'আগে স্লেজিং করব না আমরা', বিরাটের বার্তা এড়িয়ে উল্টো রাস্তা নিলেন পন্থ

ধোনির জুতোয় পা গলিয়েছেন পন্থ। ফলে উইকেটের পিছনে তাঁর অবদান নিয়ে কাঁটা-ছেড়া চলছেই। 

Updated By: Dec 7, 2018, 04:30 PM IST
'আগে স্লেজিং করব না আমরা', বিরাটের বার্তা এড়িয়ে উল্টো রাস্তা নিলেন পন্থ

নিজস্ব প্রতিনিধি : ক্যাপ্টেন অস্ট্রেলিয়া যাওয়ার আগে ভরা সাংবাদিক বৈঠকে বলে গেলেন, আমরা আগেভাগে স্লেজিং করব না। তবে ওরা স্লেজ করলে ছেড়ে কথা বলব না। বিরাট কোহলির এমন বার্তার পর হইচই পড়ে গিয়েছিল ভারতীয় ক্রিকেট মহলে। যে বিরাট আগ্রাসনের জন্য বিখ্যাত, তিনিই কি না ডিফেন্স করার কথা বলে অস্ট্রেলিয়া উড়ে গেলেন! ব্যাপারটা ঠিক বিশ্বাস করতে পারছিলেন না অনেকেই। কিন্তু বিরাটের দলের সদস্যই ক্যাপ্টেনের বার্তা এড়িয়ে উল্টো রাস্তা নিলেন। যদিও তিনিই আগে স্লেজিং করলেন নাকি স্লেজিংয়ের শিকার হওয়ার পর বদলা নিলেন সেটা পাকাপাকি বলা যাচ্ছে না। তবে স্টাম্প মাইকে ঋষভ পন্থের স্লেজিং-শব্দ উঠে এল। আর তাতেই সোশ্যাল সাইটে আলোচনা শুরু। ক্রিকেটপ্রেমীরা বলছেন, বিরাটের এই দলটা স্লেজিংয়র পাল্টা দিতে পারে।

আরও পড়ুন-  ভারতকে দিনে-রাতের টেস্ট খেলতে অনুরোধ অস্ট্রেলিয়ার

পুজারার শতরানের দৌলতে প্রথম দিনে ভারতীয় দল ২৫০ রান তুলেছে। কঠিন পরিস্থিতি থেকে দলকে টনে তুলেছেন পুজারা। অ্যাডিলেডের উইকেটে ভারতীয় দলের হয়ে একমাত্র লড়াই করার মতো জায়গায় ছিলেন চেতশ্বর পুজারা। ফলে অজি-ভূমে তাঁর এমন লড়াকু মানসিকতা নিয়ে এখন চারপাশে জোর আলোচনা চলছে। ভারতীয় দলের সদস্যরাও যে পুজারার লড়াকু ইনিংসে মজে রয়েছেন তা যেন প্রমাণ করে গেলেন পন্থ। স্লেজিং করলেন, তাও পুজারার উদাহরণ টেনে।

আরও পড়ুন-  পথ সুরক্ষায় পূজারাকে দেখে শিখতে বলছে কলকাতা পুলিস

ধোনির জুতোয় পা গলিয়েছেন পন্থ। ফলে উইকেটের পিছনে তাঁর অবদান নিয়ে কাঁটা-ছেড়া চলছেই। অজিদের বিরুদ্ধ সিরিজের প্রথম টেস্টে ব্যাটে রান পাননি পন্থ। করেছেন মাত্র ২৫। আবার উইকেটের পিছনেও তাঁর পারফরম্যান্স আশানুরূপ নয়। কিন্তু বেশ কিছু জায়গায় তিনি ধোনি-সংস্কৃতি দলে রেখে দেওয়ার দায়িত্ব নিয়েছেন। এই যেমন, ধোনি যেমনভাবে উইকেটের পিছন থেকে স্পিনারদের জন্য নির্দেশ দিতেন, পন্থও সেরকমই করছেন। আবার কখনও কখনও ব্যাটসম্যানের মাইন্ডসেট পড়ে বোলারকে সেভাবে পরামর্শ দেওয়ার চেষ্টা করছেন। ঠিক যেমনটা করতেন ধোনি। পন্থের এমন সব কাজকর্ম নিয় ইতিমধ্যে চর্চা শুরু হয়েছে। তবে স্লেজিংয়ের ক্ষেত্রে ধোনি হয়তো খুব কমবারই স্টাম্প মাইকে ধরা পড়েছেন। পন্থ কিন্তু এক্ষেত্রে পরম্পরা বজায় রাখতে পারলেন না। স্লেজিং করে স্টাম্প মাইকে ধরা পড়ে গেলেন। নড়বড়ে উসমান খোয়াজাকে পন্থ বললেন, ''সবাই কিন্তু এই উইকেটে পুজারা নয়।'' যদিও পন্থের এমন স্লেজিংয়ের কোনও জবাব দেননি খোয়াজা। 

.