IPL 2021: ১৬ কোটি দাম উঠতেই জাত চেনালেন Chris Morris, আট বলে বাজিমাত

রাজস্থান রয়্যালস (Rajasthan Royals) মরিসকে দলে নিয়েছে। তাঁদের খরচ করা টাকা কাজে লাগবে কি না তা সময় বলবে। তবে আপাতত রাজস্থানের কর্তারা কলার তুলতে পারেন।

Updated By: Feb 20, 2021, 05:04 PM IST
IPL 2021: ১৬ কোটি দাম উঠতেই জাত চেনালেন Chris Morris, আট বলে বাজিমাত

নিজস্ব প্রতিবেদন- IPL-এর ইতিহাসে তিনিই সব থেকে দামি ক্রিকেটার। ১৪ বছর বয়স হল বিশ্বের অন্যতম জনপ্রিয় টি-২০ লিগের। এতদিন পর্যন্ত কোনও ক্রিকেটারের দাম ১৬.২৫ কোটি টাকা ওঠেনি। তবে তাঁর উঠল। এর আগে আইপিএলের নিলামে ১৬ কোটি টাকা দাম উঠেছিল যুবরাজ সিংয়ের (Yuvraj Singh)। তবে এবার তাঁকে পিছনে ফেললেন দক্ষিণ আফ্রিকার অলরাউন্ডার ক্রিস মরিস (Chris Morris)।  অবশ্য ১৬.২৫ কোটি টাকা দর ওঠার পরই নিজের জাত চিনিয়ে দিলেন ক্রিস মরিস। অনেকেই অবশ্য তাঁর এত দর নিয়ে প্রশ্ন তুলেছিলেন। যদিও কেউ কেউ আবার মরিসকে যোগ্য বলেও দাবি করেছেন।

রাজস্থান রয়্যালস (Rajasthan Royals) মরিসকে দলে নিয়েছে। তাঁদের খরচ করা টাকা কাজে লাগবে কি না তা সময় বলবে। তবে আপাতত রাজস্থানের কর্তারা কলার তুলতে পারেন। কারণ, ক্রিস মরিস আইপিএল শুরুর আগেই দুরন্ত পারফর্ম করে নিজের জাত চেনালেন। CSA T-20 Challenge-এ টাইটান্স-এর হয়ে খেলছেন মরিস। নিলামের পরের দিন নাইটদের বিরুদ্ধে তিনি আট বলে ২১ রানের ঝোড়ো ইনিংস খেললেন। সেইসঙ্গে মাত্র দশ রান দিয়ে একটি উইকেট তুললেন। তাঁর অলরাউন্ড পারফরম্য়ান্স ছিল দেখার মতো। 

আরও পড়ুন-  ১৪ বছরে এই প্রথম, IPL-এ শ্রীলঙ্কার ক্রিকেটাররা কেন ব্রাত্য?

নাইটদের ছয় উইকেটে হারাল টাইটান্স। বলাবাহুল্য, এই জয়ে মরিসের বড় ভূমিকা ছিল। এই ফর্ম নিয়ে আইপিএলে এলে ক্রিস মরিস বাজিমাত করতে পারেন। তবে IPL-এর ইতিহাসে সব থেকে বেশি দর পাওয়া ক্রিকেটারের পারফরম্য়ান্স বারবারই প্রশ্নের মুখে পড়েছে। যুবরাজ থেকে শুরু করে প্য়াট কামিন্স, বারবারই নিলামে প্রচুর দর ওঠা ক্রিকেটার কখনও চোটে, কখনও খারাপ ফর্মে ভুগেছেন। ক্রিস মরিসের ক্ষেত্রে সেরকম কিছু হবে না বলেই হয়তো আশা করবে রাজস্থান। 

.