IND vs PAK: জয় শাহকে কটাক্ষের জের, পিসিবি প্রধানকে পালটা দিল এশিয়ান ক্রিকেট কাউন্সিল

এক যুগেরও বেশি সময় ধরে বন্ধ ভারত-পাকিস্তান দ্বিপাক্ষিক সিরিজ। তাই দু’দলের মধ্যে যে কটা খেলা হয়, সেটা হয় এশিয়া কাপে না হয় আইসিসি টুর্নামেন্টে।

Updated By: Jan 6, 2023, 06:02 PM IST
IND vs PAK: জয় শাহকে কটাক্ষের জের, পিসিবি প্রধানকে পালটা দিল এশিয়ান ক্রিকেট কাউন্সিল
নাজম শেঠিকে পালটা দিল জয় শাহের এশিয়ান ক্রিকেট কাউন্সিল।

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ভারত (India) ও পাকিস্তানের (Pakistan) ঝামেলা কিছুতেই মিটছে না। আসন্ন এশিয়া কাপের (Asia Cup 2023) সূচি নিয়ে ফের একবার দুই চিরপ্রতিদ্বন্দ্বী দেশের লেগে গেল। ২০২৩ ও ২০২৪ সালে এশিয়ায় আয়োজিত সব প্রতিযোগিতার সূচি প্রকাশ করেছেন এশিয়ান ক্রিকেট কাউন্সিলের (Asian Cricket Council) সভাপতি জয় শাহ (Jay Shah)। বিসিসিআই (BCCI) সচিব সূচি প্রকাশ করার পরেই তাঁকে কটাক্ষ করেছিলেন পাকিস্তান ক্রিকেট বোর্ডের (PCB) চেয়ারম্যান নাজম শেঠি (Najam Sethi)। তবে এবার পিসিবি প্রধানকে পালটা দিল এশিয়ান ক্রিকেট কাউন্সিল।

একটি বিজ্ঞপ্তি প্রকাশ করে পাক বোর্ড চেয়ারম্যানের বিরুদ্ধে তোপ দাগে এসিসি। বলা হয়, 'আমরা জানতে পেরেছি এসিসি প্রেসিডেন্টের বিরুদ্ধে একপেশে ভাবে ক্রীড়াসূচি ঘোষণা করার অভিযোগ এনেছেন পাক বোর্ড চেয়ারম্যান নাজম শেঠি। এসিসি স্পষ্ট করে জানাতে চায় যে নিয়ম মেনেই পুরো প্রক্রিয়া সম্পন্ন হয়েছে। ২০২২ সালের ১৩ ডিসেম্বর হওয়া ডেভেলপমেন্ট কমিটি ও ফিনান্স ও মার্কেটিং কমিটির বৈঠকে এই বিষয়টি অনুমোদিত হয়েছিল।' অর্থাৎ পিসিবির অন্তর্বর্তীকালীন চেয়ারম্যানের অভিযোগ ভিত্তিহীন বলে জানিয়ে দেয় এসিসি। 

এক যুগেরও বেশি সময় ধরে বন্ধ ভারত-পাকিস্তান দ্বিপাক্ষিক সিরিজ। তাই দু’দলের মধ্যে যে কটা খেলা হয়, সেটা হয় এশিয়া কাপে না হয় আইসিসি টুর্নামেন্টে। স্বাভাবিক ভাবেই সেই হাইভোল্টেজ লড়াই ঘিরে ক্রিকেটপ্রেমীদের উত্তেজনার পারদ চড়ে। তাই জয় শাহ ২০২৩-২৪-এর ক্যালেন্ডার প্রকাশ করতেই সে নিয়ে চর্চা শুরু হয়ে যায়। জানা যায়, সেপ্টেম্বরে এশিয়া কাপের ২২ গজে মুখোমুখি হবে দুই চিরপ্রতিদ্বন্দ্বী। একই গ্রুপে রয়েছে দুই দল। কিন্তু গোটা বিষয়টি ভালভাবে নেননি পাক বোর্ডের অন্তর্বর্তীকালীন চেয়ারম্যান। একপেশে ভাবে ক্যালেন্ডার প্রকাশ করা হয়েছে বলে অভিযোগ তাঁর।

আরও পড়ুন: IND vs PAK: কেন জয় শাহকে কটাক্ষ করলেন পিসিবি প্রধান? জেনে নিন আসল কারণ

আরও পড়ুন: Virat Kohli and Anushka Sharma: নতুন বছরে একেবারে অন্য মেজাজে বিরুষ্কা, দেখে নিন ফটো গ্যালারি

বিক্ষুব্ধ নাজম টুইটারে লিখেছিলেন, 'একতরফা ভাবে ২০২৩ ও ২০২৪ সালের সূচি প্রকাশ করার জন্য ধন্যবাদ। তার মধ্যে এশিয়া কাপও রয়েছে, যেটা হওয়ার কথা পাকিস্তানে। যখন এতটাই করছেন তখন ২০২৩ সালের পাকিস্তান সুপার লিগের সূচিও তৈরি করে ফেলুন। আশা করছি তাড়াতাড়ি জবাব পাব।' এবার এরই জবাব দিল এসিসি। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.