WATCH | Duleep Trophy 2024: ২ বছর পর লাল বলে ঋষভের ৭! অবিশ্বাস্য ক্যাচ শুভমনের, বাংলাদেশ সিরিজের আগে নজরে দলীপ

Rishabh Pant out on 7 runs after 2 Years of red-ball return: ২০২২ সালের ডিসেম্বর মাসের পর ঋষভ পন্থ ফিরলেন লাল বলের ক্রিকেটে। কিন্তু অবিবেচকের মতো শট মেরে উইকেট ছুড়ে দিয়ে এলেন।

Updated By: Sep 5, 2024, 04:54 PM IST
WATCH | Duleep Trophy 2024: ২ বছর পর লাল বলে ঋষভের ৭! অবিশ্বাস্য ক্যাচ শুভমনের, বাংলাদেশ সিরিজের আগে নজরে দলীপ
ঋষভ ফিরলেন লাল বলের ক্রিকেটে! তবে...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: শুরু হয়ে গেল দলীপ ট্রফি (Duleep Trophy 2024)। চলবে ২২ সেপ্টেম্বর পর্যন্ত। সামনেই ভারত-বাংলাদেশ সিরিজ এবং তারপরে রয়েছে একের পর এক সিরিজ। খেলা হবে মাল্টি ফরম্য়াটেই। ভারতীয় দলের প্রায় কম-বেশি সকলেই খেলছেন দলীপে। নেই বিরাট কোহলি, রোহিত শর্মা, জসপ্রীত বুমরা, ও রবিচন্দ্রন অশ্বিনরা। দলীপ শেষ হওয়ার আগেই যদিও শুরু হয়ে যাবে ভারত-বাংলাদেশ সিরিজ। শুভমন গিলের ইন্ডিয়া 'এ' ও অভিমন্য়ু ঈশ্বরনের ইন্ডিয়া 'বি' চারদিনের লাল বলের ক্রিকেটে মুখোমুখি হয়েছে দলীপে। খেলা চলছে বেঙ্গালুরুর এম চিন্নাস্বামী স্টেডিয়ামে। আপাতত খবরে চলে এলেন ঋষভ পন্থ ও শুভমন। 

আরও পড়ুন: মেসি-রোনাল্ডো যুগের অবসান, ২১ বছরে এই প্রথম মহানক্ষত্রদের ছাড়াই মনোনয়ন!

টস জিতে শুভমনরা ব্য়াট করতে পাঠিয়ে ছিলেন অভিমন্য়ুদের। ইন্ডিয়া 'বি' ১৯৩ রানে ৭ উইকেট তুলেছে (প্রতিবেদন লেখার সময়ে পর্যন্ত)। দুই ওপেনার যশস্বী জয়সওয়াল (৫৯ বলে ৩০) ও অভিমন্যু (৪২ বলে ১৩) ২২ ওভারের মধ্য়েই ফিরে যান। তিনে নামা মুশির খানই একমাত্র ক্রিজ কামড়ে রয়েছেন। তাঁর সেঞ্চুরি করা হয়ে গিয়েছে। যদিও মুশিরের দাদা সরফরাজ মাত্র ৯ রান করে ফিরেছেন। 

সকলের চোখ ছিল ঋষভের দিকে। প্রায় ২ বছর পর লাল বলের ক্রিকেটে ফিরে তিনি চূড়ান্ত হতাশই করলেন। ঋষভ বরাবরই আলপটকা শট মারেন। এদিনও তার ব্য়তিক্রম হয়নি। আকাশ দীপের বল সোজা তুলে দেন তিনি। ১০ বলে ৭ রান করেছেন জাতীয় দলের এক নম্বর উইকেটকিপার-ব্য়াটার। তবে ঋষভকে সাজঘরে ফেরাতে অবদান রাখলেন শুভমন। ছুটে গিয়ে যেভাবে বাতাসে শরীর ছুড়ে দিয়ে শুভমন ক্যাচ নিলেন, তা অবিশ্বাস্য বললেও কম। 

শুভমনের দলের তিন পেসার- খালিল আহমেদ, আকাশ দীপ ও আবেশ খান ছাপ রেখেছেন এখনও পর্যন্ত। সকলেই নিয়েছেন ২টি করে উইকেট। দেখা যাক ইন্ডিয়া 'বি' প্রথম ইনিংসে কত রান তুলতে পারে। 

বাংলাদেশের ভারত সফরের সূচি:

সেপ্টেম্বর ১৯: ভারত-বাংলাদেশ প্রথম টেস্ট চেন্নাইয়ে। খেলা শুরু ভারতীয় সময়ে সকাল ৯টা ৩০ মিনিট থেকে।
সেপ্টেম্বর ২৭: ভারত-বাংলাদেশ দ্বিতীয় টেস্ট কানপুরে। খেলা শুরু ভারতীয় সময়ে সকাল ৯টা ৩০ মিনিট থেকে।

অক্টোবর ৬:  ভারত-বাংলাদেশ প্রথম টি-২০আই ধরমশালায়। খেলা শুরু ভারতীয় সময়ে সন্ধে ৭টা থেকে।
অক্টোবর  ৯:  ভারত-বাংলাদেশ দ্বিতীয় টি-২০আই দিল্লিতে। খেলা শুরু ভারতীয় সময়ে সন্ধে ৭টা থেকে।
অক্টোবর ১২: ভারত-বাংলাদেশ তৃতীয় টি-২০আই হায়দরাবাদে। খেলা শুরু ভারতীয় সময়ে সন্ধে ৭টা থেকে।

আরও পড়ুন: 'কথাবার্তা প্রায় চূড়ান্ত'! দু'মাসেই ফের নতুন চাকরি, হেড কোচ হিসেবেই দায়িত্বে

 

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.