বেঙ্গালুরুতে জিততে গেলে এরকমই ম্যাজিক দেখাতে হবে জাদেজাকে

বেঙ্গালুরু টেস্টে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ভারতের প্রথম সারির বোলারদের মধ্যে সবথেকে কম ওভার হাত ঘুরিয়েও ম্যাজিক দেখালেন রবীন্দ্র জাদেজা। মাত্র একুশ দশমিক চার ওভার বল করে জাদেজা তুলে নিয়েছেন ছয় ছয়টি উইকেট। আর তার জেরেই অস্ট্রেলিয়া প্রথম ইনিংস তিনশো রানের গন্ডি ছুঁতে পারল না। আর লড়াইতেও ফেরে ভারত। কিন্তু মজার ব্যাপার হল ভারত অধিনায়ক খুব বেশি ভরসা দেখাতে পারেননি এই বাঁ হাতি স্পিনারের উপর। অফ স্পিনার অশ্বিনকে দিয়ে উনপঞ্চাশ ওভার বল করিয়েছেন।

Updated By: Mar 7, 2017, 08:54 AM IST
বেঙ্গালুরুতে জিততে গেলে এরকমই ম্যাজিক দেখাতে হবে জাদেজাকে

ওয়েব ডেস্ক: বেঙ্গালুরু টেস্টে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ভারতের প্রথম সারির বোলারদের মধ্যে সবথেকে কম ওভার হাত ঘুরিয়েও ম্যাজিক দেখালেন রবীন্দ্র জাদেজা। মাত্র একুশ দশমিক চার ওভার বল করে জাদেজা তুলে নিয়েছেন ছয় ছয়টি উইকেট। আর তার জেরেই অস্ট্রেলিয়া প্রথম ইনিংস তিনশো রানের গন্ডি ছুঁতে পারল না। আর লড়াইতেও ফেরে ভারত। কিন্তু মজার ব্যাপার হল ভারত অধিনায়ক খুব বেশি ভরসা দেখাতে পারেননি এই বাঁ হাতি স্পিনারের উপর। অফ স্পিনার অশ্বিনকে দিয়ে উনপঞ্চাশ ওভার বল করিয়েছেন।

আরও পড়ুন বেঙ্গালুরু টেস্টে ভারত, অস্ট্রেলিয়া দু'পক্ষই চালাচ্ছে স্লেজিং

এমনকী পেস বোলার ইশান্ত শর্মা ও উমেশ যাদবকে দিয়ে যথাক্রমে সাতাশ ও চব্বিশ ওভার বল করিয়েছেন। তবে জাদেজা কিন্তু এদের সবাইকে ছাপিয়ে পিচকে সঠিকভাবে ব্যবহার অসি ব্যাটসম্যানদের বেসামাল করে দিলেন। যার নিট ফল টেস্ট ক্রিকেটে সপ্তমবার পাঁচ বা তার বেশি উইকেট পাওয়ার নজির গড়ে ফেললেন জাড্ডু।গতবছর ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজে চেন্নাইতে আটচল্লিশ রানে সাত উইকেট পেয়েছিলেন। এবার চিন্নাস্বামীতে তেষট্টি রানে ছয় উইকেট পেলেন।

আরও পড়ুন  টিমম্যান অধিনায়ক হিসেবে কাইফের চোখে সেরা অধিনায়ক সৌরভই

.