Piyali Basak: ইতিহাস লিখে ঘরে ফিরলেন এভারেস্ট জয়ী পিয়ালি, চন্দননগরে উৎসবের মেজাজ

কৃত্রিম অক্সিজেনের সাহায্য ছাড়াই মাউন্ট এভারেস্টের (Mount Everest) শীর্ষে পৌঁছে ইতিহাস লিখেছেন পিয়ালি বসাক (Piyali Basak)। গত মে মাসে চন্দননগরের মেয়ে ইতিহাস লিখেছেন। শনিবার ঘরে ফিরলেন পিয়ালি।

Updated By: Jun 11, 2022, 01:16 PM IST
Piyali Basak: ইতিহাস লিখে ঘরে ফিরলেন এভারেস্ট জয়ী পিয়ালি, চন্দননগরে উৎসবের মেজাজ
ঘরে ফিরলেন ঘরের মেয়ে

নিজস্ব প্রতিবেদন: কৃত্রিম অক্সিজেনের সাহায্য ছাড়াই মাউন্ট এভারেস্টের (Mount Everest) শীর্ষে পৌঁছে ইতিহাস লিখেছেন পিয়ালি বসাক (Piyali Basak)। গত মে মাসে চন্দননগরের মেয়ে ইতিহাস লিখেছেন। শনিবার ঘরে ফিরলেন পিয়ালি। তাঁর জন্য চন্দননগরে একেবারে  উৎসবের মেজাজ। পিয়ালিকে মালা ও উত্তরীয় পরিয়ে এদিন সংবর্ধনা দেওয়া হয়। পাড়ার মোড় থেকে ভিন্টেজ গাড়ি চেপে পিয়ালি যান নিজের বাড়িতে। অনন্য় কৃতিত্বে গোটা রাজ্য তথা বাংলার মুখ উজ্জ্বল করেছেন পিয়ালি।

সংবর্ধনা নেওয়ার ফাঁকেই পিয়ালি ২৪ ঘণ্টাকে বলেন, "খুবই আনন্দ হচ্ছে। আমার ইচ্ছা ছিল চন্দননগরের নাম পৃথিবীর বুকে নিয়ে যেতে পারি। আমার চন্দননগরবাসীদের পাশাপাশি রাজ্য়ের ও দেশের মানুষকে সশ্রদ্ধ প্রণাম। তাঁদের সাহায্যেই এই এভারেস্ট অভিযান করতে পেরেছি।" আর্থিক সমস্যা নিয়েই পিয়ালি অসাধ্য সাধন করেছেন। তিনি রাজ্য ও কেন্দ্র সরকারকে তাঁর পাশে চেয়েছেন।

পিয়ালি বলেছেন যে, ভবিষ্যতে তিনি দেশের নাম আরও উজ্জ্বল করবেন। প্র্যাকটিস এবং ট্রেনিং করতে চান তিনি। পিয়ালি জানিয়েছেন যে, কৃত্রিম অক্সিজেন ছাড়া এভারেস্ট জয় সকলে করতে পারেন না, এই বিনা অক্সিজেনে শৃঙ্গ জয় বিষয়টিকেই কাজে লাগাতে চান। অনান্য খেলার মতো পর্তারোহণকেও নিয়ে গুরুত্ব দিয়ে ভাবার অনুরোধ করেছেন পিয়ালি।

আরও পড়ুন: India vs Afghanistan: আফগানিস্তানের বিরুদ্ধে নামার আগে আত্মবিশ্বাসী ভারত

আরও পড়ুনIshan Kishan: 'রোহিত-রাহুলকে বসিয়ে আমাকে খেলানোর কথা বলতে পারি না!'

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)
 

.