Faf du Plessis On MS Dhoni: ধোনির থেকে পেয়েছেন ক্যাপ্টেনসির পাঠ! এবার কাজে লাগাবেন ফাফ

এমএস ধোনির (MS Dhoni) সংসারে ১০ বছরেরও বেশি সময় কাটিয়েছেন ফাফ দু প্লেসিস ( Faf du Plessis)। 

Updated By: Mar 13, 2022, 05:36 PM IST
Faf du Plessis On MS Dhoni: ধোনির থেকে পেয়েছেন ক্যাপ্টেনসির পাঠ! এবার কাজে লাগাবেন ফাফ
ফাফ দু প্লেসিস হয়েছেন আরসিবি-র নতুন ক্যাপ্টেন

নিজস্ব প্রতিবেদন: রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর (Royal Challengers Bangalore) আসন্ন আইপিএলে (IPL 2022) ফাফ দু প্লেসিসকে (Faf du Plessis) অধিনায়ক হিসাবে বেছে নিয়েছে। ৩৭ বছরের ক্রিকেটার সেই ২০১২ সাল থেকে চেন্নাই সুপার কিংসের (Chennai Super Kings) অবিচ্ছেদ্য অঙ্গ ছিলেন। রাইজিং পুনে সুপারজায়ন্টসের (Rising Pune Supergiants) হয়েও খেলেছেন। এবার নতুন ভূমিকায় উত্তীর্ণ হচ্ছেন তিনি। আরসিবি-র ওয়েবসাইটে দেওয়া এক সাক্ষাৎকারে ফাফ জানিয়েছেন যে, কিংবদন্তি ধোনির থেকেই তিনি পেয়েছেন ক্যাপ্টেনসির পাঠ।

ফাফ বলেন, "আমি অত্যন্ত ভাগ্যবান যে, কিছু অসামান্য অধিনায়ককে আমি আমার ক্রিকেটীয় যাত্রায় পেয়েছি। আমি বেড়ে উঠেছি গ্রেম স্মিথের সঙ্গে। যিনি দক্ষিণ  আফ্রিকার সর্বকালের সেরা নেতা। ১০ বছর এমএস ও স্টিফেন ফ্লেমিংয়ের সঙ্গে কাটিয়েছি। দুই অসাধারণ নেতা। আমার মনে হয় এমএস ও আমার স্টাইল এক। আমরা দু'জনেই অত্যন্ত রিল্যাক্সড প্রকৃতির। আমি দক্ষিণ আফ্রিকা থেকে এসে মনে করেছিলাম যে, ধোনির সংস্কৃতি আমার থেকে সম্পূর্ণ আলাদা হবে। কিন্তু আমি শিখলাম যে, স্টাইল আলাদা হতে পারে, কিন্তু সবচেয়ে গুরুত্বপূর্ণ নিজের স্টাইল ধরে রাখা। এটা সবসময় মাথায় থাকে যখন ম্যাচে চাপের পরিস্থিতি থাকে। আমি বিরাট কোহলি বা এমএস ধোনি হওয়ার চেষ্টা করব না। কারণ আমি ধোনি বা কোহলি নই। তবে আমি চলার পথে যেসব অধিনায়কদের পেয়েছি, তারা আমার নেতৃত্বে উন্নতি ঘটিয়ে আমাকে পরিণত করেছে। ধোনি একজন অসাধারণ নেতা। ট্রফির বিচারে বিশ্বের সবচেয়ে সফল অধিনায়ক।"

আইপিএলে এমএস ধোনির সিএসকে-তে ফুল ফুটিয়েছেন ফাফ। দুরন্ত ব্যাটিং আর চোখ ধাঁধানো ফিল্ডিংয়ে নিজের ছাপ রেখেছেন তিনি। আরসিবি নিলামে ফাফকে নেওয়ার জন্য রীতিমতো লড়াই করেছিল এবার। ৭ কোটি টাকায় ফাফের সার্ভিস নিশ্চিত করেছে তারা। ফাফ আইপিএলের অন্য়তম ধারাবাহিক ক্রিকেটার। তিনি ১০০ ম্যাচে ২৯৩৫ রান করেছেন। গত মরশুমে চেন্নাইকে চ্যাম্পিয়ন করাতেও বড় অবদান রাখেন ফাফ। ১৬ ম্যাচে ৬৩৩ রান করেছিলেন তিনি। ফাফ যে, আরসিবি-র নতুন ক্যাপ্টেন হবেন তা একপ্রকার নিশ্চিতই ছিল। 

আরও পড়ুন: IPL 2022, RCB: ধোনির দলের প্রাক্তন তারকা আরসিবি-র নতুন অধিনায়ক! কী বলছেন বিরাট?

আরও পড়ুন: IPL 2022, Delhi Capitals: নীল রঙে মিশে গিয়েছে লাল! দেখুন দিল্লি ক্যাপিটালসের নতুন জার্সি

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.