বিরাটদের সঙ্গে যাননি দক্ষিণ আফ্রিকায়! এবার এক সঙ্গে এই কাজ করছেন Rohit-Jadeja

ভারতের টেস্ট ক্যাপ্টেন বিরাট কোহলি (Virat Kohli) বলেছেন যে, দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টেস্ট সিরিজে রোহিত শর্মা (Rohit Sharma) ও রবীন্দ্র জাদেজার (Ravindra Jadeja) অভাব অনুভব করবেন তিনি।

Updated By: Dec 17, 2021, 05:08 PM IST
বিরাটদের সঙ্গে যাননি দক্ষিণ আফ্রিকায়! এবার এক সঙ্গে এই কাজ করছেন Rohit-Jadeja
রোহিত শর্মা-রবীন্দ্র জাদেজা

নিজস্ব প্রতিবেদন: ওমিক্রন (Omicron) আবহে দক্ষিণ আফ্রিকা পৌঁছে গিয়েছে টিম ইন্ডিয়া (Team India)। জোহানেসবার্গে পা রেখেছে বিরাট কোহলি (Virat Kohli) অ্যান্ড কোং। বিরাটরা প্রোটিয়াদের বিরুদ্ধে পূর্ণাঙ্গ (তিনটি টেস্ট, তিনটি ওয়ানডে ও চারটি টি-২০) সিরিজ খেলবে। আগামী ২৬ ডিসেম্বর সেঞ্চুরিয়নে ‘বক্সিং ডে’-তে শুরু সিরিজের প্রথম টেস্ট। কিন্তু তিন ম্যাচের টেস্ট সিরিজে নেই সদ্য টেস্ট ভাইস ক্যাপ্টেনসির দায়িত্ব পাওয়া রোহিত শর্মা (Rohit Sharma) ও দলের তারকা অলরাউন্ডার রবীন্দ্র জাদেজা (Ravindra Jadeja)। চোটের জন্য দুই ক্রিকেটারই রামধনু দেশে যেতে পারেননি। তবে মনে করা হচ্ছে যে, ওয়ানডে সিরিজের আগে তাঁরা ফিট হয়ে যাবেন। আপাতত বেঙ্গালুরুর জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে এক সঙ্গে রিহ্যাব করছেন রোহিত-জাদেজা। ভারতের অনূর্ধ্ব-১৯ দলের অধিনায়ক যশ ধুল ইনস্টাগ্রামে রোহিত-জাদেজার সঙ্গে ছবি শেয়ার করেছেন।

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টেস্ট সিরিজে নেই রোহিত শর্মা। ইংল্যান্ডের বিরুদ্ধে গত টেস্ট সিরিজে ওপেন করতে নেমে দুরন্ত ছন্দে ছিলেন 'হিটম্যান'। তাই দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে তিন টেস্টের সিরিজে রোহিতকে দিয়েই ওপেন করানোর কথা ভাবছিল টিম ম্যানেজমেন্ট। কিন্তু গত ররিবার বান্দ্রা কুর্লা কমপ্লেক্সের নেটে ব্যাট করার সময় হ্যামস্ট্রিংয়ে চোট পাওয়ায় টেস্ট খেলা হচ্ছে না তাঁর। রোহিতের বদলে এসেছেন গুজরাটের ক্রিকেটার প্রিয়ঙ্ক পাঞ্চাল। অন্যদিকে নিউজিল্যান্ডের বিরুদ্ধে সদ্যসমাপ্ত দুই ম্যাচের টেস্ট সিরিজের প্রথম ম্যাচে (কানপুর) জাদেজা খেলেছিলেন। কিন্তু মুম্বইতে হাতের চোটের জন্য খেলা হয়নি তাঁর। জাদেজার চোট পুরোপুরি সেরে না ওঠায় দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে আসন্ন টেস্ট সিরিজে জাদেজাও দলে জায়গা পাননি। দুই স্পিনার হিসাবে রয়েছেন রবি অশ্বিন ও জয়ন্ত যাদব। এমনকী অক্ষর প্যাটেলও নেই সফরে। 

আরও পড়ুন: MS Dhoni: এবার প্রকাশ্যে কোহলি-ধাওয়ান 'দ্বন্দ্ব'! ধোনির বিস্ফোরক বক্তব্য ভাইরাল

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ভারতের টেস্ট দল: বিরাট কোহলি (অধিনায়ক), প্রিয়ঙ্ক পাঞ্চাল,ময়াঙ্ক আগরওয়াল, চেতেশ্বর পূজারা ,অজিঙ্কা রাহানে, শ্রেয়স আইয়ার ,হনুমা বিহারী, ঋষভ পন্থ (উইকেটকিপার), ঋদ্ধিমান সাহা (উইকেটকিপার), রবিচন্দ্রন অশ্বিন, জয়ন্ত যাদব, ইশান্ত শর্মা, মহম্মদ শামি , উমেশ যাদব, জসপ্রীত বুমরাহ , শার্দুল ঠাকুর এবং মহম্মদ সিরাজ। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.