India vs Afghanistan: আফগানিস্তানের বিরুদ্ধে নামার আগে আত্মবিশ্বাসী ভারত

আফগানদের বিরুদ্ধে ম্যাচ খুব সহজ হবে না ভারতের জন্য। বেশিরভাগ আফগান ফুটবলাররা খেলেন ইউরোপিয়ান লিগে, যদিও সেগুলি প্রথম সারির লিগ নয়। কিন্তু ইউরোপে খেলার ফলে আফগান ফুটবলারদের খেলার মান যথেষ্ট উন্নত এবং শারীরিক সক্ষমতার দিক থেকেও তারা এগিয়ে ভারতের থেকে।  

Updated By: Jun 11, 2022, 12:47 PM IST
India vs Afghanistan: আফগানিস্তানের বিরুদ্ধে নামার আগে আত্মবিশ্বাসী ভারত
আফগান ম্যাচের আগে অনুশীলনে সুনীল অ্যান্ড কোং

নিজস্ব প্রতিবেদন: আর কয়েক ঘণ্টা পর যুবভারতী ক্রীড়াঙ্গনে আফগানিস্তানের মুখোমুখি হচ্ছে সুনীল ছেত্রীর ভারত। এএফসি এশিয়ান কাপ কোয়ালিফায়ার্সের (India vs Afghanistan, 2023 AFC Asian Cup Qualifiers) এই ম্যাচ জিততে পারলে ২০২৩ সালের এশিয়া কাপে যোগ্যতা অর্জনের দিকে ভারত অনেকটাই এগিয়ে যাবে। প্রতিপক্ষকে সমীহ করলেও আজকের ম্যাচে নামার আগে রীতিমতো আত্মবিশ্বাসী ভারত।

আফগানদের বিরুদ্ধে ম্যাচ খুব সহজ হবে না ভারতের জন্য। বেশিরভাগ আফগান ফুটবলাররা খেলেন ইউরোপিয়ান লিগে, যদিও সেগুলি প্রথম সারির লিগ নয়। কিন্তু ইউরোপে খেলার ফলে আফগান ফুটবলারদের খেলার মান যথেষ্ট উন্নত এবং শারীরিক সক্ষমতার দিক থেকেও তারা এগিয়ে ভারতের থেকে। ম্যাচের আগের দিন সাংবাদিক সম্মেলনেও প্রতিপক্ষকে নিয়ে সমীহের সুর ভারতের কোচ ইগর স্টিম্যাচ ও গোলরক্ষক গুরপ্রীত সিং সান্ধুর গলায়। তবে হংকংয়ের কাছে হারের পর কিছুটা হলেও চাপে রয়েছে আফগানিস্থান। ভারতের বিরুদ্ধে মরণ-বাঁচন ম্যাচে নামছে তারা। 

ভারতের কোচস্টিম্যাচ আগের ম্যাচের প্রথম একাদশই নামাবেন বলে মোটামুটি ঠিক আছে। তবে দলে দু-একটি পরিবর্তন হলেও হতে পারে। তবে সুনীলের উপর মাত্রাতিরিক্ত নির্ভরতা কাটাতে চান তিনি। অভিজ্ঞ কোচ ভালো ভাবেই জানেন আফগানরা সুনীলকে আলাদা করে নজরে রাখবে। ম্যান মার্কিং বা জোনাল মার্কিংয়েও তাঁকে রাখতে পারে বিপক্ষ। ঠিক এই জায়গাতেই স্টিম্যাচ চান যে লিস্টন কোলাসো বা মনবীর সিংরা যেন সুযোগ কাজে লাগান। সুনীল ছাড়াও অন্যরা যাতে গোল করতে পারেন সেদিকেও আলাদা করে নজর দিতে চান তিনি।

আরও পড়ুন: Ishan Kishan: 'রোহিত-রাহুলকে বসিয়ে আমাকে খেলানোর কথা বলতে পারি না!'

আরও পড়ুনAmazon-IPL: আইপিএলে সম্প্রচার স্বত্ব কেনার দৌড় থেকে আচমকাই সরল অ্য়ামাজন!

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)
 

.