Rishabh Pant | ICC World Cup 2023: বিশ্বকাপ থেকে ছিটকে গেলেন ঋষভ! চলে এল বুক ভাঙা বিরাট আপডেট

Rishabh Pant ruled out of ODI World Cup 2023? রবীন্দ্র জাদেজার ঠিক যেরকম লিগামেন্টে চোট পেয়েছিলেন, সেরকমই  চোট পেয়েছেন ঋষভ পন্থও। এখনও দীর্ঘসময় ঋষভকে থাকতে হবে মাঠের বাইরে। ১০ মাস পর ভারতে ৫০ ওভারের বিশ্বকাপ। এখন মনে করা হচ্ছে ঋষভের পক্ষে বিশ্বকাপ খেলা সম্ভব হবে না। কম করে নয় মাস তাঁকে মাঠের বাইরে থাকতে হবে।  

Updated By: Jan 6, 2023, 06:01 PM IST
Rishabh Pant | ICC World Cup 2023: বিশ্বকাপ থেকে ছিটকে গেলেন ঋষভ! চলে এল বুক ভাঙা বিরাট আপডেট
পন্থকে নিয়ে এল বিরাট আপডেট

২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: গত ৩০ ডিসেম্বর ভোর রাতে ঋষভ পন্থ (Rishabh Pant) ভয়ংকর গাড়ি দুর্ঘটনার মুখে পড়েছিলেন। পাঁচদিন দেহরাদুনের ম্যাক্স হাসপাতালেই তাঁর চিকিৎসা চলেছে। টিম ইন্ডিয়ার তারকা উইকেটকিপার-ব্যাটারের প্রয়োজন আরও ভালো চিকিৎসার। যে পরিকাঠামো দেহরাদুনে নেই। গত বুধবার ঋষভকে এয়ার অ্যাম্বুলেন্স করে বিসিসিআই (BCCI) নিয়ে এসেছে মুম্বইতে। বিমানবন্দর থেকে  গ্রিন করিডরে করে তাঁকে কোকিলাবেন ধীরুভাই আম্বানি হাসপাতাল অ্যান্ড মেডিক্যাল রিসার্চ ইনস্টিটিউটে নিয়ে আসা হয়। সন্ধের দিকে তাঁকে ভর্তি করা হয়। পন্থের চিকিৎসার দেখভাল করছে ভারতীয় ক্রিকেট বোর্ড। দানিশ পাড়িওয়ালার টিম রয়েছে  ঋষভের জন্য। তবে এসবের মাঝেই ঋষভের কেরিয়ার নিয়ে চলে এল বিরাট আপডেট! যে খবরে বুক ভাঙবে ফ্যানদের! এই মুহূর্তে জানা যাচ্ছে যে, ঋষভের পক্ষে ঘরের মাঠে বিশ্বকাপ খেলা সম্ভব হবে না। কম পক্ষে নয় মাস তাঁকে থাকতে হবে মাঠের বাইরে।

ঋষভের চোট নিয়ে চলে এসেছে একাধিক আপডেট। বিসিসিআই-এর মেডিক্যাল টিমের এক সূত্র বলছে, 'এই মুহূর্তে ঋষভের লিগামেন্ট কতটা ছিঁড়েছে, তা বোঝা যাচ্ছে না। তিন-চার দিনের মধ্যে চিত্রটা পরিষ্কার হয়ে যাবে। হাসপাতালের ডাক্তাররা মনে করছেন, ঋষভের লিগামেন্ট ছিঁড়ে যাওয়ার প্রকৃতি দেখে মনে হচ্ছে যে, বিষয়টি অত্যন্ত গুরুতর। যেরকম কাজের ধকল উইকেটকিপারকে নিতে হয়, তাতে করে মনে করা হচ্ছে যে, প্রতিযোগিতামূলক ক্রিকেটে ফিরতে ঋষভের ৬-৯ মাস সময় লেগে যাবে।' আইপিএল চেয়ারম্যান অরুণ ধুমাল এক স্পোর্টস ওয়েবসাইটকে জানিয়েছেন, 'আমরা শ্রেষ্ঠ উপায়ে ওর চিকিৎসার চেষ্টা করছি। কিন্তু এই মুহূর্তে ওর চোট নিয়ে কিছু বলাই জল্পনা ছাড়া আর কিছুই হবে না। ডাক্তাররা তাঁদের পর্যবেক্ষণ চালিয়ে যাক। তারপরেই আমরা কোনও মন্তব্য করতে পারব।' ভারতে নয় ঋষভের অস্ত্রোপচার হবে লন্ডনে। এমনটাই জানা গিয়েছে। এই প্রসঙ্গে বোর্ডের এক সিনিয়র আধিকারিক বলছেন, 'ডাক্তাররা ওকে বিদেশ সফরের জন্য় ফিট সার্টিফিকেট দিলেই, ওকে লন্ডনে নিয়ে যাওয়া হবে। আমরা এখনও জানি না ওর সেরে উঠতে কত সময় লাগবে! ডাক্তার পারদিওয়ালা এবং ওর টিম চিকিৎসার রাস্তা বার করবে। ঋষভকে দুই হাঁটু এবং দুই গোড়ালিতে অস্ত্রোপচার করাতে হবে। প্রায় নয় মাস ও মাঠের বাইরে থাকবে।'

আরও পড়ুন: Rishabh Pant and Urvashi Rautela: পন্থের টানে হাসপাতালের ছবি পোস্ট করে ফের লাইমলাইটে লাস্যময়ী ঊর্বশী

দুর্ঘটনার দিনই ঋষভের মুখের চোটের জন্য প্লাস্টিক সার্জারি করা হয়েছিল। অস্ত্রোপচার ছাড়া হাঁটুর ছিঁড়ে যাওয়া লিগামেন্ট ঠিক করা সম্ভব নয় বলে জানিয়েছেন চিকিৎসকরা। তাঁর চিকিৎসা কীভাবে হবে, সেসব কিছুই ঠিক করছেন ভারতীয় ক্রিকেট বোর্ডের মেডিক্যাল টিমের সদস্যরা। হাসপাতাল থেকে বার করে অ্যাম্বুল্যান্সে নিয়ে যাওয়ার সময় পন্থের ছবি বাইরে এসেছে। সেখানে দেখা গিয়েছে যে, পন্থের সঙ্গে রয়েছেন তাঁর মা সরোজ পন্থও। তিনি অ্যাম্বুল্যান্সে পন্থের পাশেই বসেছিলেন। সাদা চাদরে পন্থের শরীর ঢাকা থাকায়, মুখ দেখা যায়নি। উদ্বিগ্ন মুখে বসে থাকতে দেখা যায় সরোজকে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.