মেয়েরা চাইলে জীবনে সব অর্জন করতে পারে: PV Sindhu

এবার অলিম্পিক্স থেকে দেশের দুটি পদকই নিয়ে এসেছেন মেয়েরা।

Updated By: Aug 2, 2021, 04:25 PM IST
মেয়েরা চাইলে জীবনে সব অর্জন করতে পারে: PV Sindhu

নিজস্ব প্রতিবেদন: শিরোনামে এখন শুধুই পিভি সিন্ধু (PV Sindhu)। টোকিও অলিম্পিক্স (Tokyo Olympics 2020) থেকে ব্রোঞ্জ নিয়ে দেশে ফিরছেন ভারতের স্টার শাটলার। সিন্ধু দেশের প্রথম মহিলা হিসেবে অলিম্পিক্সে দ্বিতীয়বার পদক জেতারও নজির গড়েছেন। ফলে ফোকাস এখন শুধু সিন্ধুর ওপরেই।

টোকিওতে সাংবাদিক বৈঠকে সিন্ধুকে পাওয়া গিয়েছিল একদম ফুরফুরে মেজাজে। কথা বললেন অতিমারির সময় তাঁর ট্রেনিং থেকে অলিম্পিক্সে মেয়েদের সাফল্য নিয়ে। সিন্ধু বলছেন, "এখন মুহূর্তটা অত্যন্ত খুশির। শুরু থেকেই এবার উপভোগ করেছি খেলা। জানি অতিমারি অনেকের জীবনেই প্রভাব ফেলেছে। তবে আমাদের মতো অনেকেরই লাভ হয়েছে। নিজেদের প্রস্তুত করার অনেক সময় পেয়েছি। নতুন কিছু শিখেছি। আমি অতিমারির সময়টা পুরো কাজে লাগিয়েছি ভাল ভাবে ট্রেনিং করেছি। আমাদের সরকার পাশে থেকেছে ট্রেনিংয়ের সময়। আমি অত্যন্ত কঠোর পরিশ্রম করেছি। ওঠা-পড়া তো লেগেই ছিল। বলা যেতে পারে একটা মিশ্র অনুভূতি কাজ করছে আমার।"

আরও পড়ুন: PV Sindhu: প্রধানমন্ত্রীর সঙ্গে এবার সিন্ধু আইসক্রিম খাবেন! বলছেন বাবা পিভি রামান

সিন্ধু তাঁর কোরিয়ান কোচ পার্ক তায়ে সাংয়ের ভূয়সী প্রশংসা করেছেন। কোচের ব্যাপারে সিন্ধু বলেন, "আমার কোচ আমাকে অনুপ্রাণিত করেছে। আমার কোচ প্রতিটি দিন আমার সঙ্গে জুড়ে ছিলেন। তাঁর আত্মনিবেদন ছিল অন্যরকম। দেশের জন্য পদক পাওয়া বড় ব্যাপার। আশা করি আমার পদক অনেক তরুণ-তরুণীদের অনুপ্রাণিত করবে।" সিন্ধু এও জানিয়েছেন যে, গতবার অলিম্পিক্সের চেয়ে এবারের অলিম্পিক্সে চাপ ও দায়িত্ব অনেক বেশি ছিল।

আরও পড়ুন: পরের অলিম্পিক্সে খেলছেন তিনি, ব্রোঞ্জ জিতেই জানিয়ে দিলেন PV Sindhu

অন্যদিকে এবার অলিম্পিক্স থেকে দেশের দুটি পদকই নিয়ে এসেছেন মেয়েরা। মীরাবাঈ চানুর পর পদক জিতেছেন সিন্ধু। হায়দরাবাদের শাটলার বলছেন,  "মেয়েরা খুবই ভাল করছে। আগামী কয়েক বছরে আরও অনেক মেয়েরা উঠে আসবে। মেয়েরা যদি কঠোর পরিশ্রম করে তাহলে জীবনে সব অর্জন করতে পারে" সিন্ধু বলছেন এবার দেশে ফিরে তাঁর ইচ্ছার তালিকায় শুধুই আইসক্রিম খাওয়া নেই। পরিবারের সঙ্গে সময় কাটানো ও কয়েকটা দিন বিশ্রাম নেওয়ার ইচ্ছাও রয়েছে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.