R Ashwin: টি-২০ কেরিয়ারে এমনটা প্রথম করলেন অশ্বিন! সৌজন্যে আইপিএল

তিনে ব্যাট করতে নেমে অশ্বিন ৩৮ বলে ৫০ করলেন। ৫৭ মিনিট ক্রিজে থেকে ৪টি চার ও ২টি ছক্কা হাঁকান চেন্নাইয়ের ক্রিকেটার। অশ্বিন ব্যাট করলেন ১৩১.৫৭-এর স্ট্রাইক রেটে।

Updated By: May 11, 2022, 11:00 PM IST
R Ashwin: টি-২০ কেরিয়ারে এমনটা প্রথম করলেন অশ্বিন! সৌজন্যে আইপিএল
ফিফটির পর অশ্বিন

নিজস্ব প্রতিবেদন: রবিচন্দ্রন অশ্বিন (Ravichandran Ashwin) আইপিএলে প্রথম অর্ধ-শতারানের স্বাদ পেলেন। বুধবার রাজস্থান রয়্যালসের (Rajasthan Royals) অলরাউন্ডার দিল্লি ক্য়াপিটালসের (Delhi Capitals) বিরুদ্ধে নবি মুম্বইয়ের ডিওয়াই পাতিল স্টেডিয়ামে (DY Patil Stadium in Navi Mumbai) তিনে ব্যাট করতে নেমে ৩৮ বলে ৫০ করলেন।

এদিন ৫৭ মিনিট ক্রিজে থেকে ৪টি চার ও ২টি ছক্কা হাঁকান চেন্নাইয়ের ক্রিকেটার। অশ্বিন ব্যাট করলেন ১৩১.৫৭-এর স্ট্রাইক রেটে। ঘটনাচক্রে অশ্বিন তাঁর টি-২০ কেরিয়ারে এই প্রথমবার ফিফটি করলেন। ৫০ রানের ইনিংস খেলতে অশ্বিনের লেগে গেল ২৭৭টি ম্যাচ। টস হেরে রাজস্থান প্রথম ব্যাট করে এদিন ৬ উইকেট হারিয়ে ১৬০ রান তুলেছে।

 চলতি আইপিলেই অশ্বিন ঐতিহাসিক রিটায়ার্ড আউটও (Retired Out) হয়েছেন। এর আগে ক্রোড়পতি লিগে এমনটা কেউ হননি।  'রিটায়ার্ড হার্ট' অর্থাৎ আহত হয়ে অবসৃত হলেই ব্যাটার ফের ব্যাট করতে পারেন। কিন্তু যখন কোনও দল রিটায়ার্ড আউট কৌশল প্রয়োগ করে তখন সেই ব্যাটার আর পরে ব্যাট করতে আসতে পারেন না।

অশ্বিন বিশ্বের চতুর্থ ক্রিকেটার হিসেবে টি-টোয়েন্টি ক্রিকেটে রিটায়ার্ড আউট হলেন। এর আগে পাকিস্তানের শাহিদ আফ্রিদি, ভুটানের সোনাম টোবগে এবং বাংলাদেশের কুমিল্লা ওয়ারিয়র্সের সানজামুল ইসলামকে এভাবেই অপরাজিত থেকে ফিরে আসতে হয়েছিল সাজঘরে। 

আরও পড়ুন: Virat Kohli: প্রোটিয়াদের বিরুদ্ধে টি-২০ সিরিজে বিশ্রামে বিরাট! ব্রেক দেওয়া হবে সিনিয়রদেরও

আরও পড়ুনShubman Gill: 'একটিই তো হৃদয় গিল, কতবার জিতবে?' গিলের ভূয়সী প্রশংসায় প্রাক্তন নাইট

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

 

 

.