IPL 2019: দিল্লির সাফল্যের নেপথ্যে সৌরভ আর পন্টিং, বললেন শিখর

ক্রিকেটারদের উত্সাহিত করে পরিকল্পনা তৈরির পাশাপাশি প্লেয়ারদের  কীভাবে আত্মবিশ্বাস জোগাতে হয় সেটা খুব ভা

Updated By: Apr 29, 2019, 06:42 PM IST
 IPL 2019: দিল্লির সাফল্যের নেপথ্যে সৌরভ আর পন্টিং, বললেন শিখর

নিজস্ব প্রতিবেদন :  রবিবার ঘরের মাঠে আরসিবি-কে হারিয়ে প্লে-অফের টিকিট পাকা করেছে দিল্লি। ২০১২ সালের পর আবার আইপিএলের প্লে-অফে তারা। ৭ বছর পর দলের নাম পরিবর্তনের পাশাপাশি আমূল বদলে গিয়েছে গোটা দল। দিল্লির ভোল বদলের নেপথ্যে মেন্টর সৌরভ গাঙ্গুলি ও কোচ রিকি পন্টিং। দিল্লির সাফল্যের জন্য সৌরভ আর পন্টিংকেই কৃতিত্ব দিচ্ছেন শিখর ধাওয়ান। 

১২ ম্প্লেযাচে ১৬ পয়েন্ট নিয়ে অফ নিশ্চিত করার পর সংবাদ সংস্থা IANS কে এক সাক্ষাত্কারে শিখর বলেন, "দাদা (সৌরভ গাঙ্গুলি)এবং পন্টিং দুজনেই অধিনায়ক হিসেবে দুটি বড় বড় দলের দায়িত্ব সামলেছেন। ওঁরা খুব ভাল করে জানেন যে একটা দলের ব্যালান্স কীভাবে ধরে রাখতে হয়। ক্রিকেটারদের উত্সাহিত করে পরিকল্পনা তৈরির পাশাপাশি প্লেয়ারদের  কীভাবে আত্মবিশ্বাস জোগাতে হয় সেটা খুব ভালো জানেন দুজনেই।"  

আরও পড়ুন -অর্জুন-সারার জন্য বিশেষ দিন, ভোট দিয়ে জানালেন সচিন তেন্ডুলকর

পন্টিং এবং সৌরভ নিজেদের দায়িত্ব নিয়ে যথেষ্ট সজাগ । সে কথাও বলেছেন 'গব্বর'।  সেই সঙ্গে দলের ভারসাম্য প্রসঙ্গে শিখর বলেন, " দলের ব্যাটিং এবং বোলিংয়ে ভারসাম্য রয়েছে। ভারতীটয় ক্রিকেটারদের মধ্যে রয়েছে ঋষভ পন্থ, পৃথ্বি শ, অধিনায়ক  শ্রেয়স আইয়ার আর আমিও রয়েছি।  ভারতীয় ক্রিকেটারদের সঙ্গে বিদেশিদের অপূর্ব মেলবন্ধন হয়েছে। আর এটা অবশ্যই দলগত সাফল্য।"  

.