টেস্ট দল থেকে বাদ পড়েও ইতিবাচক 'হিটম্যান'!

আফগানিস্তানের বিরুদ্ধে একমাত্র টেস্টেও তাঁকে দলে রাখা হয়নি।

Updated By: Jul 20, 2018, 04:30 PM IST
 টেস্ট দল থেকে বাদ পড়েও ইতিবাচক 'হিটম্যান'!

নিজস্ব প্রতিবেদন : ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম তিন টেস্টে টিম ইন্ডিয়ায় সুযোগ পাননি রোহিত শর্মা। তাই কি মনখারাপ রোহিতের? টেস্ট দল থেকে বাদ পড়ার পরেই টুইট করেছেন 'হিটম্যান'। কষ্ট পেলেও খারাপ ভাবে নেননি, তাই হয়তো পরের সুযোগের অপেক্ষায় রোহিত শর্মা।  

আরও পড়ুন- বড় ধাক্কা ভারতীয় শিবিরে, পিঠে চোটের কারণে তিন টেস্টে নেই ভুবি

বুধবারই ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম তিনটি টেস্টের দল ঘোষণা করেছেন জাতীয় নির্বাচকরা। যা নিয়ে বিস্তর জলঘোলা হয়েছে। বিশেষ করে ভুবনেশ্বর কুমারকে নিয়ে বিতর্ক চরমে। মঙ্গলবার ইংল্যান্ডের বিরুদ্ধে শেষ একদিনের ম্যাচ বহাল তবিয়তে খেললেও পিঠের চোটের জন্য প্রথম তিনটি টেস্টে দল থেকে তাঁকে বাদ দেন নির্বাচকরা। শেষ দু'টি টেস্টে ভুবিকে খেলানো হবে কি না ফিটনেস দেখে তা নিয়ে পরে সিদ্ধান্ত হবে বলে জানানো হয়েছে নির্বাচকদের তরফে। আর এই শোরগোলের মধ্যেই আলোচনা থেকে সরে গিয়েছিল দল থেকে রোহিতের বাদ পড়া। রাতেই রোহিত টুইটে লেখেন, "কাল আবার সূর্য উঠবে।" সঙ্গে একটা স্মাইলিও দিয়েছেন তিনি।

গত জানুয়ারিতে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে শেষবার টেস্ট দলে ছিলেন রোহিত শর্মা। চার ইনিংসে মাত্র ৭৮ রান করেছিলেন তিনি। প্রথম দুই টেস্টে খারাপ পারফরমেন্সের জেরে তৃতীয় টেস্ট থেকে বাদ দেওয়া হয়েছিল রোহিতকে। আফগানিস্তানের বিরুদ্ধে একমাত্র টেস্টেও তাঁকে দলে রাখা হয়নি। ২০১৩ সালে টেস্ট অভিষেক হয় রোহিতের। তারপর থেকে খেলেছেন মাত্র ২৫টি টেস্ট। করেছেন ১,৪৭৯ রান। টেস্টে রোহিতের রেকর্ড ওয়ান ডে-র মতো নয়। নেই ধারাবাহিকতাও। আর তাই টেস্ট দল থেকে বাদ পড়ে কষ্ট পেলেও আবার ফিরে আসার অঙ্গীকার ধরা পড়েছে 'হিটম্যান'-এর টুইটে।

.