ঋষভ পন্থকে ভবিষ্যতের 'সম্পদ' বললেন সৌরভ

অস্ট্রেলিয়ায় চার টেস্টের সাতটি ইনিংসে তিনি করেছেন ৩৫০ রান। চেতেশ্বর পূজারার (৫২১) পরেই ভারতীয়দের মধ্যে দ্বিতীয় সর্বোচ্চ রান করেছেন ঋষভ।

Updated By: Jan 8, 2019, 09:24 AM IST
ঋষভ পন্থকে ভবিষ্যতের 'সম্পদ' বললেন সৌরভ

নিজস্ব প্রতিবেদন : অস্ট্রেলিয়ার মাটিতে ভারতের ঐতিহাসিক টেস্ট সিরিজ জয়ের প্রশংসায় প্রাক্তন ভারত অধিনায়ক সৌরভ গাঙ্গুলি। সেই সঙ্গে ঋষভ পন্থের আলাদা করে প্রশংসা শোনা গেল মহারাজের মুখে। তরুণ উইকেটকিপার-ব্যাটসম্যান ঋষভ পন্থকে আগামীর সম্পদ বললেন সৌরভ।

আরও পড়ুন - 'তিরাশির বিশ্বকাপের থেকেও বড় জয়’, শাস্ত্রীর মন্তব্যে ‘হা হা’ করে হাসলেন সৌরভ

২০১৮ সালে অগাস্টে ইংল্যান্ডের মাটিতে টেস্ট অভিষেক হয় ২১ বছর বয়সী উইকেটকিপার-ব্যাটসম্যান ঋষভ পন্থের। অস্ট্রেলিয়ায় চার টেস্টের সাতটি ইনিংসে তিনি করেছেন ৩৫০ রান। চেতেশ্বর পূজারার (৫২১) পরেই ভারতীয়দের মধ্যে দ্বিতীয় সর্বোচ্চ রান করেছেন ঋষভ। সিডনিতে অপরাজিত সেঞ্চুরিও করেছেন তিনি। ইংল্যান্ডেও সেঞ্চুরি করেছিলেন। বিদেশের মাটিতে টেস্টে জোড়া সেঞ্চুরি করা ঋষভ ইতিমধ্যেই ভারতীয় উইকেটকিপার হিসেবে রেকর্ডও গড়ে ফেলেছেন। সেই ঋষভকে নিয়ে বেশ আশাবাদী সৌরভ গাঙ্গুলি। তিনি বলেন, "আগামী দিনে ভারতীয় ক্রিকেট দলের অন্যতম সেরা ক্রিকেটার হবেন ঋষভ পন্থ।এই সিরিজে ও অনবদ্য পারফর্ম করেছে এবং ভবিষ্যতেও করবে। ও আরও ভালো পারফর্ম করবে।"  

আরও পড়ুন - সিডনিতে টিম ইন্ডিয়ার ভিকট্রি ডান্সের কোরিওগ্রাফার ঋষভ পন্থ, নাচলেন পূজারাও!

শুধুমাত্র ঋষভ পন্থ নন, জশপ্রীত বুমরাহ এবং চেতেশ্বর পূজারার প্রশংসাও শোনা গেল সৌরভের মুখে। তিনি বলেন, "বুমরাহ এবং পূজারা দুজনে সত্যিই অসাধারণ। এই সিরিজ জয়ের পিছনে তাদের বড় ভূমিকা রয়েছে।" প্রসঙ্গত ৫২১ রান করে সিরিজের সেরা হয়েছেন পূজারা। অন্যদিকে ২১ উইকেট নিয়েছেন বুমরাহ। 

.