ইস্টবেঙ্গলের নিশ্চিত গোল বাতিল, ফের প্রশ্নের মুখে আই লিগে রেফারিং মান

শনিবার তিন ম্যাচে ছয় পয়েন্ট নিয়ে আইজলের বিরুদ্ধে খেলতে নেমেছিল ইস্টবেঙ্গল। 

Updated By: Nov 24, 2018, 04:55 PM IST
ইস্টবেঙ্গলের নিশ্চিত গোল বাতিল, ফের প্রশ্নের মুখে আই লিগে রেফারিং মান

নিজস্ব প্রতিনিধি : আইজলের পাহাড়েও ইস্টবেঙ্গলের জন্য সমর্থনের খামতি ছিল না। কিন্তু রেফারি যেন পণ করে নেমেছিলেন, ইস্টবেঙ্গলকে কিছুতেই জিততে দেবেন না। আরও একবার আই লিগে রেফারিং-এর মান নিয়ে প্রশ্ন উঠে গেল। ইস্টবেঙ্গলের নিশ্চিত গোল বাতিল করে দিলেন রেফারি। ফল, পাহাড় থেকে হেরে খালি হাতে ফিরতে হচ্ছে লাল-হলুদ শিবিরকে। 

বিমান দেরিতে নামায় বিমানবন্দর থেকে হোটেলে পৌঁছতে অনেক দেরি হয়েছিল ইস্টবেঙ্গলের। ফলে ক্লান্তি একটা ফ্যাক্টর হয়ে দাঁড়িয়েছিল লাল-হলুদ ফুটবলারদের জন্য। তবুও এদিন শুরু থেকেই লড়াই করার মানসিকতা দেখাচ্ছিলেন ইস্টবেঙ্গল ফুটবলাররা। যদিও ম্যাচের শুরুর দিকে ইস্টবেঙ্গল ও আইজল, দুই দলের ফুটবলাররাই ফিজিক্যাল ফুটবল খেলার চেষ্টা করছিলেন। ফলে ম্যাচ হচ্ছিল ছন্নছাড়া। দ্বিতীয়ার্ধ অবশ্য টানটান উত্তেজনাময়। শেষ ৪৫ মিনিটে হল চারটে গোল। 

আরও পড়ুন-  আইনি ফাঁসে ব্রাজিল কিংবদন্তি, বাজেয়াপ্ত হচ্ছে রোনাল্ডিনহোর বিশাল সম্পত্তি

শনিবার তিন ম্যাচে ছয় পয়েন্ট নিয়ে আইজলের বিরুদ্ধে খেলতে নেমেছিল ইস্টবেঙ্গল। আত্মবিশ্বাসের অভাব ছিল না দলে। কিন্তু রেফারি যেন বারবার ইস্টবেঙ্গলের খেলার ছন্দ নষ্ট করে দিচ্ছিলেন। ম্যাচ শুরুর মাত্র দু'মিনিটে মাথায় ডিকাকে বিশ্রীভাবে ফাউল করেন জারিয়ান। কিন্তু রেফারি হলুদ কার্ড দেখাননি। এর পর ছয় মিনিটের মাথায় সুযোগ পায় লাল-হলুদ। ১৪ মিনিটে গোলকিপারকে একা পেয়েও বাইরে হেড করেন জবি। ২৬ মিনিটে প্রথম গোল করে আইজল। লালরিনফেলার শট বাঁচিয়ে দেন ইস্টবেঙ্গল গোলকিপার উবেদ। কিন্তু বল নিজের দখলে রাখতে পারেননি। ছিটকে আসা বল জালে জড়ান আইজল এফসির ডোডো জিকাহি। 

আরও পড়ুন-  ফের একসঙ্গে লি-হেশ জুটি, সম্ভবত কলকাতাতেই

৪০ মিনিটে চুলোভার ফ্রি-কিক থেকে বল আইজলের গোলের ভিতর ড্রপ খেয়ে বেরিয়ে আসে। ইস্টবেঙ্গল প্লেয়াররা গোলের আবেদন জানান। রেফারি গোল দেননি। এর পরও দ্বিতীয়ার্ধে দাঁতে দাঁত চেপে লড়াই করে ইস্টবেঙ্গল। ৬২ মিনিটে ইস্টবেঙ্গলকে সমতায় ফেরান জি জাস্টিন।। ৭১ মিনিটে ২-১ গোলে এগিয়ে যায় ইস্টবেঙ্গল। গোল করেন বোরহা গোমেজ পেরেজ। এর পর অবশ্য দুটো গোল হজম করে কলকাতার দল। ৭৬ মিনিটে জো জোহেরলিয়ানা ও ৮৩ মিনিটে লালখোপুইমাউইয়ার গোল আইজলকে ৩-২ এ এগিয়ে দেয়। এদিনের নিশ্চিত গোল বাতিল না হলে ইস্টবেঙ্গল অন্তত ড্র করে এক পয়েন্ট নিয়ে ফিরতে পারত।

.