Shaheen Shah Afridi | Sunil Gavaskar: 'আফ্রিদি চোট না পেলেও পাকিস্তান হারত!' সাফ যুক্তি দিয়ে বুঝিয়ে দিলেন গাভাসকর

শাহিন শাহ আফ্রিদির চোট পাওয়াই পাকিস্তানের হারের কারণ! এমনটাই বলেছেন বাবর আজম। কিন্তু তাঁর কথা উড়িয়ে দিলেন কিংবদন্তি সুনীল গাভাসকর। ব্যাটিং মায়েস্ত্রো যুক্তি দিয়ে বুঝিয়ে দিলেন যে, কেন ইংল্যান্ড জিততই!

Updated By: Nov 13, 2022, 08:47 PM IST
Shaheen Shah Afridi | Sunil Gavaskar:  'আফ্রিদি চোট না পেলেও পাকিস্তান হারত!' সাফ যুক্তি দিয়ে বুঝিয়ে দিলেন গাভাসকর
শাহিন ফারাক গড়ে দেয়নি। জানিয়ে দিলেন গাভাসকর।

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: মেলবোর্নে (Melbourne Cricket Ground) রবিবার টি-২০ বিশ্বকাপের ফাইনালে ( T20 World Cup Final 2022 ) পাকিস্তানকে হারিয়ে বিশ্বচ্যাম্পিয়ন হয়েছে ইংল্যান্ড (PAK vs ENG)। এদিন টস হেরে প্রথমে ব্যাট করে পাকিস্তান গুটিয়ে যায় ১৩৭ রানে। জবাবে ব্যাট করতে নেমে ইংল্যান্ড ১৯ ওভারে ৫ উইকেট হারিয়ে জয়ের জন্য প্রয়োজনীয় ১৩৮ রান সংগ্রহ করে নেয়। ৬ বল বাকি থাকতে ৫ উইকেটে ম্যাচ জিতে দ্বিতীয় বারের মতো টি-২০ বিশ্বচ্যাম্পিয়ন হয় ইংল্যান্ড। তারা ২০১০ সালে প্রথমবার টি-২০ বিশ্বকাপের খেতাব জিতেছিল।

পাক অধিনায়ক বাবর আজম জানিয়েছেন যে, দলের তারকা পেসার শাহিন শাহ আফ্রিদির গুরুত্বপূর্ণ সময়ে চোট পাওয়াটাই তাদের জন্য কাল হল। যদিও বাবরের সঙ্গে একেবারেই সহমত নন সুনীল গাভাসকর (Sunil Gavaskar)। কিংবদন্তি ভারতীয় সাফ জানিয়ে দিলেন যে, শাহিন চোট না পেলেও পাকিস্তান রবিবার মেগাফাইনাল হেরেই যেত। বাবর এদিন ম্যাচের পর বলেন, 'আমাদের ২০ রান কম ছিল। কিন্তু শেষ ওভার ছিল অবিশ্বাস্য। আমাদের বোলিং অন্যতম সেরা। কিন্তু দুর্ভাগ্যজনক ভাবে শাহিনের চোট আমাদের রেজাল্টে ফারাক গড়ে দিল। কিন্তু এটা খেলারই অঙ্গ।' গাভাসকর এই প্রসঙ্গে বলেন, 'আমার মনে হয় না যে, ওদের জেতার মতো যথেষ্ট রান করেছিল এদিন। ১৫-২০ রান কম ছিল। ১৫০ বা ১৫৫ করলে পাকিস্তানের ভালো সুযোগ থাকত। ওদের বোলাররা আরও ভাল সঙ্গ দিতে পারত। কিন্তু আমার মনে হয় না যে, শাহিন যে ডেলিভারিগুলি করতে পারেনি, তার জন্য খুব একটা ফারাক পড়ত। হয়তো ওরা আরও একটি উইকেট পেতে পারত। কিন্তু তাও ইংল্যান্ড জিতত।'

আরও পড়ুন: ICC T20 World Cup 2022: কার ঝুলিতে এল কত টাকা? দেখে নিন

হ্যারি ব্রুকের ক্যাচ নিতে গিয়ে শাহিন বাঁ পায়ে ফের চোট পেয়ে মাঠ ছেড়ে বেরিয়ে যান। ১৬ নম্বর ওভারে তিনি ফিরে আসেন। তবে লিয়াম লিভিংস্টোনকে একটি মাত্র বল করেই তাঁকে ফের মাঠ ছাড়তে হয়। শাহিনের অপূর্ণ ওভার পূরণ করার জন্য ইফতিকার আহমেদকে নিয়ে আসেন বাবর। শাহিন বল হাতে নেওয়ার আগে ইংল্যান্ডের জয়ের জন্য ৩০ বলে ৪১ রান প্রয়োজন ছিল। ইফতিকারের প্রথম তিনটি ডেলিভারিতে তিন রান এসেছিল। মোটামুটি ঠিকই যাচ্ছিল সব। কিন্তু শেষ দুই ডেলিভারিতে বেন স্টোকস পরপর চার ও ছক্কা হাঁকান। যার ফলে ইংল্যান্ডের লক্ষ্যমাত্রা ১৫ ওভারের শেষে দাঁড়ায় ২৪ বলে ২৮। সেখান থেকে অনায়াসে ইংল্যান্ড ম্যাচ বার করে আনে। শাহিন এদিন ২.১ ওভার বল করে ১৩ রান দিয়ে ১ উইকেট নেন।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.