Rishabh Pant: টি-২০ ক্রিকেটে পন্থের মুকুটে যুক্ত হল নতুন পালক

টি-২০ ক্রিকেটে ঋষভ পন্থ ১৫৪ ম্যাচ খেলে ৪০০৪ রান করে ফেলেলন। তাঁর গড় ৩৩.০৯। পন্থের স্ট্রাইক রেট ১৪৬.৫৫।

Updated By: May 12, 2022, 03:33 PM IST
Rishabh Pant: টি-২০ ক্রিকেটে পন্থের মুকুটে যুক্ত হল নতুন পালক
পন্থের ব্যাটে নয়া রেকর্ড

নিজস্ব প্রতিবেদন: দিল্লি ক্যাপিটালস (Delhi Capitals) ক্যাপ্টেন ঋষভ পন্থের (Rishabh Pant) মুকুটে এবার নয়া পালক। ক্রিকেটের ক্ষুদ্রতম ফর্ম্যাটে পন্থ ৪০০০ রান পূর্ণ করে ফেললেন ব্যাট হাতে। গত বুধবার চলতি আইপিএলের (IPL 2022) ৫৮ নম্বর ম্যাচে নবি মুম্বইয়ের ডিওয়াই পাতিল স্টেডিয়ামে (DY Patil Stadium in Navi Mumbai) মুখোমুখি হয়েছিল রাজস্থান রয়্যালস (Rajasthan Royals) ও দিল্লি ক্যাপিটালস (Delhi Capitals)।

প্লেঅফের দৌড়ে টিকে থাকার জন্য দিল্লির কাছে এই ম্যাচ ছিল যথেষ্ট গুরুত্বপূর্ণ। রাজস্থানকে ৮ উইকেটে হারিয়ে দিল্লি শেষ চারের লড়াই জিইয়ে রাখল। এই ম্যাচে পন্থ ৪ বলে ১৩ রানের অপরাজিত ইনিংস খেলেন।  এর সঙ্গেই পন্থ হয়ে যান চারহাজারি। টি-২০ ক্রিকেটে পন্থ ১৫৪ ম্যাচ খেলে ৪০০৪ রান করে ফেলেলন। তাঁর গড় ৩৩.০৯। পন্থের স্ট্রাইক রেট ১৪৬.৫৫।

রাজস্থানের রান তাড়া করতে নেমেছিলেন শ্রীকর ভারত ও ডেভিড ওয়ার্নার (David Warner)। ভারত খালি হাতে ফেরার পর ওয়ার্নারের সঙ্গে ম্যাচ জেতানো ইনিংস খেলতে মাঠে নামেন মিচেল মার্শ। ওয়ার্নার-মার্শ জুটিতে ১০১ বলে ১৪৪ রান তুলে ফেলে। মার্শ ৬২ বলে দুরন্ত ৮৯ রানের ইনিংস খেলে আউট হয়ে যান। ওয়ার্নার অপরাজিত থাকেন ৪১ বলে ৫২ রানে। দুই অজি মিলেই জয়ের মঞ্চ গড়ে দেন। শেষ অধিনায়ক পন্থ এসে ৪ বলে ১৩ রানের মারকাটারি ব্যাটিং করেন। দিল্লি ১১ বল হাতে রেখে ম্যাচ বার করে নেয়।

আরও পড়ুন: R Ashwin: 'যেন গলি ক্রিকেট'! অশ্বিনের ব্যাটিং স্টান্সে মিম বন্যা, হতবাক খোদ আইসিসিও

আরও পড়ুনKohli-Rizwan: 'কোহলি চ্যাম্পিয়ন প্লেয়ার', 'রাজা'র প্রত্যাবর্তনের প্রার্থনায় পাক তারকা

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)
 

.