Rohit Sharma: আইপিএলের পর হতাশ রোহিত! ইংল্যান্ড সফরের আগে তাঁকে ভাবাচ্ছে এই বিষয়!

মুম্বইয়ের অধিপতি রোহিত শর্মা (Rohit Sharma) ব্যাট হাতে চূড়ান্ত ব্যর্থ হয়েছেন। ১৪ ম্যাচে ২৬৮ রান করেছেন তিনি। রোহিতের গড় ছিল ১৯.১৪ ও স্ট্রাইক রেট ছিল ১২০.১৭। সর্বোচ্চ রান ৪৮। লিগের শেষ ম্যাচের পর রোহিত তাঁর হতাশা ব্যক্ত করেছেন ভার্চুয়াল সাংবাদিক বৈঠকে। 

Updated By: May 22, 2022, 07:11 PM IST
Rohit Sharma: আইপিএলের পর হতাশ রোহিত! ইংল্যান্ড সফরের আগে তাঁকে ভাবাচ্ছে এই বিষয়!
ফর্ম নিয়ে চিন্তায় রোহিত শর্মা

নিজস্ব প্রতিবেদবন: পাঁচবারের চ্য়াম্পিয়ন (Indian Premier League, IPL) মুম্বই ইন্ডিয়ান্স (Mumbai Indians) চলতি আইপিএলে (IPL 2022) সবার আগে প্লে-অফ থেকে ছিটকে গিয়েছে। যদিও এমনটাই ছিল মুম্বইয়ের ভবিতব্য। প্রথম ১০ ম্যাচ খেলে মাত্র ২ ম্যাচ জিতেছিল তারা। মুম্বই এই মরশুম ভুলে যেতে চাইবে। কারণ তাদের বায়োডেটার সঙ্গে এই ট্র্যাকরেকর্ড যে একেবারেই বেমানান। মুম্বইয়ের অধিপতি রোহিত শর্মা (Rohit Sharma) ব্যাট হাতে চূড়ান্ত ব্যর্থ হয়েছেন। ১৪ ম্যাচে ২৬৮ রান করেছেন তিনি। রোহিতের গড় ছিল ১৯.১৪ ও স্ট্রাইক রেট ছিল ১২০.১৭। সর্বোচ্চ রান ৪৮। লিগের শেষ ম্যাচের পর রোহিত তাঁর হতাশা ব্যক্ত করেছেন ভার্চুয়াল সাংবাদিক বৈঠকে। 

রোহিত বলেন,  "অনেক কিছু আমি চেয়েছিলাম, কিন্তু হয়নি। যদিও আগে এমনটা হয়েছে আমার সঙ্গে। এটা এমন নয় যে, প্রথমবার আমি দেখছি। আমাকে এবার মনের যত্ন নিতে হবে। ভাবতে হবে কী ভাবে ফর্মে ফিরে পারফর্ম করতে পারব! আমাদের জন্য হতাশাজনক এই মরশুম। টুর্নামেন্টের শুরু থেকেই পরিকল্পনা মাফিক খেলতে পারিনি। আইপিএলে যে মোমেন্টাম তৈরি করতে হয়, সেটা হয়নি।" আইপিএল এখন শেষ। কিছুদিনের ব্রেক নিয়ে রোহিত ইংল্যান্ড উড়ে যাবেন টিমের সঙ্গে।

করোনার (Covid 19) জন্য গত মরশুমে ইংল্যান্ডের বিরুদ্ধে একেবারে শেষ মুহূর্তে ম্যাঞ্চেস্টার টেস্ট বাতিল হয়ে যায়। পাঁচ ম্যাচের টেস্ট সিরিজে ২-১ ব্যবধানে এগিয়ে ছিল বিরাট কোহলির (Virat Kohli) ভারত (Team India)। গত সেপ্টেম্বরে ইংল্যান্ডের বিরুদ্ধে ভারতের পঞ্চম তথা শেষ টেস্ট ছিল ম্যাঞ্চেস্টারের ওল্ড ট্র্যাফোর্ডে। বাতিল হওয়া ম্যাঞ্চেস্টার টেস্ট  ১-৫ জুলাই হবে বার্মিংহ্যামের এজবাস্টন ক্রিকেট গ্রাউন্ডে। এরপরেই ভারত-ইংল্যান্ড সীমিত ওভারের ক্রিকেটে ডজন ম্যাচ খেলবে। হবে তিনটি টি-২০ ও তিনটি ওয়ানডে ম্যাচ। খেলা শুরু টেস্ট শেষ হওয়ার ঠিক দু'দিন পর ৭ জুলাই থেকে। রবিবার এজবাস্টন টেস্টের জন্য দল ঘোষণা করে দিল  ভারত।

ভারতের টেস্ট দল: অধিনায়ক রোহিত শর্মা (Rohit Sharma (Capt), ভাইস ক্য়াপ্টেন কেএল রাহুল (KL Rahul,VC), শুভমান গিল (Shubman Gill), বিরাট কোহলি (Virat Kohli), শ্রেয়স আইয়ার (Shreyas Iyer), হনুমা বিহারী (Hanuma Vihari), চেতেশ্বর পূজারা (Cheteshwar Pujara), ঋষভ পন্থ (Rishabh Pant,wk), কেএস ভারত (KS Bharat,wk), রবীন্দ্র জাদেজা (R Jadeja), আর অশ্বিন (R Ashwin), শার্দূল ঠাকুর (Shardul Thakur), মহম্মদ শামি (Mohd Shami), জসপ্রীত বুমরা (Jasprit Bumrah), মহম্মদ সিরাজ (Mohd Siraj), উমেশ যাদব (Umesh Yadav) ও প্রসিদ্ধ কৃষ্ণা (Prasidh Krishna)।

আরও পড়ুন: Cheteshwar Pujara: কাউন্টি সাফল্যেই কামব্যাক পূজারার, এজবাস্টন টেস্টের দল ঘোষণা ভারতের

আরও পড়ুন BCCI Selection Meeting: টি-২০ দল ঘোষণা ভারতের, প্রত্যাবর্তন দীনেশ-হার্দিকের, সুযোগ উমরান-অর্শদীপের

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.