Cheteshwar Pujara: কাউন্টি সাফল্যেই কামব্যাক পূজারার, এজবাস্টন টেস্টের দল ঘোষণা ভারতের

এজবাস্টন টেস্টের জন্য দল ঘোষণা করে দিল  ভারত। প্রত্যাশা মতোই প্রত্যাবর্তন করলেন দলের টেস্ট স্পেশালিস্ট চেতেশ্বর পূজারা (Cheteshwar Pujara)। পূজারা ভারতীয় দল থেকে বাদ পড়ার পর কাউন্টি ক্রিকেটের হাত ধরেই রানে ফেরার রাস্তা খুঁজে নিয়েছিলেন।

Updated By: May 22, 2022, 06:52 PM IST
Cheteshwar Pujara: কাউন্টি সাফল্যেই কামব্যাক পূজারার, এজবাস্টন টেস্টের দল ঘোষণা ভারতের
দলে ফিরলেন চেতেশ্বর পূজারা

নিজস্ব প্রতিবেদন: করোনার (Covid 19) জন্য গত মরশুমে ইংল্যান্ডের বিরুদ্ধে একেবারে শেষ মুহূর্তে ম্যাঞ্চেস্টার টেস্ট বাতিল হয়ে যায়। পাঁচ ম্যাচের টেস্ট সিরিজে ২-১ ব্যবধানে এগিয়ে ছিল বিরাট কোহলির (Virat Kohli) ভারত (Team India)। গত সেপ্টেম্বরে ইংল্যান্ডের বিরুদ্ধে ভারতের পঞ্চম তথা শেষ টেস্ট ছিল ম্যাঞ্চেস্টারের ওল্ড ট্র্যাফোর্ডে। বাতিল হওয়া ম্যাঞ্চেস্টার টেস্ট  ১-৫ জুলাই হবে বার্মিংহ্যামের এজবাস্টন ক্রিকেট গ্রাউন্ডে।

এরপরেই ভারত-ইংল্যান্ড সীমিত ওভারের ক্রিকেটে ডজন ম্যাচ খেলবে। হবে তিনটি টি-২০ ও তিনটি ওয়ানডে ম্যাচ। খেলা শুরু টেস্ট শেষ হওয়ার ঠিক দু'দিন পর ৭ জুলাই থেকে। রবিবার এজবাস্টন টেস্টের জন্য দল ঘোষণা করে দিল  ভারত। প্রত্যাশা মতোই প্রত্যাবর্তন করলেন দলের টেস্ট স্পেশালিস্ট চেতেশ্বর পূজারা (Cheteshwar Pujara)। পূজারা ভারতীয় দল থেকে বাদ পড়ার পর কাউন্টি ক্রিকেটের হাত ধরেই রানে ফেরার রাস্তা খুঁজে নিয়েছিলেন। কাউন্টি চ্যাম্পিয়নশিপের দ্বিতীয় ডিভিশনে সাসেক্সের হয়ে একের পর এক দুরন্ত ইনিংস খেলেন তিনি। ৮ ইনিংসে ৭২০ রান আসে পূজারার ব্যাট থেকে। এরপর আর নির্বাচকদের পক্ষে তাঁকে দলে না নেওয়ার উপায় ছিল না। অন্যদিকে অজিঙ্কা রাহানে কেকেআরের হয়ে আইপিএল খেলতে গিয়ে হ্যামস্ট্রিংয়ে চোট পেয়ে সাইডলাইনে রয়েছেন। শ্রীলঙ্কার বিরুদ্ধে টেস্ট খেলা ময়াঙ্ক আগরওয়াল ও প্রিয়ঙ্ক পাঞ্চাল সুযোগ পাননি।

ভারতের টেস্ট দল: অধিনায়ক রোহিত শর্মা (Rohit Sharma (Capt), ভাইস ক্য়াপ্টেন কেএল রাহুল (KL Rahul,VC), শুভমান গিল (Shubman Gill), বিরাট কোহলি (Virat Kohli), শ্রেয়স আইয়ার (Shreyas Iyer), হনুমা বিহারী (Hanuma Vihari), চেতেশ্বর পূজারা (Cheteshwar Pujara), ঋষভ পন্থ (Rishabh Pant,wk), কেএস ভারত (KS Bharat,wk), রবীন্দ্র জাদেজা (R Jadeja), আর অশ্বিন (R Ashwin), শার্দূল ঠাকুর (Shardul Thakur), মহম্মদ শামি (Mohd Shami), জসপ্রীত বুমরা (Jasprit Bumrah), মহম্মদ সিরাজ (Mohd Siraj), উমেশ যাদব (Umesh Yadav) ও প্রসিদ্ধ কৃষ্ণা (Prasidh Krishna)।

আরও পড়ুনBCCI Selection Meeting: টি-২০ দল ঘোষণা ভারতের, প্রত্যাবর্তন দীনেশ-হার্দিকের, সুযোগ উমরান-অর্শদীপের

আরও পড়ুন:Rohit Sharma-Rishabh Pant: পন্থের পাশে দাঁড়িয়ে বড় কথা বলে দিলেন রোহিত

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 
 

.