Jon Landau Passed Away: ৬৩-তেই প্রয়াত 'টাইটানিক'-এর প্রযোজক জন ল্যান্ডাউ, শোকস্তব্ধ হলিউড...

Jon Landau: ১৯৯৭ সালে ‘টাইটানিক’ ছবির হাত ধরেই প্রযোজকের তালিকায় নাম লেখান জন ল্যান্ডাউ। সেরা চলচ্চিত্র সহ ১১টি ক্যাটাগরিতে অস্কার জিতে নেয় এই ছবি। মাত্র ৬৩ বছরেই চলে গেলেন প্রযোজক। তাঁর মৃত্যুতে শোকের ছায়া হলিউডে।

Updated By: Jul 7, 2024, 04:46 PM IST
Jon Landau Passed Away: ৬৩-তেই প্রয়াত 'টাইটানিক'-এর প্রযোজক জন ল্যান্ডাউ, শোকস্তব্ধ হলিউড...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: প্রয়াত অস্কারজয়ী প্রযোজক জন ল্যান্ডাউ। ‘টাইটানিক’ এবং ‘অ্যাভাটার’-এর মতো অলটাইম ব্লকবাস্টার সিনেমার সহ প্রযোজক ছিলেন ল্যান্ডাউ। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬৩ বছর। শনিবার (৬ জুলাই) প্রযোজকের পরিবারের পক্ষ থেকে তার মৃত্যুর খবর জানানো হয়েছে।তবে কী কারণে প্রযোজকের মৃত্যু হয়েছে তা জানানো হয়নি। 

আরও পড়ুন- Hina Khan: শরীরে ক্ষত! ক্যানসারের 'লাভবাইট', বললেন সাহসী হিনা...

১৯৯৭ সালে ‘টাইটানিক’ ছবির হাত ধরেই প্রযোজকের তালিকায় নাম লেখান জন ল্যান্ডাউ। ক্যামেরুন পরিচালিত সিনেমাটি প্রথম চলচ্চিত্র হিসেবে বিশ্বব্যাপী ১ বিলিয়ন ডলারের বেশি আয় করে এবং সেরা চলচ্চিত্র সহ ১১টি ক্যাটাগরিতে অস্কার জিতে নেয় এই ছবি।জেমস ক্যামেরনের প্রযোজনা সংস্থা ‘লাইটস্টর্ম এন্টারটেইনমেন্টের’ প্রধান অপারেটিং অফিসার হিসেবে কর্মরত ছিলেন ল্যান্ডাউ। 

মাত্র ৬৩তেই প্রিয় বন্ধুর মৃত্যুর খবরে ভেঙে পড়েছেন ‘টাইটানিক’ ও ‘অ্যাভাটার’ পরিচালক-প্রযোজক জেমস ক্যামেরুন। শনিবার বন্ধুকে স্মরণ করে এক শোকবার্তা দিয়েছেন তিনি। এ ছাড়া ডিজনি এন্টারটেইনমেন্টের কো-চেয়ারম্যান জন বার্গম্যান এক বিবৃতিতে ল্যান্ডাউ-এর প্রশংসা করে লিখেছেন, ‘জন ছিলেন একজন স্বপ্নদর্শী যার অসাধারণ প্রতিভা এবং আবেগ বড় পর্দায় কিছু অবিস্মরণীয় গল্প নিয়ে এসেছে। ফিল্ম ইন্ডাস্ট্রিতে অসাধারণ অবদানের চিহ্ন রেখে গেছেন তিনি। একজন আইকনিক এবং সফল প্রযোজক ছিলেন ল্যান্ডাউ।’

আরও পড়ুন- Sayantika Banerjee: প্রচারে হেঁটে 'হাতির পা', ছবি দিয়ে পরিশ্রমের সই মেলালেন সায়ন্তিকা...

প্রসঙ্গত, ক্যামেরনের সঙ্গে জুটি বাঁধার আগে তিনি ‘টুয়েন্টিথ সেঞ্চুরি ফক্স’-এর ফিচার ফিল্ম প্রোডাকশনের এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট ছিলেন। এই ভূমিকায় তিনি ‘ডাই হার্ড ২’, ‘মিসেস ডাউটফায়ার’ এবং ‘পাওয়ার রেঞ্জারস’ এর মতো চলচ্চিত্র নির্মাণের তত্ত্বাবধান করেন। মৃত্যুকালে স্ত্রী জুলি এবং দুই ছেলে জুডি ও জিমি-সহ অসংখ্য অনুরাগীকে রেখে গিয়েছেন ল্যান্ডাউর। তাঁর মৃত্যুতে শোকের ছায়া হলিউডে।

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.