Sachin Tendulkar On Vinesh Phogat: 'ওর পদক চুরি করা হয়েছে'! ফুঁসছেন ১০০ সেঞ্চুরির মালিক, দিলেন আগুনে বিবৃতি

Sachin Tendulkar On Vinesh Phogat Disqualifiaction: কোর্ট অফ আরবিট্রেশন ফর স্পোর্ট ভিনেশের আবেদনের ভিত্তিতে প্রাথমিক রায় দিয়েছে। এই পরিস্থিতিতে সচিন তেন্ডুলকর বিরাট কথা বলে দিলেন।  

Updated By: Aug 9, 2024, 07:46 PM IST
Sachin Tendulkar On Vinesh Phogat: 'ওর পদক চুরি করা হয়েছে'! ফুঁসছেন ১০০ সেঞ্চুরির মালিক, দিলেন আগুনে বিবৃতি
সচিন এবার গর্জে উঠলেন

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ১৪০ কোটি দেশবাসীর বুক ভেঙেছিল গত বুধবার। প্য়ারিস অলিম্পিক্সে (Paris Olympics 2024) পদক নিশ্চিত করে ফেলেছিলেন দেশের তারকা কুস্তিগীর ভিনেশ ফোগাট (Vinesh Phogat)। ৫০ কেজি বিভাগের সেমিফাইনালে কিউবার গুজ়মান লোপেজকে হারিয়ে ইতিহাস লিখেছিলেন 'দঙ্গল' কন্যা। প্রথম ভারতীয় মহিলা কুস্তিগির হিসাবে এই কীর্তি গড়েছিলেন তিনি। কিন্তু ইভেন্টের দিন সকালে যখন ভিনেশের ওজন মাপা হয়, তখন দেখা যায় ১০০ গ্রাম বেশি ওজন রয়েছে ভিনেশের। সেই কারণে ভিনেশকে ফাইনালে বাতিল ঘোষণা করা হয়! আর এরপরেই সুবিচারের জন্য় ভিনেশ দ্বারস্থ হয়েছিলেন কোর্ট অফ আরবিট্রেশন ফর স্পোর্ট (Court of Arbitration for Sport) ওরফে সিএএসের (CAS) কাছে। এই পরিস্থিতিতে সচিন তেন্ডুলকর (Sachin Tendulkar) আগুনে বিবৃতি দিলেন।

আরও পড়ুন: 'অলিম্পিক্স শেষ হওয়ার আগেই...'! এল আদালতের রায়, ভিনেশের মুখে কি পদকের হাসি ফুটবে?

সচিন তাঁর এক্স হ্য়ান্ডেলে আগুনে বিবৃতিতে লেখেন, 'প্রতিটি খেলারই নিয়ম আছে এবং সেই নিয়মগুলিকে প্রেক্ষাপটে বিচার করা প্রয়োজন। হয়তো মাঝেমধ্য়ে পুর্নবিবেচনাও করা হয়েছে। ভিনেশ ফোগাট ফাইনালের জন্য ন্যায্য ভাবেই যোগ্যতা অর্জন করেছিলেন। ওজনের দিক থেকে তাঁর অযোগ্যতা, ফাইনালের আগে ছিল, এবং তাই প্রাপ্য রৌপ্য পদক চুরি করা হয়েছে যা যুক্তি এবং ক্রীড়া বোধকে অস্বীকার করছে। এটা বোধগম্য হত, যদি একজন ক্রীড়াবিদ পারফরম্যান্স বাড়ানোর ওষুধ ব্যবহার করে নীতিগত ভুল করে বাতিল হয়েছে। সেক্ষেত্রে, কোনও পদক না দেওয়া এবং সর্বশেষে থাকা ন্যায়সঙ্গত হত। তবে, ভিনেশ তাঁর প্রতিপক্ষকে পরাজিত করেছিলেন। মোটামুটি শীর্ষ দুই পৌঁছানোর জন্য তাঁর অবশ্যই একটি রৌপ্য পদক প্রাপ্য। আমরা সবাই রবিট্রেশন কোর্টের রায়ের অপেক্ষা করছি। আমরা আশা করি যে ভিনেশ তাঁর প্রাপ্য স্বীকৃতি পাবেন।' ঘটনাচক্রে বিশিষ্টমহলের দাবি যে, ভিনেশের রুপোর পদক পাওয়ার সম্ভাবনা অত্য়ন্ত ক্ষীণ। একমাত্র কিছু মিরাক্য়াল ঘটলেই তা সম্ভব।

আরও পড়ুন: 'যে সোনা পেয়েছে সে-ও আমাদের ছেলে', নীরজের মায়ের কথায় চোখ ভিজবে আপনারও
 

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

 

 

 

 

 

.