Sourav Ganguly র জন্মদিনে পুরোদস্তুর 'বাঙালি' হলেন Sachin Tendulkar!

সৌরভের দীর্ঘদিনের সতীর্থ ও অভিন্ন হৃদয়ের বন্ধুই একমাত্র সৌরভকে ডাকেন 'দাদি' বলে।

Updated By: Jul 8, 2021, 04:19 PM IST
Sourav Ganguly র জন্মদিনে পুরোদস্তুর 'বাঙালি' হলেন Sachin Tendulkar!

নিজস্ব প্রতিবেদন: আজ ৪৯ বছরে পা দিলেন সৌরভ গঙ্গোপাধ্যায় (Sourav Ganguly)। কোনও এক বিশেষণে যাঁকে বাঁধা সম্ভব নয়। ভারতের সর্বকালের অন্যতম সেরা ক্রিকেটার এখন বিসিসিআই-এর মসনদে। সৌরভের একাধিক নাম, হাজারো বিশেষণ। কারোর কাছে তিনি 'মহারাজ', কারোর কাছে 'বেহালার বাদশা', তো কেউ বলেন 'প্রিন্স অফ ক্যালকাটা'। দেশে ও বিদেশে সৌরভ সবচেয়ে জনপ্রিয় 'দাদা' নামেই। সৌরভের দীর্ঘদিনের সতীর্থ ও অভিন্ন হৃদয়ের বন্ধুই একমাত্র সৌরভকে ডাকেন 'দাদি' বলে। তিনি স্বয়ং ক্রিকেট ঈশ্বর সচিন তেন্ডুলকর (Sachin Tendulkar)। 

সৌরভের জন্মদিনে বাঙালি বন্ধুর জন্য একদম বাঙালায় শুভেচ্ছা লিখে টুইট করলেন সচিন। যা সোশ্যাল মিডিয়ায় এই মুহূর্তে আলোচ্য। মাস্টার ব্লাস্টারের টুইট করার কয়েক ঘণ্টার মধ্যেই তা ভাইরাল হয়ে যায় নেটপাড়ায়। আধুনিক ক্রিকেটের ডন বৃহস্পতিবার টুইটারে লিখলেন, "আমার প্রিয় দাদি। শুভ জন্মদিন। আপনার সামনে একটি স্বাস্থ্যকর এবং সুখী বছর কামনা করি।" সচিনের বাংলায় টুইট দেখে মোহিত হয়েছেন সচিন-সৌরভের ফ্যানেরা। আবেগাপ্লুত হয়ে গিয়েছেন বাঙালিরা।

আরও পড়ুন:  হাফ সেঞ্চুরির দোরগোড়ায় মহারাজ! ক্রিকেটার থেকে প্রশাসক- এক নজরে 'জন্মদিনে সৌরভ'

সৌরভ ও সচিন  'গড অফ ক্রিকেট' এবং 'গড অফ অফসাইড'। এই দুই কিংবদন্তির সম্পর্ক শুধু বাইশ গজেই সীমাবদ্ধ নয়। দেখতে গেলে পারিবারিক সম্পর্কেও আবদ্ধ তাঁরা। সচিন-সৌরভে প্রথম দেখা হয়েছিল ১৯৮৮ সালে একটি ক্রিকেট ক্যাম্পে। বাকিটা ইতিহাস। ১৯৯২ থেকে ২০০৭ সাল পর্যন্ত জুটি বেঁধে বাইশ গজে সর্বোচ্চ রানের (৮২২৭) পার্টনারশিপ গড়েছেন তাঁরা। এই দু'জন মিলেই ভারতীয় ক্রিকেটের মানচিত্রটাই বদলে দিয়েছেন। দেখতে গেলে সচিন-সৌরভ দু'জনেই 'ক্রস ডমিনান্ট'। একজন ডান হাতি ব্যাটসম্যান, বাকি সব কাজ করেন বাঁ হাতে। আরেকজন  বাঁ হাতে শুধু ব্যাট করেন। বাকি সব করেন ডান হাতে। আজও সচিন-সৌরভের একে-অপরের প্রতি শ্রদ্ধা ও সম্মান অন্য পর্যায়ের। ইংল্যান্ডের মাটিতে গত বিশ্বকাপে কমেন্ট্রি বক্সেও সচিন-সৌরভের বন্ধুতার প্রতিফলন ফুটে উঠেছিল। ধারাভাষ্য দেওয়ার সময় ঠাট্টা-ইয়ার্কিতে মেতেছিলেন তাঁরা।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.