Rishabh Pant: ৪০ বছর কপিলের জিম্মায় থাকা অনন্য এই রেকর্ড ভেঙে দিলেন পন্থ!

বেঙ্গালুরুতে অনন্য ইতিহাস লিখলেন ঋষভ পন্থ ((Rishabh Pant)।

Updated By: Mar 13, 2022, 06:36 PM IST
Rishabh Pant: ৪০ বছর কপিলের জিম্মায় থাকা অনন্য এই রেকর্ড ভেঙে দিলেন পন্থ!
অনন্য ইতিহাস ঋষভ পন্থের

নিজস্ব প্রতিবেদন: ভারতের তরুণ উইকেটকিপার-ব্য়াটার ঋষভ পন্থের (Rishabh Pant) মুকুটে যুক্ত হল আরও একটি পালক। শনিবার বেঙ্গালুরুর এম চিন্নাস্বামী স্টেডিয়ামে (M Chinnaswamy Stadium) ইতিহাস লিখলেন পন্থ। 

এদিন ভারত-শ্রীলঙ্কা চলতি দুই ম্যাচের টেস্ট সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্টের (IND vs SL Pink Ball Test) দ্বিতীয় দিনে ২৮ বলে ঝোড়ো ৫০ করলেন পন্থ। টেস্ট ক্রিকেটে ভারতীয় ব্যাটার হিসাবে দ্রুততম ফিফটি করার নজির গড়লেন তিনি। টুইট করে জানিয়ে দিল বিসিসিআই। এর আগে এই রেকর্ড ছিল কিংবদন্তি কপিল দেবের (Kapil Dev)।

এদিন পন্থ ভারতের দ্বিতীয় ইনিংসের ৪২ নম্বর ওভারে প্রবীণ জয়াউইক্রমাকে দুরন্ত একটি চার হাঁকিয়ে এই রেকর্ড করেন। পন্থ এদিন পাঁচে ব্যাট করতে নেমে থামেন ৫০ রানেই। ৭টি চার ও ২টি ছয়ের সৌজন্য়ে পন্থের ৩১ বলের ইনিংস শেষ হয় জয়াউইক্রমার বলে, তাঁর হাতেই ক্যাচ দিয়ে।

বিগত ৪০ বছর এই রেকর্ড ছিল কপিলের জিম্মায়। ১৯৮২ সালে কপিল করাচিতে পাকিস্তানের বিরুদ্ধে ৪০ বলে ৫০ করেছিলেন। সাতে ব্যাট করতে নেমে কপিল শেষ পর্যন্ত ৫৩ বলে ৭৩ করেছিলেন। যদিও ভারত সেই ম্যাচ ইনিংস ও ৮৬ রানে হেরেছিল। 

আরও পড়ুন: IND vs SL, Jasprit Bumrah: বেঙ্গালুরুতে একের পর এক রেকর্ড গড়লেন বুমরা

আরও পড়ুুনPink Ball Test, IND vs SL: বুমরার 'ফাইভ স্টার' পারফরম্যান্সে ১০৯ রানে গুটিয়ে গেল শ্রীলঙ্কা

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.