Russia-Ukraine War: বন্ধু Sergiy Stakhovsky-র পাশে দাঁড়িয়ে মনুভবতা দেখালেন Novak Djokovic

টেনিস কোর্টের বাইরে নোভাক জকোভিচের অন্য রুপ দেখল দুনিয়া। 

Updated By: Mar 7, 2022, 11:37 PM IST
Russia-Ukraine War: বন্ধু Sergiy Stakhovsky-র পাশে দাঁড়িয়ে মনুভবতা দেখালেন Novak Djokovic
দুই বন্ধুর সেই মেসেজের স্ক্রিনশট।

নিজস্ব প্রতিবেদন: ইউক্রেনের পাশে দাঁড়িয়ে সেই দেশের জওয়ান সর্গেই স্তাখোভস্কিকে বিশেষ বার্তা দিলেন নোভাক জকোভিচ। জানিয়ে দিলেন তিনি যুদ্ধবিধ্বস্ত ইউক্রেনকে সব সাহায্য করবেন। জোকারের এই মহানুবতার কথা সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়েছে। ফলে সমাজের সব স্তর থেকে প্রশংসা পাচ্ছেন সার্বিয়ার টেনিস তারকা। 

কিন্তু কীভাবে ফের প্রচারে এলে জোকার? টেনিস কোর্টে অনেক দিনের পুরনো এক বন্ধু সর্গেই স্তাখোভস্কিকে হোয়্যাটসঅ্যাপ মেসেজ করে জিজ্ঞেস করেছেন, তিনি কেমন আছেন। যদি কোনও রকম সাহায্য দরকার পড়ে, তিনি করার জন্য তৈরি। রাশিয়ার সেনাদের হামলার পর ইউক্রেনের অবস্থা খুবই শোচনীয়। অগণিত মানুষ মারা গিয়েছেন। সেই দেশের আথিক ব্যবস্থা একেবারে ভেঙে পড়েছে। 

 

বন্ধুর স্তাখোভস্কির হাল হকিকত জিজ্ঞেস করে জোকার হোয়্যাটসঅ্যাপ মেসেজে লিখেছেন, "সাহায্য় যদি পাঠাতে চাই, কোথায় পাঠাব, ঠিকানা জানিও। আর্থিক বা যে কোনও ধরনের সাহায্য় করার জন্য় তৈরি। তুমি আমাকে জানিও কী ভাবে করব।" সেই মেসেজের স্ক্রিনশট আবার ইনস্টাগ্রামে তুলে ধরেছেন ইউক্রেনের এই জওয়ান। জোকারকে ধন্যবাদ জানিয়ে স্তাখোভস্কি লিখেছেন, "তোমার সাপোর্টের জন্য অনেক ধন্য়বাদ। তোমার কাছে ইউক্রেন কৃতজ্ঞ।" 

Novak

অনেকেই জানতে চাইতে পারেন সর্গেই স্তাখোভস্কির সঙ্গে নোভাকের পরিচয় কীভাবে হল। আসলে এই জওয়ান একটা সময় র‍্যাকেট হাতে টেনিস কোর্টে ঘাম ঝরাতেন। বিশ্বের প্রাক্তন ৩১ নম্বর তারকা ৪টে এটিপি ট্য়ুর জিতেছেন। ২০১৩ সালের উইম্বলডনে রজার ফেডেরারকে হারিয়ে চমকে দিয়েছিলেন সর্গেই স্তাখোভস্কি। এহেন সর্গেই স্তাখোভস্কি কয়েক মাস আগে ইউক্রেনের সেনাবাহিনীতে নাম লিখিয়েছেন। সেনা অভিজ্ঞতা না থাকলেও দেশের জরুরিকালীন পরিস্থিতিতে তিনিও সামনে থেকে লড়াই করতে এগিয়ে এসেছেন। এই মুহূর্তে ইউক্রেনের রিসার্ভ আর্মিতে রয়েছেন স্তাখোভস্কি। সেই তিনিই জোকারের হোয়্য়াটস অ্য়াপ বার্তার স্ক্রিনশট তুলে পোস্ট করেছেন ইনস্টাগ্রামে।

রাশিয়ার যুদ্ধ মানসিকতা একদিকে যেমন তীব্র নিন্দার শিকার হয়েছে, তেমনই ইউক্রেনের মতো ছোট দেশের পাশে দাঁড়ানোর চেষ্টা করছে একাধিক দেশ। এ বার সেই তালিকায় নাম লেখালেন জোকার। 

আরও পড়ুন: Shane Warne Passes Away: প্রয়াত ওয়ার্নিকে নিয়ে বিরুপ মন্তব্য, চাপের মুখে ক্ষমা চাইলেন Sunil Gavaskar

আরও পড়ুন: IPL 2022: ফের RCB-র দায়িত্ব নেবেন Virat Kohli? বড় মন্তব্য করলেন Daniel Vettori

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)   

.