এখনই জাতীয় দলের কোচ হিসেবে নয়, Dravid কে তরুণদের মেন্টর হিসেবেই চাইছেন Jaffer

জাতীয় ক্রিকেট অ্যাকাডেমির প্রধানকে 'ফুলটাইম' কোচ হিসেবে চাইছেন না জাফর

Updated By: Jul 9, 2021, 06:09 PM IST
এখনই জাতীয় দলের কোচ হিসেবে নয়, Dravid কে তরুণদের মেন্টর হিসেবেই চাইছেন Jaffer

নিজস্ব প্রতিবেদন: শ্রীলঙ্কা সফরে শিখর ধাওয়ানদের (Sikhar Dhawan) কোচ করে নিয়ে যাওয়া হয়েছে রাহুল দ্রাবিড়কে (Rahul Dravid)। বহু প্রাক্তন ক্রিকেটার ও খেলার পণ্ডিতদের মতে দ্রাবিড়কেই এবার পুরো সময়ের জন্য বিরাট কোহলিদের (Virat Kohli) কোচ করা উচিত বিসিসিআই-এর (BCCI)। ব্যাটসম্যান হিসেবে দ্রাবিড় নিঃসন্দেহে একজন কিংবদন্তি। ইন্ডিয়া 'এ' ও অনূর্ধ্ব-১৯ দলের কোচ হিসেবেও অতীতে অভূতপূর্ব সাফল্য পেয়েছেন 'দ্য ওয়াল'। কিন্তু এখনই জাতীয় ক্রিকেট অ্যাকাডেমির প্রধানকে 'ফুলটাইম' কোচ করা উচিত নয় বলে মনে করছেন প্রাক্তন ভারতীয় ওপেনার ওয়াসিম জাফর (Wasim Jaffer)।

রঞ্জির সর্বকালের সর্বোচ্চ রান শিকারি জাফর তাঁর ইউটিউব চ্যানেলে বলেন, "দ্রাবিড় শ্রীলঙ্কা সফরে ভারতের কোচ হয়ে গিয়েছেন। আমি নিশ্চিত যে, তরুণ ক্রিকেটাররা ওঁর থেকে উপকৃত হবেন। তবে আমি ব্যক্তিগত ভাবে মনে করি দ্রাবিড়ের এখনই নিজেকে জাতীয় দলের কোচ হিসেবে ভাবা উচিত নয়। এনসিএ-তে  ইন্ডিয়া 'এ' ও অনূর্ধ্ব-১৯ দলের ক্রিকেটারদের সঙ্গে তাঁর কাজ করা দরকার। পরের ধাপে যাওয়ার জন্য দ্রাবিড় তরুণদের কাছে পথপ্রদর্শক। যে আন্তর্জাতিক ক্রিকেটাররা ভারতীয় দলে খেলছে, তারা একদম তৈরি হয়ে গিয়েছে। দীর্ঘ দিন ধরে এনসিএ-তে আমাদের রিজার্ভ বেঞ্চ অত্যন্ত শক্তিশালী হয়ে উঠেছে। ভবিষ্যতে আরও শক্তি বাড়বে বেঞ্চের। যে ভাল ভাল ক্রিকেটাররা এগিয়ে আসছে তার কৃতিত্ব অবশ্যই বিসিসিআই-এর। কারণ পরিকাঠামো বানানো থেকে শুরু করে রাস্তা তৈরি করার কাজটা ভারতীয় ক্রিকেট বোর্ড করেছে। বিসিসিআই-এর থেকেও বেশি কৃতিত্ব দ্রাবিড়ের। তিনি যেভাবে এনসিএ-তে কাজ করেছেন, ওঁর চেয়ে বড় মেন্টর এবং রোলমডেল আর কেউ নেই।"

আরও পড়ুন: COVID-19 আক্রান্ত শ্রীলঙ্কার ব্যাটিং কোচ, আগামী সপ্তাহে শুরু India vs Sri Lanka সিরিজ!

আগামী ১৩ জুলাই থেকে শুরু হবে ভারত বনাম শ্রীলঙ্কা সিরিজ। ওদিন কলম্বোর প্রেমাদাসা স্টেডিয়ামে প্রথম ওয়ানডে, ১৬ জুলাই দ্বিতীয় ওয়ানডে ও ১৮ জুলাই তৃতীয় তথা শেষ ওয়ানডে। এরপর ২১ জুলাই  প্রথম টি-২০, ২৩ জুলাই দ্বিতীয় টি-২০ ও ২৫ জুলাই তৃতীয় তথা শেষ টি-২০। প্রতিটি ম্যাচই হবে একই ভেন্যুতে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.