S Jaishankar: বিদেশমন্ত্রী জানালেন ভিন দেশের কোন ক্রিকেটার তাঁর পছন্দের

বিদেশমন্ত্রী জয়শঙ্কর জানিয়ে দিলেন যে, নিউজিল্যান্ডের ক্রিকেটার রস টেলর তাঁর অত্যন্ত পছন্দের ক্রিকেটার। পাশাপাশি এও তিনি জানিয়েছেন যে, ভারতে সবচেয়ে জনপ্রিয় কেন উইলিয়ামসন।

Updated By: Oct 9, 2022, 09:10 PM IST
S Jaishankar: বিদেশমন্ত্রী জানালেন ভিন দেশের কোন ক্রিকেটার তাঁর পছন্দের
জয়শঙ্কর জানালেন যে টেলর তাঁর প্রিয় ক্রিকেটার

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: কেন্দ্রীয় বিদেশমন্ত্রী এস জয়শঙ্কর (S Jaishankar) সম্প্রতি নিউজিল্যান্ড সফরে গিয়েছিলেন। দুই দেশের দ্বিপাক্ষিক সম্পর্ক নিয়ে আলোচনার পাশাপাশি জয়শঙ্কর জানিয়েছেন যে, তাঁর প্রিয় ক্রিকেটার রস টেলর (Ross Taylor)। সম্প্রতি নিউজিল্যান্ডের তারকা ক্রিকেটার টেলর সব রকমের ক্রিকেট থেকে অবসর নিয়েছেন। ভারত-নিউজিল্যান্ডের সম্পর্কের প্রসঙ্গে জয়শঙ্কর টেনে এনেছেন দুই দেশের ক্রিকেটের কথা। ভারতের প্রাক্তন হেড কোচ জন রাইট থেকে স্টিফেন ফ্লেমিং ও কেন উইলিয়ামসনের কথাও বলেছেন জয়শঙ্কর। 

জয়শঙ্কর বলেন, 'আমরা যখনই নিউজিল্যান্ডের কথা ভাবি, তখনই কিন্তু মাথায় ভারত-নিউজিল্যান্ড ক্রিকেটীয় সম্পর্কই দারুণ দৃষ্টান্ত। ভারতে ক্রিকেট নিয়ে কেউ সিরিয়াস নয়। কিন্তু কেউ জন রাইটের কথা ভুলবে না। আমি চেন্নাইয়ের লোক, যারা আইপিএল দেখে তারা স্টিফেন ফ্লেমিংকে ভুলবে না। আমার মনে হয় নিউজিল্যান্ডার হিসাবে ভারতে সবচেয়ে পরিচিত উইলিয়ামসন। আমাদের বিরুদ্ধে খেলার সময় বাদ দিয়ে বাকিটা সময়, ওকে আমরা খুব পছন্দ করি। যদিও নিউজিল্যান্ডের ক্রিকেটার রস টেলর (Ross Taylor) ব্যক্তিগত ভাবে আমার খুব পছন্দের।

 

আরও পড়ুন: পড়ুন, বাঙালির প্রাণের উৎসবে আমার 'e' উৎসব। Zee ২৪ ঘণ্টা ডিজিটাল শারদসংখ্যা

 October 9, 2022

চলতি বছর টেস্ট ক্রিকেট থেকে সরে দাঁড়ানোর দুই মাসের মধ্যে টেলর পঞ্চাশ ওভারের ক্রিকেট থেকেও অবসর নেন। ১১২টি টেস্টে টেলরের ব্যাট থেকে এসেছে ৭৬৮৩ রান। সঙ্গে রয়েছে ১৯টি শতরান ও ৩৫টি অর্ধ শতরান। দেশের হয়ে ২৩৬টি একদিনের ম্যাচে ৮৬০৭ রান করেছেন টেলর। সঙ্গে ২১টি শতরান ও ৫১টি অর্ধ শতরান। ২০০৬ সালে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে একদিনের ম্যাচে টেলর অভিষেক ঘটান।  করোনা আবহে নিউজিল্যান্ড থেকে ভারতে ফেরা পড়ুয়াদের পাশে থাকার বার্তাও দিয়েছন জয়শঙ্কর। ভিসা সমস্যার জন্য নিউজিল্যান্ডের পররাষ্ট্রমন্ত্রীর কাছেও আবেদন জানিয়েছেন জয়শঙ্কর। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  

.