BCCI-কে পাকিস্তানের হুমকি, T-20 বিশ্বকাপ নিয়ে এখন থেকেই চিন্তায় PCB

এখন থেকেই চিন্তায় ঘুম উড়েছে পাকিস্তানের ক্রিকেট সংস্থার কর্তাদের।

Updated By: Feb 20, 2021, 08:47 PM IST
BCCI-কে পাকিস্তানের হুমকি, T-20 বিশ্বকাপ নিয়ে এখন থেকেই চিন্তায় PCB

নিজস্ব প্রতিবেদন- চলতি বছরে অক্টোবর-নভেম্বর মাসে T-20 World Cup ভারতে আয়োজন হওয়ার কথা। আর তাই এখন থেকেই চিন্তায় ঘুম উড়েছে পাকিস্তানের ক্রিকেট সংস্থার কর্তাদের। দুই দেশের সম্পর্ক গত কয়েক বছরে আরও বেশি তিক্ত হয়েছে। এমন পরিস্থিতিতে ভারত ভিসা নাও দিতে পারে বলে চাপে রয়েছে PCB. ফলে তারা এখন BCCI-এর কাছে ভিসা পাওয়ার ব্যাপারে লিখিত প্রতিশ্রুতি চাইছে। না হলে তারা টি-২০ বিশ্বকাপ অন্য কোনও দেশে সরিয়ে নিয়ে যাওয়ার জন্য আইসিসিকে চাপ দেবে বলেও হুমকি দিয়ে রেখেছে।

PCB চেয়ারম্যান এহসান মানি এদিন বলেছেন, বিশ্ব ক্রিকেটে তিন দাদা (ভারত, ইংল্যান্ড ও অস্ট্রেলিয়া) রয়েছে। তবে এই প্রবণতা এবার বদলানো প্রয়োজন। মার্চ মাসের মধ্যে ভারতকে ভিসা দেওয়ার ব্যাপারে লিখিত প্রতিশ্রুতি দিতে হবে। আমরা এই নিয়ে ICC-কেও জানিয়েছি। ভারত ভিসা দেওয়ার ব্যাপারে লিখিত না দিলে আমরা বিশ্বকাপ আরব আমিরশাহীতে টি-২০ বিশ্বকাপ নিয়ে যাওয়ার জন্য চাপ দিতে থাকব। আর শুধু পাকিস্তানি ক্রিকেটার বা সাপোর্ট স্টাফদের ভিসা দিলে চলবে না। সাধারণ সমর্থক, সাংবাদিক, পিসিবির কর্তাদেরও ভিসা দিতে হবে।

আরও পড়ুন-  IPL 2021: ১৬ কোটি দাম উঠতেই জাত চেনালেন Chris Morris, আট বলে বাজিমাত

দুই দেশের মধ্যে সম্পর্কের অবনতি হয়েছে। ফলে ভারতে এলে পাকিস্তানি ক্রিকেটার, সাপোর্ট স্টাফ ও অন্যদের নিরাপত্তার প্রশ্নও থাকছে। পিসিবি জানিয়েছে, বিসিসিআইকে আগে থেকে জানাতে হবে, পাকিস্তান দলের জন্য নিরাপত্তা ব্যবস্থা কেমন হচ্ছে! এই ব্য়াপারেও তারা ভারতের কাছ থেকে লিখিত প্রতিশ্রুতি চায়। 

.