Rishabh Pant: 'পন্থ অধিনায়ক হলে ভারতীয় ক্রিকেটের জন্য ভাল হবে'! মত প্রাক্তন ওপেনারের

"আমি সবসময় মনে করি যে, একজন অধিনায়ক প্রথম তিনে ব্যাট করার দাবিদার।"

Updated By: Jul 19, 2022, 04:20 PM IST
Rishabh Pant: 'পন্থ অধিনায়ক হলে ভারতীয় ক্রিকেটের জন্য ভাল হবে'! মত প্রাক্তন ওপেনারের
পন্থকেই ভবিষ্যতের নেতা বাছলেন অরুণ লাল

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ম্যাঞ্চেস্টারে সিরিজ জেতানো সেঞ্চুরির ইনিংস খেলার পর থেকেই, বাইশ গজে চলছে ঋষভ পন্থ (Rishabh Pant) বন্দনা। প্রাক্তন ভারতীয় ওপেনার অরুণ লালও (Arun Lal) ভূয়সী প্রশংসা করলেন রুরকির বছর চব্বিশের উইকেটকিপার-ব্যাটারের।

এক সর্বভারতীয় সংবাদমাধ্যমে সাক্ষাৎকার দিয়েছেন বাংলার সদ্যপ্রাক্তন কোচ অরুণ লাল। সেখানে পন্থের ভূয়সী প্রশংসা করে তিনি বলেন, "আমি সবসময় মনে করি যে, একজন অধিনায়ক প্রথম তিনে ব্যাট করার দাবিদার। পন্থ ভয়ডরহীন ক্রিকেট খেলে। চাপ নিয়ে দলকে কঠিন পরিস্থিতি থেকে বার করে আনতে পারে। ওর মতো প্লেয়ার দারুণ নেতা হতে পারে। পন্থের মতো আগ্রাসী প্লেয়ার দলের অধিনায়ক হলে ভারতীয় ক্রিকেটের জন্য ভাল হবে!"

ম্যাঞ্চেস্টারের ওল্ড ট্র্যাফোর্ডে ভারত-ইংল্যান্ড সিরিজের তৃতীয় তথা ফয়সলার ম্যাচে মুখোমুখি হয়েছিল। দুরন্ত অলরাউন্ড পারফরম্যান্সে টিম ইন্ডিয়া ২-১ ব্যবধানে সিরিজ জিতে নেয়। সৌজন্যে পাণ্ডিয়ার অলরাউন্ড পারফরম্যান্স ও পন্থের ম্যাচ জেতানো সেঞ্চুরি। এদিন পাণ্ডিয়া চার উইকেট ও যুজবেন্দ্র চাহালের তিন উইকেটের সৌজন্যে ভারত মাত্র ৪৫.৫ ওভারের মধ্যে ইংল্যান্ডকে ২৫৯ রানে বেঁধে দিয়েছিল।

এই রান তাড়া করতে নেমে ভারত ৭২ রানে চার উইকেট (রোহিত ১৭, শিখর ধাওয়ান ১, বিরাট কোহলি ১৭ ও সূর্যকুমার যাদব ১৬) হারিয়ে ফেলে। এখান থেকেই ভারতের ত্রাতা হয়ে উত্তীর্ণ হন পন্থ ও পাণ্ডিয়া। তাঁদের যুগলবন্দিতে ১১৫ বলে ১৩৩ রান ওঠে স্কোরবোর্ডে। ৫৫ বলে ৭১ রানের ম্যাচ বাঁচানো ইনিংস খেলেন পাণ্ডিয়া। চারে নেমে পন্থ ১১৩ বলে ১২৫ রানের অপরাজিত ইনিংস খেলেন। ১৬টি চার ও ২টি ছয় হাঁকান পন্থ। ম্যাচের সেরা হয়েছিলেন পন্থ। সিরিজের সেরার হন পাণ্ডিয়া।

আরও পড়ুন: Durand Cup 2022: কেন ফুটবলপ্রেমী দিবসে মর্যাদার কলকাতা ডার্বি? জেনে নিন আসল কারণ

আরও পড়ুনDhoni | Yuvraj | Gavaskar: ভারতের পরবর্তী ধোনি-যুবি জুটি খুঁজে নিলেন গাভাসকর!

আরও পড়ুনকরোনা আক্রান্ত সৌরভ গঙ্গোপাধ্যায়ের মা নিরূপা দেবী
 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)
 

.