরিয়ে লিয়েন্ডারকে একহাত নিয়েছিলেন।

আরও পড়ুন: Sania Mirza | Exclusive ZEE ২৪ ঘণ্টা: টেনিসের গ্ল্যামগার্ল কি এবার বড়পর্দায়? বড় আপডেট দিলেন সানিয়া

দেখতে গেলে সেই ২০১২ অস্ট্রেলিয়া ওপেন থেকে সানিয়া-লিয়েন্ডারের যুদ্ধের শুরু। সেসময় সানিয়ার ডাবলস পার্টনার ছিলেন এলিনা ভেসলিনা। শোনা যায় লিয়েন্ডার নাকি এলিনাকে বলেছিলেন, কেন তিনি সানিয়ার সঙ্গে জুটি বেঁধেছেন! কারণ সানিয়া মোটা হয়ে গিয়েছেন। আবার লন্ডন অলিম্পিক্সে লিয়েন্ডার নিজেই চেয়েছিলেন সানিয়ার সঙ্গে মিক্সড ডাবলস খেলতে। তবে সানিয়া বেছে নেন প্রিয় বন্ধু মহেশকে। এরপর ২০১৬ সালের ফরাসি ওপেনে সানিয়া-ডডিগ জুটি হেরে যান মার্টিনা- নিয়েকারের কাছে। যাও ভালো চোখে দেখেননি লিয়েন্ডার। এরপর ২০১৬ রিও অলিম্পিক্সে লিয়েন্ডার মিক্সড ডাবলসে ফের সানিয়াকেই পার্টনার হিসাবে চেয়েছিলেন। তবে সানিয়া সেবারও বেছে নেন প্রিয়তম বন্ধু রোহনকে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.