Bumrah vs Shaheen: 'বুমরার চেয়ে অনেক বেশি ভয়ঙ্কর শাহিন'! বলছেন বিশ্বকাপ জয়ী পেসার

বুমরার সঙ্গে শাহিনের (Bumrah vs Shaheen) তুলনা টেনে শাহিনকেই এগিয়ে রাখলেন আকিব জাভেদ (Aqib Javed)

Updated By: Apr 25, 2022, 04:37 PM IST
Bumrah vs Shaheen: 'বুমরার চেয়ে অনেক বেশি ভয়ঙ্কর শাহিন'! বলছেন বিশ্বকাপ জয়ী পেসার
বুমরা বনাম শাহিন

নিজস্ব প্রতিবেদন: আধুনিক সমেয়র দুই সেরা পেসার-জসপ্রীত বুমরা (Jasprit Bumrah) ও শাহিন শাহ আফ্রিদি (Shaheen Shah Afridi)। ভারতের বিশ্ববন্দিত পেসার বুমরা ও পাকিস্তানের বাঁ-হাতি জোরে বোলার শাহিনের মধ্যে কে সেরা? এই তুলনা চলছে এখন বাইশ গজে। তবে পাকিস্তানের প্রাক্তন বিশ্বকাপ জয়ী পেসার আকিব জাভেদ (Aqib Javed) বলছেন যে, তাঁর চোখে বুমরার চেয়ে অনেক বেশি ভয়ঙ্কর শাহিন।

পাকটিভিডটটিভি-তে দেওয়া সাক্ষাৎকারে আকিবা বলেন, "হ্যারিস রউফ শেষ কয়েক বছর যেভাবে বল করেছে, ওর গড় বোলিং গতি বিশ্বে দ্রুততম। ওর আগ্রাসন, দৌড় আলাদা। ব্যাটার জানে যে ও ধেয়ে আসছে ব্যাটারদের দিকে। বুমরা কিন্তু ততটা আগ্রাসী নয়। এরকম শরীরী ভাষা মানুষ অনেক বেশি উপভোগ করে। শাহিনের গ্রাফ কিন্তু ঊর্ধ্বমুখী। বুমরার গতি অনেক স্থিতিশীল। বুমরার চেয়ে অনেক বেশি ভয়ঙ্কর শাহিন। সে টি-২০ হোক বা ওয়ানডে কিংবা টেস্ট। পাকিস্তান ক্রিকেট মূলত শাহিন, হ্য়ারিস রউফ, শাহদাব খান, বাবর আজম ও মহম্মদ রিজওয়ানদের ওপর নির্ভরশীল।"

বুমরা এবং শাহিন দু'জনেই প্রায় একই সময় আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক করেন। বুমরার দেশের জার্সিতে ওয়ানডে ও টি-২০ অভিষেক হয় ২০১৬ সালে। এর দু'বছর পর ক্রিকেটের দীর্ঘতম ফর্ম্যাটে প্রথম ম্যাচ খেলেন তিনি। অন্যদিকে শাহিন ২০১৮ সালে তিন ফর্ম্যাটেই প্রথমবার খেলেন পাকিস্তানের হয়ে।

আরও পড়ুন: Ravi Shastri: Orange Cap-এর লড়াইয়ে বাটলারের সবচেয়ে বড় প্রতিদ্বন্দ্বীর নাম জানালেন শাস্ত্রী

আরও পড়ুনIPL 2022: 'Rashid Khan উইকেটশিকারি নয়!, বিস্ফোরক মন্তব্য করলেন Brian Lara

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.