MS Dhoni: 'আইপিএলের ইতিহাসে শ্রেষ্ঠ ফিনিশার ধোনি, এই লিগের পরিচয়, প্রকৃত অ্যাম্বাসডর'

এমএস ধোনির (MS Dhoni) ম্য়াজিকে মজে আছেন ইরফান পাঠান (Irfan Pathan)

Updated By: Apr 25, 2022, 05:03 PM IST
MS Dhoni: 'আইপিএলের ইতিহাসে শ্রেষ্ঠ ফিনিশার ধোনি, এই লিগের পরিচয়, প্রকৃত অ্যাম্বাসডর'
ধোনিতে মজে পাঠান

নিজস্ব প্রতিবেদন: আর কয়েক ঘণ্টা পর মুম্বইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে মুখোমুখি দুই কিংস। পঞ্জাব কিংস খেলবে চেন্নাই সুপার কিংসের (PBKS vs CSK) বিরুদ্ধে। এখনও পর্যন্ত চেন্নাই ৭ ম্যাচ খেলে মাত্র ২ ম্য়াচ জিতেছে। হলুদ জার্সিধারীদের ঝুলিতে মাত্র ৪ পয়েন্ট।

১০ দলীয় লড়াইয়ে গতবারের ও চারবারের চ্যাম্পিয়ন দলে চেন্নাইয়ের অবস্থান ৯ নম্বরে। রবীন্দ্র জাদেজা (Ravindra Jadeja) অ্যান্ড কোংয়ের প্লেঅফে যাওয়ার রাস্তা রীতিমতো কঠিন। তবে ভারতের প্রাক্তন জোরে বোলার ইরফান পাঠান (Irfan Pathan) ম্যাচের আগে বলছেন যে, আইপিএলে কোনও দলই চেন্নাইকে খাটো করে দেখার ভুল করবে না। হলুদ জার্সিতে এক মরশুম খেলা ক্রিকেটার বলছেন 'ইয়েলো আর্মি' ঘুরে দাঁড়াবেই।

আইপিএলে সম্প্রচারকারী চ্যানেলের এক অনুষ্ঠানে পাঠান বলছেন, "কোনও দল চেন্নাইকে খাটো করে দেখার ভুল করবে না। হারের মুখ থেকে এই টিম জয় ছিনিয়ে আনতে জানে। বহুবার এমনটা করেছে চেন্নাই। সেই জন্যই আইপিএল ইতিহাসে ভয়ঙ্করতম দল তারা।"অন্যদিকে মহেন্দ্র সিং ধোনি (Mahendra Singh Dhoni) মুম্বই ইন্ডিয়ান্সের (Mumbai Indians) বিরুদ্ধে গত ম্যাচে বুঝিয়ে দিয়েছেন যে, তিনি এখনও অন্যতম সেরা 'ফিনিশার'! 

চল্লিশ বছরের 'তরুণ'-এর ব্যাটে ( ১৩ বলে ২৮ রান) ভর করে চেন্নাই তিন উইকেটে হারায় মুম্বইকে। ধোনি শেষ ওভারে জয়দেব উনাদকাটকে (Jaydev Unadkat) ১৬ রান মেরে ফিনিশিং লাইন পার করান! এই প্রসঙ্গে পাঠানের সংযোজন, "এমএস ধোনি আইপিএলের ইতিহাসে শ্রেষ্ঠ ফিনিশার। বছরের পর বছর অনেকেই ম্যাচ ফিনিশ করেছে। কিন্তু ধোনির জায়গা কেউ নিতে পারেননি। এই লিগের পরিচয় ধোনি। ও প্রকৃত অ্যাম্বাসডর। আমরা যদি এই মরশুমে দেখি, তাহলে ফিনিশার হিসাবে রাহুল তেওয়াটিয়া, দীনেশ কার্তিক, শিমরন হেটমায়ারের মতো নাম উঠে এসেছে। কিন্তু যখন কেউ আল্টিমেট ফিনিশারের কথা বলবে, তখন একটা নামই মাথায় আসবে, সেটা ধোনি।"  

মুম্বইয়ের বিরুদ্ধে জেতার জন্য শেষ ওভারে চেন্নাইয়ের দরকার ছিল ১৭ রান। প্রথম বলেই ডোয়েন প্রিটোরিয়াসকে (Dwaine Pretorius) ফিরিয়ে চেন্নাইয়ের চাপ বাড়িয়ে দিয়েছিলেন জয়দেব উনাদকাট (Jaydev Unadkat)। দ্বিতীয় বলে ডোয়েন ব্রাভো (Dwayne Bravo) একটা খুচরো রান নিতেই ক্রিজে এলেন ধোনি। ব্যস বাকিটা ইতিহাস। শেষ চার বলে ১৬ রান তুলে দলকে অবিশ্বাস্য এনে দিয়েছিলেন 'ফিনিশার' মাহি। এখন দেখার পঞ্জাবের বিরুদ্ধে ধোনি ফের জ্বলে উঠতে পারেন কিনা!

আরও পড়ুন: Bumrah vs Shaheen: 'বুমরার চেয়ে অনেক বেশি ভয়ঙ্কর শাহিন'! বলছেন বিশ্বকাপ জয়ী পেসার

আরও পড়ুুন: Ravi Shastri: Orange Cap-এর লড়াইয়ে বাটলারের সবচেয়ে বড় প্রতিদ্বন্দ্বীর নাম জানালেন শাস্ত্রী

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

 

.