চলতি মরশুম শেষেই ইস্টবেঙ্গলের সঙ্গে সম্পর্ক ছিন্ন কোয়েসের!

আইএসএলে না খেলা থেকে সুপার কাপ বয়কট- বিভিন্ন ঘটনায় গত কয়েক মাসে ক্লাব এবং কোয়েসের দূরত্ব প্রকাশ্যে এসেছে।

Updated By: Jul 30, 2019, 08:41 PM IST
 চলতি মরশুম শেষেই ইস্টবেঙ্গলের সঙ্গে সম্পর্ক ছিন্ন কোয়েসের!

নিজস্ব প্রতিবেদন : বছর ঘুরতে না ঘুরতেই মধুচন্দ্রিমা শেষ। ইস্টবেঙ্গলের সঙ্গে সম্পর্ক ছিন্ন করার ব্যাপারে সিদ্ধান্ত প্রায় নিয়েই ফেলেছেন বিনিয়োগকারী সংস্থা কোয়েসের চেয়ারম্যান অজিত আইজ্যাক। জানা যাচ্ছে, কোম্পানির শেয়ারহোল্ডারদের অজিত আইজ্যাক জানিয়ে দিয়েছেন যে চলতি মরশুম শেষেই ইস্টবেঙ্গল থেকে বেরিয়ে আসতে চান তারা।

প্রথম বছর বেশ কয়েক কোটি টাকা খরচ করেছিল বেঙ্গালুরুর সংস্থাটি। কিন্তু স্পনশরশিপ বাবদ কোনও টাকা না পাওয়ায় ক্ষতির মুখ দেখতে হয়েছিল তাদের। তাই এই মরশুমে হাহ-হলুদের বিনিয়োগকারী সংস্থার পরিকল্পনা ক্ষতির পরিমান কমানো। এই মরশুমে স্পনসরশিপ বাবদ যতটা বেশি সম্ভব টাকা তুলতে চাইছে কোয়েস।

আইএসএলে না খেলা থেকে সুপার কাপ বয়কট- বিভিন্ন ঘটনায় গত কয়েক মাসে ক্লাব এবং কোয়েসের দূরত্ব প্রকাশ্যে এসেছে। বর্তামন কোচ আলেসান্দ্রো ক্লাব মাঠে অনুশীলন করান না। যা কর্তারা মানতে পারেননি। শতবর্ষের অনুষ্ঠান থেকেও দূরে থেকেছে বিনিয়োগকারী সংস্থা। এমনকী রবিবার ক্লাবের শতবর্ষের শোভাযাত্রায় ছিলেন না সিনিয়র দলের কোনও ফুটবলার। তড়িঘড়ি ড্যামেজ কন্ট্রোলে নেমে ক্লাবের শীর্ষকর্তা দেবব্রত সরকার দাবি করেন, কোচ আলেসান্দ্রো নাকি ফুটবলারদের বিশ্রাম দিয়েছিলেন বলেই তারা অনুষ্ঠানে হাজির হতে পারেননি। তবে বিনিয়োগকারী সংস্থা কোয়েস নিয়ে যে 'ছেড়ে দে মা কেঁদে বাঁচি' অবস্থা ইস্টবেঙ্গল ক্লাবের- তা দেবব্রত সরকারের কথাতেই রবিবার স্পষ্ট হয়ে যায়। তিনি তো বলেই দেন, "ওদের (কোয়েস) আর ভাল লাগছে না। ওদের সঙ্গে যেদিন থেকে আমাদের চুক্তি হয়েছে তার ৭ দিন পর থেকেই আমরা বেরিয়ে যেতে চেয়েছি।" আর এই সবকিছুই বেঙ্গালুরুর সংস্থার বিদায়ের পথ প্রশস্ত করে দিল।

ইস্টবেঙ্গলও বিকল্প স্পনসরের ব্যাপারে বেশ কয়েকটি সংস্থার সঙ্গে কথা বলছে। সোমবারই বেঙ্গালুরু গিয়ে তাদের পুরনো স্পনসরের সঙ্গে কথা বলে আসেন লাল-হলুদ কর্তারা। কিংফিশার লাল-হলুদের শতবর্ষ অনুষ্ঠানে পার্টনার হতেও রাজি হয়েছে। যা ফের একবার ইস্টবেঙ্গল-কিংফিশার গাঁটছড়ার জল্পনা উস্কে দিচ্ছে।  

আরও পড়ুন - নিষিদ্ধ ওষুধ সেবন, পৃথ্বী সাউকে ৮ মাসের জন্য সাসপেন্ড করল বিসিসিআই

উল্টোদিকে শোনা যাচ্ছে ইস্টবেঙ্গল থেকে সরে গেলেও ভারতীয় ফুটবলের সঙ্গে নাকি জড়িত থাকতে চায় কোয়েস। ময়দানে জোর জল্পনা ইস্টবেঙ্গলের বিনিয়োগকারী সংস্থার পরের গন্তব্য কি তাহলে মোহনবাগান? কেননা সবুজ-মেরুন কর্তাদের সঙ্গে নাকি দারুন সম্পর্ক অজিত্ আইজ্যাকের। যদি তা হয় তাহলে ভারতীয় ফুটবলে এক নজিরবিহীন ঘটনা হবে। কেননা দুই প্রধান একে অপরের ফুটবলার হাইজ্যাক করেছে।কিন্তু স্পনসর হাইজ্যাক করার ঘটনা আগে কখনও ঘটেনি। 

Tags:
.